Tollywood

দুঃসংবাদ! রাজনীতির চক্করে কোপ পড়ল দিদি নম্বর ১-এর উপর! সঞ্চালনা ছাড়লেন রচনা ব্যানার্জী! বদলে আসছেন কে?

জি বাংলার (Zee Bangla) নানা সময়ে হয়েছে নানা রিয়ালিটি শো। যে শো আমাদের হাসিয়েছে বারবার, কিছুক্ষেত্রে ভাবিয়েছে, আবার অনেকসময় কাঁদিয়েছে তবে এই শোগুলি যে সাধারণ মানুষের মনে পাকাপাকি একটা জায়গা করে নিয়েছে সেকথা বলাই যায়। সারেগামাপা, দাদাগিরি, রান্নাঘর, মিরাক্কেল, ড্যান্স বাংলা ড্যান্স, ডিটেকটিভ ২০১৫, কফি অ্যান্ড মোড়, ধন্যি মেয়ে, হ্যাপি প্যারেন্টস ডে, দিদি নম্বর ১ না দাদা, প্রিয় তারকাদের অন্দরমহল, ঘরে ঘরে জি বাংলা, অপুর সংসার একের পর এক রিয়ালিটি শো বারবার জয় করেছে দর্শকদের মন, তাদের বিশ্বাস এবং ভালোবাসা। তবে রিয়ালিটি শোয়ের ইতিহাসে সবচেয়ে দীর্ঘদিন ধরে চলতে থাকা শো হচ্ছে জি বাংলার সবচেয়ে জনপ্রিয় শো দিদি নম্বর ১।

দিদি নম্বর ১ একমন একটি শো যার মাধ্যম জি বাংলা পৌঁছে গেছে প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে বড় বড় শহরেও। শুধু বাংলা ও বাঙালি নয়, বাংলার বাইরের বিভিন্ন জাতি, ধর্ম, শ্রেণীর মেয়ে বউরা এসেছে এই শোতে। মেয়েদের লড়াই, তাদের জীবনের নানা যুদ্ধের কাহিনীই মেয়েরা তুলে ধরেছে এই শোয়ের মাধ্যমে। এই শোতে দেখানো কাহিনী সর্বদাই অনুপ্রাণিত করেছে মহিলাদের শিখিয়েছে জীবনে থেমে থাকলে চলে না লড়ে যেতে হয়। মেয়েরা রাধে, মেয়েরা চুলও বাঁধে এবং তারাও একইভাবে পুরুষের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জয় করতে পারে সমস্ত বিপত্তি।

তবে দিদি নম্বর ১ বলতেই যে মুখটির কথা আমাদের সকলেই মাথায় প্রথম আসে তিনি হলেও আমাদের সকলের প্রিয় অভিনেত্রী সঞ্চালিকা রচনা ব্যানার্জী। তার হাত ধরেই ২০১০ সালে থেকে দেখতে দেখতে এই শোটি পার করে পেলেছে ৯ টি সিজন তাও আবার একটানা। পুলিশ থেকে অভিনেত্রী, কৃষি বউ থেকে ব্যাবসায়ী সকলেই এসেছেন এই শোতে। জানিয়েছেন তাদের নিজেদের জীবনে দিদি নম্বর ১ হওয়ার কাহিনী, জিতেছেন একাধিক পুরস্কার। তাই দিদি নম্বর ১ এর সফলতার পিছিয়ে যে মানুষটির অবদান অনস্বীকার্য তিনিই হলেন অভিনেত্রী রচনা ব্যানার্জী।

তবে সম্প্রতি দিদি নম্বর ১এ এসেছিলেন বাংলার দিদি নম্বর ১ অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানুয়ারি মাসের রচনাকে দেখ যায় নবান্নে। সেখান থেকেই শুরু হয় জল্পনা। তবে কি এবার তিনিও যুক্ত হতে চলেছেন রাজনীতিতে? প্রশ্ন জেগেছিল অনেকেরই মনে। যদিও এই বিষয়ে প্রথমে মুখ খোলেননি অভিনেত্রী। তারপর জানা যায় এই প্রথমবার মুখ্যমন্ত্রী আসতে চলেছেন রিয়ালিটি শোতে। সেখানেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন তার জীবনের নানা কাহিনী, পাঠ করেছিলেন কবিতা, রচনার জন্য এঁকেছিলেন ছবিও।

তবে রচনা ব্যানার্জীর রাজনীতিতে যোগের সংবাদটি সত্যি প্রমাণিত হয় যখন মুখ্যমন্ত্রী নিজে এই কথাটি ঘোষণা করেন। জানা গেছে হুগলি জেলায় তারই ঘনিষ্ট বান্ধবী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াচ্ছেন তিনি। এই বিষয়ে রচনা কিছু না বললেও অভিনেত্রী লকেট জানিয়েছেন তাদের বিচারধারা আলাদা তাই তারা অন্য রাজনৈতিক দলে তবে সেই কারণে তাদের সম্পর্ক নষ্ট হবে না। তবে বর্তমানে সকলের মনেই প্রশ্ন জাগছে তবে কি তিনি ছানতে চলছেন দিদি নম্বর ১?

আরো পড়ুন: শৌর্য্যর সাপোর্ট পেতেই রাইকে বাড়ি থেকে বের করার নোংরা খেলায় মাতলো নীলু! আগাম পর্ব ফাঁস!

কারণ রাজনীতিতে আসার পর কোনও তারকাকে দেখা যায়নি অভিনয় বা অন্য কাজে। বিশেষত মহিলা রাজনৈতিক ব্যক্তিত্বরা। তাই সকলেই জানতে চাইছে তাহলে কি তিনি ছাড়ছেন দিদি নম্বর ১। এই বিষয়ে এখনও মুখ খোলেননি অভিনেত্রী রচনা ব্যানার্জী। তবে তিনি চলে গেছে শোএর কি হবে এই নিয়ে আশঙ্কা ব্যক্ত করেছেন অনেকেই। শোএর অনুরাগীরাও বলেছেন তাকে ছাড়া দিদি নম্বর ১ দেখতে চায়না তারা তাই তিনি না থাকলে শো বন্ধ করে দেওয়া হোক। সুতরাং বোঝাই যাচ্ছে সবমিলিয়ে হওয়া বেশ গরম হয়ে উঠেছে তবে এই বিষয়ে শেষ সিদ্বান্ত জানাবেন অভিনেত্রী। আপনাদের কি মনে হয় কি হতে চলেছে?

Piya Chanda