জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

নেই একটুও অহঙ্কার! পরপর পাচ্ছেন সিনেমা, দেবের খাদানের পর ফের শাকিবের ডাকে সাড়া দিয়ে বাংলাদেশে ইধিকা!

পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার যাবেন বাংলাদেশে (Bangladesh) , মাস খানেক আগে এমনটাই জানিয়েছিলেন অভিনেত্রী ইধিকা পাল (Idhika Paul) । সে সময়ে পড়শি দেশের পরিস্থিতি ছিল উত্তাল। কোটা সংস্কারের দাবিতে শুরু হওয়া ছাত্র আন্দোলন নিয়েছিল রক্তক্ষয়ী সংগ্রামের রূপ। দেশ জুড়ে শুধু হাহাকার আর সরকার বিরোধী স্লোগানের মধ‍্যেই কেটেছে একটা মাস। ছাত্র আন্দোলনের প্রাবল‍্য শেষে এতটাই বেড়ে যায় যে গদি ছাড়তে বাধ‍্য হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ছেড়ে বর্তমানে ভারতে আশ্রয় নিয়েছেন তিনি। নোবেলজয়ী মহম্মদ ইউনুসের নেতৃত্বে গঠিত হয়েছে বাংলাদেশের অন্তর্বর্তী সরকার। তবে পরিস্থিতি এখনও অশান্ত। এর মাঝেই ফের পড়শি দেশে পাড়ি দিতে চলেছেন ইধিকা!

হাসিনার পদত‍্যাগের পর বাংলাদেশের পরিস্থিতির বিশেষ উন্নতি হয়নি। এর মাঝেই গুঞ্জন ছড়িয়েছে, ইধিকা নাকি ফের চলেছেন বাংলাদেশে। ছোটপর্দর পরিচিত মুখ তিনি। কাজ করেছেন ‘রিমলি’, ‘পিলু’র মতো জনপ্রিয় ধারাবাহিকে। কিন্তু দীর্ঘদিন আর বাংলা সিরিয়ালে দেখা মেলে না ইধিকার। তাঁর বড়পর্দায় হাতেখড়ি বাংলাদেশি ছবি দিয়ে। ওপার বাংলার সুপারহিট নায়ক শাকিব খানের বিপরীতে ‘প্রিয়তমা’ ছবিতে ইধিকাকে নতুন করে পেয়েছিলেন দর্শকরা। বাংলাদেশের পাশাপাশি এপার বাংলাতেও বেশ সাড়া ফেলেছিল ছবিটি। তারপরেই বাংলাদেশের প্রতি বিশেষ টান তৈরি হয় ইধিকার।

image 4

শোনা যাচ্ছে, এবার নাকি আবারো বাংলাদেশি ছবিতে দেখা যাবে অভিনেত্রীকে। সঙ্গে আবারো শাকিব খান। মেহেদী হাসান হৃদয়ের ছবিতে দ্বিতীয় বারের মতো জুটি বাঁধতে চলেছেন শাকিব এবং ইধিকা। খবর বলছে, গত বছর থেকেই নাকি এই ছবিটি নিয়ে কথাবার্তা চলছে। অবশেষে আগামী ২৫ শে সেপ্টেম্বর থেকেই শুরু হতে চলেছে শুটিং। তবে কি পাকাপাকি ভাবে বাংলাদেশি ছবিতেও মন দেবেন ইধিকা?

পিলুর পর আর ছোটপর্দায় দেখা মেলেনি অভিনেত্রীর। ওই সিরিয়ালে প্রথমে নেতিবাচক থেকে পরবর্তীতে ইতিবাচক চরিত্রে পরিবর্তন ঘটিয়ে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন ইধিকা। কিন্তু অদ্ভূত ভাবে তারপর থেকে আর কোন‌ও ধারাবাহিকে দেখা যায়নি তাঁকে। কেরিয়ারের প্রথম ছবিতেও অভিনয় করলেন বাংলাদেশে। তবে কি আর টলিউডে দেখা যাবে না ইধিকাকে? এমন প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ‍্যেই।

তবে চিন্তার কোন‌ও কারণ নেই। জানা যাচ্ছে, আবার‌ও শাকিবের সঙ্গে জুটি বাঁধলেও এই ছবির শুটিংয়ের জন‍্য আর বাংলাদেশে যেতে হবে না ইধিকাকে। শুটিং হবে মুম্বইতে‌। তাছাড়া শুধু ওপার বাংলায় নয়, এপার বাংলাতেও সমান তালে কাজ করছেন ইধিকা। দেব অভিনীত বহু প্রতীক্ষিত ছবি ‘খাদান’এ দেখা যাবে তাঁকে। তবে বড়পর্দায় অভিনয় করলেও সিরিয়ালে ফেরার ব‍্যাপারে এখনো কোন‌ও মন্তব‍্য করেননি ইধিকা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।