Tollywood

“মা হওয়ার জন্য সবসময় সন্তানের জন্ম দেওয়ার প্রয়োজন হয়না”, মাদার্স ডে’তে নিজের সন্তানের প্রতি মাতৃত্ব নিয়ে অকপট মিমি চক্রবর্তী!

বাংলার স্বনামধন্য অভিনেত্রী তিনি। বাংলার প্রাক্তন সংসদ। তবে শুধু বাংলাতেই নয়, বাংলার বাইরেও দেশের অন্যান্য রাজ্যেও রয়েছে তার বিপুল জনপ্রিয়তা। সেখানেই একইভাবে ঘরে ঘরে জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। সব কিছুরই পরেও ব্যক্তিগত জীবনে অভিনেত্রীর রয়েছে একটি পৃথক জগৎ। যেখানে নিজের সন্তানের সঙ্গেই আনন্দের জীবন কাটাচ্ছেন তিনি। সন্তানের প্রসঙ্গ আসতেই তার মুখে ফুটে ওঠে মাতৃত্বের ঝলক। পর্দায় সামনের চাকচিক্য উধাও হয়ে গিয়ে আর পাঁচটা মায়ের মতোই সন্তানদের প্রতি যত্নশীল তিনি। খাওয়াদাওয়া থেকে স্পা সব বিষয়েই তিনি খেয়াল রাখেন নিজের সন্তানদের।

mimi chakroborty

মাতৃত্ব উপভোগ করার জন্য সন্তানের জন্ম দিতে হয়না, মাতৃ দিবসে কি বললেন অভিনেত্রী মিমি চক্রবর্তী

নিজেকে তিন সন্তানের মা বলেন পরিচয় দিতে ভালোবাসেন মিমি। অভিনেত্রীর কথায়, “মাতৃত্ব উপভোগ করার জন্য সবসময় সন্তানের জন্ম দিয়ে হয়না। নিজের মতো ভালবাসলে, দায়িত্ব পালন করলেই মা হওয়া যায়।” তবে অভিনেত্রীর সন্তানরা চারপেয়ে। নাম চিকু জুনিয়র, জাদু এবং ম্যাক্স। একজন ল্যাবরাডর, দ্বিতীয়জন ইন্ডি এবং আরেকজন হাস্কি। এই তিন সন্তানদের নিজের ভরা সংসার অভিনেত্রী মিমির। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন তার মাতৃত্বের কাহিনী।

mimi chakraborty

নিজের হাতেই তিনি খাওয়ার বানানো সন্তানদের জন্য। না রোজ সেটা সম্ভব হয়না। আর পাঁচজন কর্মরত মায়েদের মতোই তখন তার সন্তানের দায়িত্বভার সামলায় তার গৃহ পরিচারক। তবে সুযোগ পেলেও সন্তানদের প্রতি সমস্ত দায়িত্ব পালন করেন তিনি। অভিনেত্রীর কথায় “ওদের সঙ্গে সময় কাটালেই আমার মন ভালো হয়ে যায়।” পর্দার বাইরে একেবারেই আলাদা জগতে বাস করেন অভিনেত্রী। সংসার সামলান, সোনার গয়না পড়ে পুজো করেন। যদিও আর পাঁচজনের মতো নয় তার সংসার। আজও অনেকেই মনে করেন স্বামী -সন্তান সামলানো, সন্তানদের হোমওয়ার্ক করা এবং রবিবারে পরিবারের সঙ্গে মাংস ভাত খাওয়াই সুখের চাবিকাঠি। তবে অভিনেত্রী ক্ষেত্রে সংসারের সংজ্ঞাটা একেবারেই আলাদা।

ভালো থাকার জন্য প্রয়োজন নেই বিয়ে বা সন্তানের জীবনের নতুন সংজ্ঞা তুলে ধরলেন মিমি চক্রবর্তী

অভিনেত্রী জানিয়েছেন “বিয়ে বাধ্যতামূলক নয়, সন্তানের জন্ম দেওয়াও বাধ্যতামূলক নয়। সমাজ আমাদের ভাবতে বাধ্য করেছে মেয়েদের জীবনের ওই একটাই মাপকাঠি কিন্তু এটা সত্যি নয়। জীবনটাকে নানাভাবে ভাবা যায়।” অভিনেত্রী বলেছেন তার দিদি বিবাহিত কিন্তু তিনি সন্তান নেওয়ার পরিকল্পনা করেননি। আবার তার অনেক বান্ধবীরা স্বামী সন্তান নিয়ে খুশি আছেন। তিনিও তার সন্তানদের নিয়ে খুব খুশি। “অনেকেই মনে করে এটা কোন জীবন নাকি। সন্তান নেই। একটা সময় জীবনটাকে অন্যভাবে দেখেছিলাম। কিন্তু যেটা ভাববো সেটাই হবে এমন কোন কথা নেই। এখন এদের নিয়েই আমি খুশি। আমি জানি আরও ৫০০টা জানোয়ারকে কিভাবে যত্নে রাখতে হয় আর সেটা মা না হলে জানা সম্ভব নয়।” বলেছেন মিমি।

mimi chakraborty

আরও পড়ুনঃ বিয়ের পরেই বিরাট খবর! মুখ বদল হচ্ছে জনপ্রিয় অভিনেতার! নায়ক চরিত্রে ফের পর্দা কাঁপাতে ফিরছেন আদৃত

তবে মা হিসেবে বেশ কড়া মিমি। সন্তানদের স্পাতে নিয়ে গেলেও বাইরের কিছু খেতে দেননা তিনি। অভিনেত্রীর কথায় “আমি ওদের প্যাকেজডের কিছু খেতে দিইনা। সবটাই বাড়িতে বানাই। হয় আমি করি নাহলে রেসিপি বলে দিই। ভাত, মুরগির মাংস আর সবজি এটাই খাওয়ার অভিনেত্রীর সন্তানদের। আবার মাঝে মধ্যে তিনি নিজেই তরমুজের পপসিকলস, ব্লুবেরি, ইয়োগার্ট পপসিকলস বানিয়ে খাওয়ান তার চারপেয়েদের।” অভিনেত্রীর কথায় তার সন্তানরা তার থেরাপিস্ট। তারা বাড়িতে থাকলে মন খারাপের সুযোগ পাননা অভিনেত্রী। একজন প্রকৃত মায়ের যা হয় আর কি।

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।