Tollywood

Mithun Chakraborty: প্রয়াত…বড় ধাক্কা খেলেন মহাগুরু মিঠুন চক্রবর্তী! প্রিয়জনকে হারিয়ে ভেঙে পড়েছেন ডিস্কো ড্যান্সার

বছর তিনেক আগে বাবাকে হারিয়েছেন। ডান্স বাংলা ডান্সের মঞ্চে বাবাকে নিয়ে স্মৃতিচারণা করতে দেখা গিয়েছিল বাঙালির গর্ব তথা ভারতবর্ষের অন্যতম শ্রেষ্ঠ অভিনেতা মিঠুন চক্রবর্তীকে। আর এবার বাবাকে হারানোর কয়েক বছরের মাথাতেই মাতৃহারা হলেন অভিনেতা।

মহাগুরুর মা মারা গেছেন এইরকম একটি গুঞ্জন ছড়িয়ে পড়ে। আর এরপর চক্রবর্তী পরিবারের তরফে জানানো হয় মারা গেছেন মিঠুন চক্রবর্তীর মা শান্তিরানি চক্রবর্তী। অভিনেতার কনিষ্ঠ পুত্র তথা অভিনেতা নমশি চক্রবর্তী খবরের সত্যতা স্বীকার করে জানান, ‘খবরটা সত্যি। ঠাকুমা আর আমাদের মধ্যে নেই।’

শূন্য থেকে শুরু করে আজ মিঠুন চক্রবর্তীর প্রত্যেকটা মানুষের কাছেই শিক্ষনীয়, প্রশংসনীয়। আর বাংলাদেশ থেকে কলকাতা সেখান থেকে মুম্বাইয়ের এই সফল যাত্রা পথে অভিনেতাকে প্রত্যেকটা মুহূর্তে আগলে রেখেছিলেন তাঁর মা। আর তাই মাতৃবিয়োগে ভীষণভাবে ভেঙে পড়েছেন অভিনেতা।

একটা সময় জোড়াবাগানের বাড়িতে চার ভাই বোন এবং মা-বাবার সঙ্গে থাকতেন মিঠুন চক্রবর্তী। পড়াশোনার পাশাপাশি অভিনয়েও তাঁর ছিল দারুণ দক্ষতা। প্রবল পরিশ্রম, বহু বাধা বিপত্তি পার করে স্বপ্ন নগরী মুম্বাইতে নিজেকে স্থায়ীভাবে প্রতিষ্ঠিত করেন ভারতীয় সিনেমার এই তারকা। অভিনেতার সঙ্গেই থাকতেন তাঁর মা শান্তিরানি চক্রবর্তী। আর সেই মুম্বাইতে প্রয়াত হয়েছেন তিনি।

WhatsApp Image 2023 07 07 at 14.06.23

উল্লেখ্য, যদিও কীভাবে মিঠুন চক্রবর্তীর মা শান্তিরানি চক্রবর্তীর মৃত্যু হয়েছে তা জানা যায়নি। তাঁর মৃত্যুর সঠিক কোন‌‌ও কারণ প্রকাশ্যে আসেনি। যদিও অভিনেতার মায়ের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে সকলেই অভিনেতাকে সমবেদনা জানিয়েছেন। একাধিক বিখ্যাত ব্যক্তি টুইট করেছেন। এমনকি রাজনৈতিক ভেদাভেদ ভুলে অনেক বিরুদ্ধে রাজনৈতিক ব্যক্তিত্বরাও তাঁকে সমবেদনা জানিয়েছেন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।