জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Tollywood

‘মানুষ মারা গেলেই টনক নড়ে সবার!’ পার্থসারথির শেষযাত্রায় দেখা মিলল না তারকাদের! বিস্ফোরক শ্রীলেখা মিত্র

৪৩ দিনের মাথায় শেষ হল লড়াই। ৬৮ বছর বয়সেই তারাদের দেশেই পাড়ি দিলেন বাংলার জনপ্রিয় প্রবীণ অভিনেতা পার্থসারথি দেব (Parthasarathi Deb)। ২০২৪ সালের ৯ই ফেব্রুয়ারি তাকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। দীর্ঘসময় ধরে সিওপিডি ভুগছিলেন তিনি। সম্প্রতি নিউমোনিয়া সহ সিওপিডির সংক্রমণ ধরা পড়ে বুকে। তাকে রাখা হয়েছিল ভেন্টিলেশনে। পাশে দাঁড়ায়নি পরিবার, তাকে এমআর বাঙুরে হাসপাতালে ভর্তি করা থেকে তার চিকিৎসার সম্পূর্ন দায়ভার তুলে নেয় আর্টিস্ট ফোরাম। গতকাল রাত ১১:৫০ আর্টিস্ট ফোরামের তরফ থেকে জানানো হয় অভিনেতার প্রয়াণের দুঃসংবাদ।

আজ সকাল থেকে অভিনেতার শোকবার্তায় ভরে যায় সোশ্যাল মিডিয়া। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকবার্তা পাঠিয়েছেন টলিপাড়ার প্রবীণ তারকারা। কেউ কেউ ভাগ করেছেন অভিনেতার সঙ্গে তাদের পুরনো স্মৃতি, কয়েকজন প্রকাশ করেছেন আক্ষেপ। অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র অভিনেতার স্মৃতিচারণ করে লিখেছেন “পার্পেল স্টুডিওতে তোমার একটি সিনেমার কাজ চলছিল আর আমাদের অনুরাগের ছোঁয়ার শুটিং চলছিল তোমার কয়েকজন চেনা শিল্পী আছে জেনে তুমি আসে দেখা করে গেলে। আমাদের শুট দেখে গেলে, গতমাসের ব্যাপার। আমাদের কোর্টের সিন চলছিল। দিব্যজ্যোতি, আমি, দেবদূত দা, অর্জুন সকলের সঙ্গে গল্প করলে, সবাই চা খেলাম, আড্ডা দিলাম তারপর যে যার কাজে ফিরে গেলাম। তার আগে সেই পুরোনো ডাকটা তোমার মুখে শুনলাম রূপসী রে দেখা হচ্ছে আবার।”

তিনি এও জানিয়েছেন “বুঝতে পারিনি সেটাই আমাদের শেষ সাক্ষাত ছিল। এই ইন্ডাস্ট্রিতে তুমিও সেই সিনিয়র শিল্পীদের মধ্যে একজন যে আমাদের এখানে বুলি হওয়া থেকে বাঁচিয়েছো। তাই তোমাকে আমরা সেই সম্মানের জায়গায় রেখেছি আর রাখব। তুমি কাজ থেকে ফেরার সময় টাটা বলে গেছিল, তোমাকে আজ আমরা টাটা বলছি, যাত্রা শুভ হোক। গুডবাই পার্থসারথি দেব।” তবে এছাড়াও টলিপাড়ার বহু তারকা সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তাকে বিদায়। শনিবার দুপুরে অভিনেতার মরদেহ রাখা হয়েছিল টেকনিশিয়ান স্টুডিওতে।

সেখানেই তাকে সম্মান জানাতে গেছিলেন টলিপাড়ার বেশ কিছুজন তারকা অভিনেতা অভিনেত্রীরা। যদিও সেইভাবে তারকাদের ঢল দেখা দেখা যায়নি সেইদিন। এইদিন উপস্থিত ছিলেন কৌশিক বন্দোপাধ্যায়, রাহুল অরুণোদয় বন্দোপাধ্যায়, শঙ্কর চক্রবর্তী, বাসবদত্ত, বিশ্বনাথ বসু, পুস্মিতা মুখার্জী, সোহান ব্যানার্জী সহ পার্থসারথি দেবের ঘনিষ্ঠ কিছু তারকাদের। তবে এরই মাঝে শুরু হয় বিতর্ক। তবে নাম না করেই পার্থসারথি দেবের মৃত্যুতে বিস্ফোরক মন্তব্য লিখে সোশ্যাল মিডিয়ার স্টোরিতে শেয়ার করলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। অভিনেত্রী লিখেছেন “মানুষ মরে গেলেই টনক নড়ে সবার। অনেক কাজ বাকি রয়ে গেল ইত্যাদি। কেন মানুষের জীবন দশায় এইসব মনে থাকে না। শিল্পীর মূল্যায়ন হয় তার চলে যাওয়ায় পড়ে!!!”

আরও পড়ুনঃ এক এক করে সত্য উন্মোচন হচ্ছে সূর্যর সামনে! হোলির দিন মুখোমুখি হতে চলেছে দীপা-সূর্য! তারপর কী ঘটবে?

অভিনেত্রী এও লিখছেন “আমি যখন বেঁচে আছে তখন যদি আমাকে দরকার না পড়ে। নিথর দেহ হয়ে যাওয়ার পর এইসব বলবার দরকার নেই। এত হিপোক্রেসির দরকার নেই প্লিজ।” যদিও অভিনেত্রী এই পোস্টটিতে কোথাও পার্থসারথি দেবের নাম করেননি তবে অভিনেত্রীর এই পোস্টটি দেখে শুরু হয়েছে সোশ্যাল মিডিয়ায় বির্তক। অনেকেই সমর্থন করেছেন অভিনেত্রীকে, আবার অনেকেই কটাক্ষ স্বরে করেছেন কটূক্তি। আপনাদের এই বিষয়ে কি মনে হয়?

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।