Tollywood

Nachiketa Chakraborty: “তোর বাবা…” ক্ষেপে গিয়ে স্টেজে দাঁড়িয়ে এ কী বলে ফেললেন নচিকেতা?

বাংলার একজন জনপ্রিয় কন্ঠশিল্পী ও সংগীতকার নচিকেতা চক্রবর্তী (Nachiketa Chakraborty )। বছরের পর বছর ধরে তাঁর সুরের মূর্ছনায় মুগ্ধ হয়েছেন মানুষ। স্টেজে তাঁর উপস্থিতি মানেই যেন একচ্ছত্র রাজত্ব। সময়ের ধারাস্রোতে যা ম্লান হয়নি আজও। তবে এবার সংগীতশিল্পী নচিকেতার বক্তব্যে শুরু হলো তুমূল বিতর্ক। একঘর শ্রোতার সামনে হঠাৎই ক্ষেপে উঠলেন নচিকেতা। আগে পিছু চিন্তা না করেই শিল্পী বলে উঠলেন “তোর বাবা…!” তাঁর এই বক্তব্য শুনেই এবার জোরদার আলোচনা শুরু হল শ্রোতা মহলে।

সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি ভিডিয়ো পোস্ট করেছেন নচিকেতা। সেই ভিডিয়োটি একটি লাইভ শো-এর ছোট্ট ক্লিপস। প্রায় সাত মিনিট পাঁচ সেকেন্ডের এই ক্লিপসটির শুরুর দিকে বেশ কিছু বিষয় নিয়ে ক্ষোভ উগরাতে দেখা যায় নচিকেতাকে। সাধারণত অন্যান্য শিল্পীদের মতো নচিকেতাকে নিয়েও বহু জল্পনা, কানাঘুষো শোনা যায়। যার মধ্যে অন্যতম হল নচিকেতার শারীরিক অবস্থা।

সোশ্যাল মিডিয়ার ভিডিয়ো ক্লিপসে নচিকেতা তাঁর কিছু ব্যক্তিগত অভিজ্ঞতা শেয়ার করেন। নচিকেতা বলেন, লাইভ শো করতে গিয়ে তাঁকে বারবার একটি প্রশ্নের সম্মুখীন হতে হয় “আপনার শরীর ভালো আছে তো”? আর সেই প্রশ্নেই ঘোরতর আপত্তি শিল্পীর। নচিকেতার কথায়, তাঁর শরীর মোটেও খারাপ নেই! তিনি দাপিয়ে শো করে বেড়াচ্ছেন, গান লিখছেন, গান গাইছেন। তা সত্ত্বেও কেন এই অবান্তর প্রশ্নের উত্তর দিতে হবে তাঁকে?

নচিকেতার তীব্র ক্ষোভ, “এইসব মানুষের কাছে যেন আর কোনো প্রশ্নই নেই!” এই এক বিষয়ে বারবার উত্তর দিতেও এখন অত্যন্ত বিরক্ত লাগে তাঁর। এই কথা প্রসঙ্গেই নচিকেতা বলেন, এরপর থেকে যদি কেউ তাঁকে “শরীর ভালো আছে তো” ধরণের প্রশ্ন করেন, তবে নচিকেতাই তাঁকে ঘুরিয়ে প্রশ্ন করবে, “তোর বাবার শরীর ভালো আছে তো?”

প্রসঙ্গত, এর আগেই জল্পনা উঠেছিল, নচিকেতার নাকি ক্যান্সার হয়েছে। সে প্রসঙ্গ তুলে শিল্পী বলেন, “আর কতবার বলবো ভাই আমার ক্যান্সার হয়নি, এবার তো দেখছি আপনারাই বলে বলে আমার রোগ ধরিয়ে দেবেন।” এরপর ক্ষুব্ধ নচিকেতা স্টেজেই কিছু বিতর্কিত শব্দ উচ্চারণ করেন। তার পর খানিক নিম্ন স্বরে বলেন, ‘সত্যি বলতে অসুবিধা হয়, নানান সময়ে এসব ভুল কথাবার্তায় অনেক সময়েই ভেঙে পড়ি’। তবে এরপরও তিনি ফিরে আসেন শ্রোতাদের সামনে। কারণ সঙ্গীত ও শ্রোতা তাঁর অন্তরের শক্তি।

Mouli Ghosh