Tollywood

মিঠাই মানে ঘন লম্বা চুল! প্রধানের জন্য কেটে ফেলতে কতটা কষ্ট হয়েছে? অনুভূতি চেপে রাখতে পারলেন না সৌমীতৃষা

উত্তম কুমার, আবীর চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্যের মতো অভিনেতারা পর্দায় যে চরিত্রকে প্রাণ দিয়েছেন, সেই চরিত্রে দেবকে কেমন মানাবে? প্রশ্ন ছিল অনেকেরই। এ চরিত্র ফুটিয়ে তোলা অতটাও যে সহজ নয়। আমরা জানি, শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের অমর সৃষ্টি ব্যোমকেশ বক্সী। যার সঙ্গে বাঙালির আবেগ জড়িয়ে রয়েছে। তাই পান থেকে চুন খসলেই বিপদ! এত বড় ক্যানভাসে ছবির ঝলক পেয়েই দর্শকরা যেন নড়চড়ে বসেছিলেন। অপেক্ষায় দিন গুনছিলেন ছবির মুক্তির।

দেবের ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ সৌমী

সব অপেক্ষার শেষে ১১ আগস্ট মুক্তি পেল ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’। ‘চিনি 2’, ‘ওএমজি 2’ এবং ‘গদর 2’-এর মতো বাঘা বাঘা ছবির সঙ্গে টক্করে নামল দেবের এই স্বপ্নের প্রজেক্ট। আগেই দেব-অম্বরিশ-রুক্মিণীর এই ছবির ট্রেলার বেশ প্রশংসা কুড়িয়েছে। এবার গল্প কতটা দর্শকের মন জয় করবে, সেটাই দেখার। ছবি মুক্তির দিন এসেছিলেন আমাদের সকলের প্রিয় মিঠাই (Mithai)। ছবি দেখে বেরিয়ে এসেই ছবির প্রশংসায় পঞ্চমুখ। তার চোখে মুখে ভাসছিল যেন দেব-রুক্মিনীর সেই ছবি।

মিঠাই’ এই মিষ্টি মেয়েটিকে চেনেন না, এমন মানুষ কমই রয়েছেন। জি বাংলার একটি জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘মিঠাই’। ৯ই জুন ছিল অন্তিম পর্ব ‘মিঠাই’এর। দর্শকদের কথায়, ‘মিঠাই সবসময় আমাদের ফ্যানদের মণিকোঠায় থেকে যাবে, থেকে যাবে “সিধাই” এর মতো কালজয়ী জুটি।’ এই ধারাবাহিকের মধ্যে দিয়ে কেন্দ্রীয় দুই চরিত্র সকলের খুব কাছের হয়ে উঠেছিলেন। ধারাবাহিকের মধ্যে দিয়ে প্রথমদিন থেকে গ্রামের মিষ্টি মেয়ে মিঠাই বাঙালির হৃদয়ে জায়গা করে নিয়েছে। নায়িকা মিঠাইয়ের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ড

100638028

প্রধানের জন্য নিজেকে নতুনভাবে গড়ছেন সৌমী

ধারাবাহিক শেষে বড় পর্দায় কাজ শুরু করেছেন সৌমী (Soumitrisha Kundoo)। দেবের বিপরীতে ফিরছেন সৌমীতৃষা। ইতিমধ্যে দেবের সঙ্গে সেই ছবির শুটিং শুরু হয়ে গিয়েছে। দেবের বিপরীতে এবার তাঁকে কেমন মানাবে, তাই দেখার। মিঠাই, দেব অভিনীত ছবির নাম ‘প্রধান’। একেবারে পারিবারিক ছবি এটি। দেব-সৌমীতৃষা ছাড়াও অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে পরাণ বন্দ্যোপাধ্যায়কে। মিঠাই’এর লুককে চেঞ্জ করতে আমরা আগেই দেখেছি, সৌমী তাঁর সুন্দর লম্বা চুল কেটে ফেলেছেন। সামনে থেকেও কিছুটা অন্যরকম কাটিং করেছেন চুলে।

চুল কাটার অভিজ্ঞতা শেয়ার করলেন সৌমী

নতুন ছবিতে নিজেকে অন্যরূপে ফুটিয়ে তোলার জন্য এই কাজ খুবই প্রয়োজন বলে মনে করেছেন সৌমী। তবে মন থেকে কি তিনি আদোও চেয়েছিলেন নিজের চুল কাটতে? না, তিনি জানান, প্রয়োজনেই তিনি বাধ্য হয়েছেন। যদিও এই কাজে কেউ তাঁকে জোর করেননি। তাঁর মা-বাবাও খুব খুশি। তবে লম্বা প্রিয় চুলটি কাটতে কষ্ট হয়েছে তাঁর। কিন্তু তিনি মনে করেন, তাঁর হবু নায়ক যদি প্রতিটি চরিত্রে নিজেকে এক-একরকম ভাবে ফুটিয়ে তুলতে পারেন এইভাবে। তাহলে এই চুল কাটা নামমাত্র জিনিস, যা তিনি তাঁর আসন্ন ছবির জন্য করেছেন। এখন অপেক্ষায় দেবের সেই ‘প্রধান’ ছবি কতটা হিট হতে চলেছে, তাই দেখার।

Titli Bhattacharya