জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

“সুদীপা, ধন্য মেয়ে! মানসিকতাটাও দারুণ…”রাজ্যের উত্তাল দশায় নিজের প্রচার চালিয়েই যাচ্ছেন! সোশ্যাল মিডিয়ায় ট্রোলড সঞ্চালিকা

তিলোত্তমা কান্ডে উত্তাল পশ্চিমবঙ্গ। প্রতিবাদের আগুন ছড়িয়েছে সর্বত্র। এমনকি বিদেশেও বিচার চেয়ে গলা চড়িয়েছেন বহু মানুষ। অথচ বাংলার সঞ্চালিকা এখনো নিজের প্রচারে মত্ত! নেটপাড়ায় অনেকেই নিজের মতো করে লেখালিখি করেছেন। বহু তারকাকে দেখা গিয়েছে রাত দখলের রাতে অথবা প্রতিবাদ মিছিলে পা মেলাতে। কিন্তু, সুদীপা (Sudipa Chatterjee) সেখানে করছেন কি? তিনি রান্নার ভিডিও পোস্ট করছেন, কিংবা শাড়ির লাইভ করছেন!

সুদিপার বিরুদ্ধে সরব নেটপাড়া!

বাংলার জনপ্রিয় সঞ্চালিকা তিনি। জি বাংলার রান্নাঘরের মাধ্যমে প্রভূত জনপ্রিয়তা লাভ করেছেন সুদীপা চ্যাটার্জি। যদিও মাঝেমধ্যে বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি। কিছুদিন আগে গোরুর মাংসের কোপ্তা রান্না করে চরম কটাক্ষের মুখোমুখি হন ‌হিন্দু ব্রাহ্মণ ঘরের সুদীপা চ্যাটার্জি। তিনি হিন্দু ধর্মকে অপমান করেছেন বলে সোশ্যাল মিডিয়ায় রীতিমত হইচই পড়ে যায়।

সেই বিতর্কের রেশ কাটতে না কাটতেই ফের নতুন করে কটাক্ষের শিকার রান্নাঘরের সুদীপা। গত ৯ আগস্ট আরজিকর হাসপাতালে তরুণী ডাক্তারের ধর্ষণ এবং খুনের ঘটনায় ফুঁসে উঠেছে পশ্চিমবঙ্গ। সকলের মুখে একটাই দাবি ‘আর জি‌ করের বিচার চাই।’ ১৪ আগস্ট সারা রাত দখল করে মেয়েরা। প্রতিবাদে গর্জে ওঠে আকাশ বাতাস। সেদিন দেখা গিয়েছিল টলিউডের বহু পরিচিত মুখকে।

তবে এখানেই শেষ নয়, গতকাল রবিবার সিনেমা পাড়ার বিশাল মিছিল নেমেছিল রাজপথে। সবাই তিলোত্তমার বিচার চান। এরই মাঝে প্রতিবাদের ভাষা নিজের মতো করে প্রকাশ করতে গিয়ে নেটপাড়ায় কটাক্ষের শিকার হয়েছেন রচনা ব্যানার্জি ও ঋতুপর্ণা সেনগুপ্ত। কেঁদে, জলশঙ্খ বাজিয়ে অতিরঞ্জিত প্রেক্ষাপট তুলে ধরে কটাক্ষের শিকার হয়েছেন দুজনেই। ‌ আর এবার বিতর্কের সম্মুখীন সঞ্চালিকা সুদীপা চ্যাটার্জি।

যেখানে সারা রাজ্যে মানুষ প্রতিবাদ করছেন, সেখানে একজন নারী হিসেবে কিভাবে এত নির্বাক সুদীপা চ্যাটার্জি? তিনি যে শুধুমাত্র চুপ রয়েছেন তা নয়, বরং নিয়মিত নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে‌ রান্নার ভিডিও পোস্ট কিংবা শাড়ির লাইভ করে চলেছেন! সঞ্চালিকার মানসিকতা দেখে অবাক দর্শক মহল! একজন তো লিখেই দিলেন- “সত্যিই সুদীপা, ধন্য মেয়ে আপনি, জন্মসূত্রে মানসিকতা টা ও দারুন পেয়েছেন, যে কতটা নৃশংস হলে পরে এখন এই মুহূর্তে এই সব খাবারদাবার পোস্ট করেন। অবশ্য আপনি তো ওই ঋতুপর্ণা, রচনা ওদের ক্লাস এর ইই।”

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।