Tollywood

দেবের ‘বাঘাযতীন’-এ নেওয়া হয়েছিল ‘মিঠাই’ সৌমীতৃষা কুণ্ডুকে! কেন হাতছাড়া হয় কাজ? অকপট দেবের প্রেমিকা রুক্মিণী

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তে জনপ্রিয়তম নায়িকা কে? জিজ্ঞাসা করলে অনেকেই নাম নেবেন মিঠাই ধারাবাহিকের অভিনেত্রী সৌমীতৃষা কুণ্ডুর। এই অভিনেত্রী বাংলা টেলিভিশন দুনিয়ার অন্যতম দর্শকপ্রিয় নায়িকা।

সুদীর্ঘ আড়াই বছর ধরে টানা দর্শকদের মনোরঞ্জন করে মিঠাই ধারাবাহিকটি বন্ধ হয়ে গেছে। এই ধারাবাহিকটি দর্শকদের মনের মধ্যে চিরস্থায়ী আসন তৈরী করে গেছে। এই ধারাবাহিকের বিভিন্ন চরিত্ররা বিভিন্ন কাজে ফিরেছেন। এই যেমন মিঠাই ধারাবাহিকের নায়িকা সৌমীতৃষা কুন্ডু ধারাবাহিকের দুনিয়াকে বিদায় জানিয়ে সিনেমায় পা রাখতে চলেছেন। বলা যায় স্বল্প সময়ে বিরাট বড় সাফল্য পেয়ে গেছেন তিনি।

মিঠাই ধারাবাহিকের শেষের দিকে নিজের ভক্ত-অনুরাগীদের এই সুখবর দেন অভিনেত্রী।‌ সুপারস্টার দেবের বিপরীতে ‘প্রধান’ নামক একটি সিনেমায় অভিনয় করতে চলেছেন তিনি বলে জানান।টনিক, প্রজাপতির মতো বিরাট সব সাফল্যমণ্ডিত সিনেমার প্রযোজক অতনু রায় চৌধুরীর কাছ থেকে দেবের বিপরীতে অভিনয়ের জন্য প্রথমবারের ফোন পান। আর এই সুযোগ একেবারেই হাতছাড়া করতে চাননি তিনি। লুফে নেন সুযোগ।

বর্তমানে বাংলার সুপারস্টার অভিনেতা দেব টলিউডের নামি দামি অভিনেত্রীদের থেকে টেলিভিশন নায়িকাদের সঙ্গে বেশি কাজ করছেন। এই যেমন প্রজাপতি সিনেমায় তাঁর বিপরীতে নায়িকা হয়েছিলেন অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য। অন্যদিকে দেবের বাঘাযতীন সিনেমায় বাঘাযতীনের স্ত্রী ইন্দুবালার চরিত্রে অভিনয় করছেন একেবারে নতুন অভিনয় দুনিয়ায় আনকোরা সৃজা দত্ত।

সৌমীতৃষাকে নিয়ে কী বললেন রুক্মিণী? কেন বাঘাযতীন থেকে বাদ পড়েন পর্দার মিঠাই?

তবে সম্প্রতি দেবের প্রিয়তমা তথা অভিনেত্রী রুক্মিণী মৈত্র একটি নতুন সত্যি খোলসা করেছেন। তিনি জানিয়েছেন, দেবের বাঘাযতীন সিনেমায় বাঘাযতীনের স্ত্রী ইন্দুবালার চরিত্রে তিনি প্রথমে বেছে নিয়েছিলেন অভিনেত্রী সৌমীতৃষাকে। কিন্তু মিঠাই ধারাবাহিকটির সময়সীমা আরও বেশ কয়েক মাস এগিয়ে যাওয়ায় কাজটি হাতছাড়া হয় পর্দার মিঠাইয়ের। যদিও তার পরে ‘প্রধান’ সিনেমায় কাজ পেয়ে যান সৌমীতৃষা। রুক্মিনীর কথায়, ‘সৌমীতৃষা ভীষণ মিষ্টি মেয়ে, খুব মিশুকে। আমরা অনেক গল্প করি।’ এছাড়া দেব‌ও জানিয়েছিলেন, প্রধান সিনেমার চরিত্রটার জন্য সৌমীতৃষাই সব থেকে উপযুক্ত মনে হয়েছিল। আমাদের মনে হয়েছিল ওই এই চরিত্রটা ওর জন্যই তৈরি। আর তাই ওকে নির্বাচন করা হয়।

Ratna Adhikary