জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

দারুণ উজ্জ্বল ছিল তার কেরিয়ার! হঠাৎই সব ছেড়ে কেন নিঃসঙ্গ একা জীবন বেছে নিলেন দেবশ্রী রায়?

জনপ্রিয় অভিনেত্রী দেবশ্রী রায় (Debasree Roy) একাধারে অভিনয়ের পাশাপাশি জাতীয় স্তরের নৃত্যশিল্পী। বর্তমানে ব্যক্তিগত জীবন তাঁর নিঃসঙ্গ। অভিনেত্রীর জন্ম একটি বাঙালি ব্রাহ্মণ পরিবারে। বাবার নাম বীরেন্দ্র কিশোর রায়। হিরন্ময় সেনের ‘পাগল ঠাকুর’ ছবিতে প্রথম অভিনয় করেন দেবশ্রী। তাঁর চরিত্রের নাম ছিল চুমকি রায়। এই ছবিতে দেবশ্রীকে রামকৃষ্ণ পরমহংস দেবের চরিত্রে অভিনয় করতে দেখা যায়।

তারপর আর ফিরে তাকাতে হয়নি। দীর্ঘ কেরিয়ারে রয়েছে তাক লাগানো অভিনয়ের একাধিক নজির। দেবশ্রী অভিনীত দ্বিতীয় ছবি বালক গদাধর। এখানেও তাঁর চরিত্র ছিল রামকৃষ্ণ দেবের। অভিনেত্রী যখন সদ্য সিনেমা জগতে পা রেখেছেন তখন পরিচালক সুশীল মুখোপাধ্যাযয়ের অনেক সিনেমাতেই অভিনয় করেছেন। প্রতিটি সিনেমাতেই তাঁর চরিত্র জনপ্রিয়তা পেয়েছে।

দীর্ঘ কেরিয়ারে দেবশ্রী কাজ করেছেন একাধিক ছবিতে। টলিউডের একাধিক বড় নামজাদা নায়কের সঙ্গে অভিনয়ের পাশাপাশি অভিনয় করেছেন তাবড় পরিচালকদের ছবিতেও। তার মধ্যে উল্লেখযোগ্য চৌরঙ্গী। এই ছবি করার সময় দেবশ্রী প্রেমের পড়েছিলেন এক বিবাহিত সহ অভিনেতার। তবে সে প্রেম বেশিদিন চলেনি।

ইতিমধ্যেই মারা গেছেন বাংলা চলচ্চিত্র জগতের কিংবদন্তী নায়িকা মহুয়া রায় চৌধুরী। তাঁর অবর্তমানে টলিউডের এক নম্বর অভিনেত্রীর খালি সিনহাসনে বসেন দেবশ্রী। এই সময়ে তাঁর প্রেম হয় প্রসেনজিতের সঙ্গে। আচমকাই বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন দুজনে। তবে তিন বছর পরই ঘর ভাঙে দেবশ্রীর।

শোনা যায়, উনিশে এপ্রিলের আকাশ ছোঁয়া সাফল্যই ছিল বিবাহবিচ্ছেদের মূল কারণ। পাশাপাশি অনেকেই বলেন, নবাগতা নায়িকা ঋতুপর্ণার সঙ্গে সম্পর্কের গুঞ্জনের জেরে বিয়ে ভাঙে দুজনের। তবে তারপর থেকে আর একসঙ্গে পর্দায় কাজ করেননি দেবশ্রী ও প্রসেনজিৎ। এই সুযোগে একের পর এক অফার আসতে শুরু করে ঋতুপর্ণার কাছে। তারপর আর নিয়ে করেননি দেবশ্রী। বর্তমানে পর্দায় খুব একটা দেখা না গেলেও, রাজনীতিতে মন দিয়েছেন অভিনেত্রী

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।