জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

অভিনয় দিয়ে ভালো বার্তা দেওয়া যায়না! কচিকাঁচাদের ভবিষ্যৎ গড়তে অভিনয়কে চির বিদায় জানিয়ে এই পেশাকে বেছে নিয়েছেন পর্দার প্রাক্তন মেহেন্দি!

এই মুহূর্তে পিছিয়ে পড়লেও একটা সময় কিন্তুবাংলা টেলিভিশনের সবথেকে জনপ্রিয় ধারাবাহিকগুলির মধ্যে অন্যতম দর্শকপ্রিয় ধারাবাহিক ছিল জগদ্ধাত্রী (Jagaddhatri)। একটা সময় পর্যন্ত টিআরপি তালিকাতেও দারুণ পারফরম্যান্স করেছে এই ধারাবাহিকটি। তবে দীর্ঘদিনব্যাপী চলার সুবাদে বর্তমানে টিআরপির লড়াইয়ে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে এই ধারাবাহিক। তবে আকর্ষণ কিন্তু এখনও রয়েছে। বহু দর্শক এখন‌ও এই ধারাবাহিক নিত্যদিন দেখেন।

জি বাংলার এই ধারাবাহিক একগুচ্ছ নবাগত-নবাগতা অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে শুরু হয়েছিল। উল্লেখ্য, জগদ্ধাত্রীর চরিত্রে নবাগতা নায়িকা অঙ্কিতা মল্লিক আর নায়ক স্বয়ম্ভু’র চরিত্রে অভিনয় করছেন নবাগত অভিনেতা সৌম্যদীপ মুখার্জি। দুজনেই কিন্তু টেলিভিশন দুনিয়ার একেবারেই নতুন মুখ। সেইসঙ্গে আরও একজন অভিনেত্রী এই ধারাবাহিকে নজর কেড়েছিলেন তিনি সঞ্চারী দাস! প্রাথমিক পর্যায়ে জগদ্ধাত্রীর সৎ বোন মেহেন্দির চরিত্রে তাকেই দেখা গিয়েছিল। তবে ধারাবাহিক চলাকালীন হঠাৎই সিরিয়াল ছেড়ে দেন তিনি। তবে এটি যে তার প্রথম ধারাবাহিক ছিল তা নয়। ‘সর্বমঙ্গলা’র মতো ধারাবাহিকে লিড রোলে অভিনয় করেছেন সঞ্চারী। এছাড়াও অন্যান্য বহু প্রজেক্টের অংশ থেকেছেন তিনি।

কিন্তু কেন হঠাৎ ধারাবাহিক ছেড়ে দেন তিনি? এক কথায় বলা যায় এই ঘটনার পিছনে অনুপ্রেরণার অভাব বোধ করেছিলেন অভিনেত্রী। অভিনেত্রীর কথায়, যে কোনও কাজের ক্ষেত্রেই ‘জব স্যাটিসফ্যাকশন’ থাকা জরুরি‌। আর অভিনয়ের ক্ষেত্রে সেটারই বড্ড অভাব বোধ করেছিলেন তিনি। অভিনয়ের মধ্যে দিয়ে তিনি ভেবেছিলেন সমাজকে হয়ত ভালো বার্তা দেওয়া যায়। কিন্তু তার ধারণা ভুল ছিল। আর সেই কারণেই নিজেকে অভিনয় দুনিয়া থেকে সরিয়ে নেন তিনি।

না, অভিনয় পেশাকে ছাড়লেও অন্য পেশার সঙ্গে বর্তমানে সংযুক্ত রয়েছেন তিনি। কী সেই পেশা? অভিনেত্রীর মা স্কুলের প্রধান শিক্ষিকা বাবা চিকিৎসক, অর্থাৎ বাড়িতে পড়াশোনার পরিবেশেই বড় হয়ে উঠেছেন সঞ্চারী। আর তাই কচিকাঁচাদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য শিক্ষকতার পেশাকে বেছে নিয়েছেন তিনি। ইংরেজিতে স্নাতক এই অভিনেত্রী বর্তমানে শিক্ষিকা হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছেন। অভিনয়ের দুনিয়ায় আর কোনদিনই ফেরত আসবে না তিনি বলেই জানিয়েছেন।

TollyTales NewsDesk