জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

অন্যরকম স্বাদের বিনস পনির! খুব সহজ ঘরোয়া পদ্ধতিতেই বানিয়ে নিন এই পদ

হেলদি অথচ টেস্টি। একেবারে অন্যরকম নতুন স্বাদের পনিরের রেসিপির (Paneer Recipes) খোঁজ দিল টলি টেলস নিউজ। ঘরোয়া পদ্ধতিতেই বিনস দিয়ে বানান পনিরের নতুন পদটি। নাম বিনস পনির (Beans Paneer)। রইলো রেসিপি (Recipe)

উপকরণ- বিনস, পনির, টোম্যাটো, আদা, কাঁচা লঙ্কা , শুকনো লঙ্কা, জিরে ,এলাচ ,লবঙ্গ এবং সামান্য হিং, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো, অল্প চিনি, স্বাদমতো নুন,কস্তুরি মেথি, গরম মশলা

প্রণালী- প্রথমে বিনসগুলো কেটে টুকরো করে সেদ্ধ করে নিন। বিনসের পর আলাদা করে সেদ্ধ করুন টোম্যাটো, আদা, কাঁচা লঙ্কা , শুকনো লঙ্কা। কিছুটা নরম হয়ে গেলে একটা পেস্ট বানিয়ে নিন।

এবার কড়াইতে তেল দিয়ে পনিরের দু’পিঠ হালকা করে ভাজুন। ওই তেলেই দিয়ে দিন জিরে ,এলাচ ,লবঙ্গ এবং সামান্য একটু হিং ফোড়ন। তারপর দিন তৈরি করে রাখা টম্যাটোর পেস্ট। একে একে দিন হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, জিরে গুঁড়ো, অল্প চিনি, স্বাদমতো নুন। এবার ভাল করে মশলা কষান।

মশলা থেকে তেল ছাড়লে দিয়ে দিন বিনস। এবার জল ভাল করে ফুটিয়ে পনিরগুলো ফুটিয়ে নিন। উপর থেকে কস্তুরী মেথি ও গরমমশলা ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন।

Joyee Chowdhury

কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতা ও গণযোগাযোগ-এ স্নাতকোত্তর। বিনোদন ও সংস্কৃতি বিভাগই মূল ক্ষেত্র। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।