জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

গরম ভাতের সঙ্গে তেঁতোর নতুন রেসিপি, আজই ট্রাই করুন ক্রিস্পি করলা

সুস্থ সবল ও সতেজ থাকতে তেঁতো খাওয়া অত্যন্ত জরুরি। কিন্তু অনেকেই তেঁতো দেখলেই নাক সিঁটকান। তেঁতোতে যত অরুচি। আজ তাঁদের জন্যই রইলো তেঁতো রেসিপির খোঁজ।

শারীরিক উপকারিতা- করলা খেলে ত্বক ও চুলের উপকার হয় কারণ এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি এবং এ-এর মতো ভিটামিন রয়েছে। এই পুষ্টি উপাদানগুলি মুক্ত র‌্যাডিকেলগুলির বিরুদ্ধে লড়াই করতে, কোলাজেন উৎপাদনকে উৎসাহিত করতে এবং ত্বকের স্থিতিস্থাপকতা বজায় রাখতে সাহায্য করে, ফলে স্বাস্থ্যকর, উজ্জ্বল ত্বক হয়।

উপকরণ- করলা, লেবু, কর্নফ্লাওয়ার, বেসন, নুন, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো

প্রণালী- প্রথমেই করলা ভাল করে ধুয়ে ফুলের মতো করে কেটে নিন। নিচের অংশ বাদ দিন। বোটার কাছে সরু ও লম্বালম্বি ভাবে চিরে নিন। এরপর ভিতরের বীজগুলি ফেলে দিন। কিছুক্ষণ কেটে রাখা উচ্ছে ভিজিয়ে রাখুন লেবুর জলে। এতে করলার তিতকুটে ভাব একেবারে চলে যাবে।

এবার একটি ব্যাটার তৈরি করুন। কর্নফ্লাওয়ার ও বেসনের সঙ্গে দিন নুন, হলুদ গুঁড়ো, লঙ্কার গুঁড়ো। এবার ব্যাটার গুলে করলার ফুল তাতে চুবিয়ে লো ফ্লেমে ভেজে নিলেই তৈরি ক্রিস্পি করলা। প্রথম পাতে ডালের সঙ্গে ভাল জমবে এই রান্না। যেমন স্বাদ তেমন উপকারিতা। এই ক্রিস্পি করলা একবার খেলে এর স্বাদ আপনি ভুলতে পারবেন না। অত্যন্ত সহজে ছোট বাচ্চাদেরও আপনি এই করলার পদ খাওয়াতে পারেন। এর ফলে স্বাস্থ্যের উন্নতি ঘটতে বাধ্য। তাই আর ভাবছেন কি? আজ‌ই ঝটপট বানিয়ে ফেলুন এই পদ।

Piya Chanda