Connect with us

    Food

    একঘেয়ে চিকেন ভুলে যান ঝটপট বানিয়ে ফেলুন দারুণ স্বাদের কারিপাতা দিয়ে লেমন চিকেন! দেখুন রেসিপি

    Published

    on

    opt aboutcom coeus resources content migration simply recipes uploads 2010 03 lemon chicken horiz a 1600 c2d39b9c29654638b1d9c6fd98b64991

    চিকেন দিয়ে হরেক রকম পদ রাঁধা যায়। আসলে চিকেনের সুস্বাদু পদ দিয়ে স্বাস্থ্যসম্মত খাবার‌ও বানানো যায়। আর তাই ডায়েট করলে তো কথাই নেই। তবে একেবারে তেলহীন খাবার খেলে জিভ বিদ্রোহ করবে এটা তো নিশ্চিত। আর তাই আজ আপনাদের সঙ্গে শেয়ার করব একটি অত্যন্ত সুস্বাদু অথচ সমানভাবে পুষ্টিকর একটি চিকেনের রেসিপি।

    দেখে নিন উপকরণ:

    ৫০০ গ্রাম চিকেন

    ১ টা পাতিলেবুর রস

    ৩ চা চামচ জল ঝরানো টক দই

    স্বাদ মত নুন

    ২ চা চামচ গোলমরিচ গুঁড়ো

    ৫-৬ টা গোটা গোলমরিচ

    পরিমাণ মতো কারি পাতা

    প্রয়োজন অনুযায়ী ধনেপাতা কুচি

    ২টি কাঁচা লঙ্কা

    ৪টি লেবু স্লাইস

    পরিমাণ মত জল অল্প

    ১ চা চামচ আদা রসুন বাটা

    রন্ধন প্রণালী: প্রথমেই চিকেন টা ভালো করে ধুয়ে তার মধ্যে দিয়ে দিন টক দই, নুন, আদা রসুন বাটা, গোলমরিচ গুঁড়ো, লেবুর রস দিয়ে মেখে ৩০ মিনিট ম্যারিনেট করতে হবে। চিকেনে সব মাখিয়ে ফ্রিজে রেখে দিন।

    এবার গ্যাসে কড়া বসিয়ে গোটা গোলমরিচ দিয়ে তার মধ্যে দিয়ে দিন পেঁয়াজ কুচি। পেঁয়াজ লালচে হয়ে এলে তার মধ্যে দিয়ে দিন চিকেন। ভালো করে কষুন। ওই সময় দিয়ে দেবেন পরিমাণ মতো কারিপাতা। দ‌ই থাকায় চিকেন থেকে জল বেরোবে আর ওই জলেই চিকেন সেদ্ধ হবে।

    কিছুক্ষণ পর ধনেপাতা কুচি ও কাঁচা লঙ্কা দিয়ে চাপা দিয়ে আরও কিছুক্ষন মাংস নরম হতে দেবেন। এবার ভালো ভালো চিকেন সেদ্ধ হয়ে গেলে গ্যাস বন্ধ করে উপর থেকে অল্প লেবুর রস দিয়ে দেবো। কাগজি বা গন্ধরাজ লেবু হলে বেশি ভালো। এবার

    স্লাইস করা লেবুর পিস, ধনেপাতা কুচি, কাঁচালঙ্কা দিয়ে সাজিয়ে পরিবেশন করুন কারি পাতা লেমন পেপার চিকেন।