Food

কাজের তাড়ার মাঝে ব্রেকফাস্টে হয়ে যাক তন্দুরি মেয়োনিজ স্যান্ডউইচ! খেতে লাগে খাসা

সকাল সকাল কাজের মাঝে একটু জমাটি এবং তাড়াতাড়ি সুস্বাদু ব্রেকফাস্ট না হলে ভালই হয়। লুচি তরকারি, পরোটা, কচুরি, চাউমিন এইসব তো অনেক হল। এবার পাউরুটি দিয়ে ট্রাই করা যাক এক অন্যরকম টেস্টি, হেল্দি পদ।।

আসলে ব্রেকফাস্ট এমন হবে যা খেতেও ভালো আবার পুষ্টিকরও বটে। চলুন তাহলে সকালের চট জলদি ব্রেকফাস্টে বানিয়ে নিন তন্দুরি মেয়োনিজ স্যান্ডউইচ!

এই স্যান্ডউইচ বানানোর জন্য প্রয়োজনীয় উপকরণগুলি হল: বোনলেস চিকেন-৮-১০ টুকরো, লেবুর রস-২ টেবিল চামচ, টক দই-১ কাপ, কুঁচানো আদা-২ টেবিল চামচ, জিরে গুঁড়ো-১/২ চামচ, ধনে গুঁড়ো-১/২ চামচ, গোলমরিচ গুঁড়ো-১/৪ চামচ, রসুন কুঁচি-২ কোয়া, হলুদ গুঁড়ো-১/৪ চামচ, পুদিনা পাতা-১ কাপ, সিলান্ট্রো পাতা-১ কাপ, পেয়াঁজ কুঁচি-৩ টেবিল চামচ, ভিনিগার-২ টেবিল চামচ এবং পাাউরুটি-১২ পিস।

পদ্ধতি: উপরে লেখা সমস্ত উপকরণগুলি দিয়ে চিকেনের টুকরোগুলো ভালো করে ম্যারিনেট করে রাখুন। এর পর ওই মিশ্রণটি তিন থেকে আট ঘন্টা ফ্রিজে রেখে দিন। রাতভর রাখতে পারেন।

এরপর চিকেনের টুকরো গুলি বারবিকিউতে গ্রিল করে নিন। এবার চিকেনের টুকরোগুলো ভালো করে কেটে পাউরুটির উপর দিন। উপর থেকে নুন, গোলমোরিচ, পেঁয়াজ কুঁচি ও ধনে পাতা, ও পছন্দ মত মেয়োনিজ ছড়িয়ে পরিবেশন করুন। তৈরি সুস্বাদু এবং স্বাস্থ্যকর তন্দুরি মেয়োনিজ স্যান্ডউইচ।

Ratna Adhikary