জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

বেঁচে যাওয়া পাউরুটি দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলুন মুচমুচে টোস্ট বিস্কুট, রইলো সহজ রেসিপি

সকালের জলখাবারে (Breakfast) হোক বা সান্ধ্য আড্ডায় টিফিন টোস্ট বিস্কুট (Toast biscuit) বেশ জনপ্ৰিয়। আট থেকে আশি চায়ে ডুবিয়ে মুচমুচে টোস্টে কামড় বসাতে ভালোবাসেন না এমন মানুষ খুঁজে বের করা মুশকিল। তবে জানেন কি খুব সহজেই ঘরোয়া উপকরণ দিয়ে বানিয়ে নিতে পারেন মুচমুচে টোস্ট? আজ রইলো সেই রেসিপির (Recipe) হদিশ।

এই রেসিপির প্রধান উপকরণ পাউরুটি। মাঝেমধ্যে জলখাবারের জন্য এটি একটি সহজ ও হালকা খাবার। আমাদের বাড়িতে প্রায়শই পাউরুটি বেছে যায় বা মেয়াদ পেরিয়ে যায়। এবার আর ফেলা যাবে না। রইলো পাউরুটি দিয়ে দু-দুটি রেসিপি।

উপকরণ
পাউরুটি, অলিভ ওয়েল, গুঁড়ো রসুন, থাইম, রোজমেরি বা অরিগ্যানো হারবস

প্রণালী
টোস্টের রেসিপি- প্রথমে পাউরুটি ছোট ছোট টুকরো করে কেটে নিন। বিস্কুটের জন্য হলে, সামান্য বড় টুকরো করবেন। তারপর প্রিহিটেট ওভেনে ১০ থেকে ১৫ মিনিট বেক করে নিলেই তৈরি হয়ে যাবে চায়ে ডুবিয়ে খাওয়ার জন্য মুচমুচে টোস্ট বিস্কুট।

ক্রুটনসের রেসিপি– বড় বড় রেস্তোরাঁতে স্যুপের সঙ্গে দেওয়া হয় ক্রুটনস।এটি বানাতে প্রথমে পাউরুটি টুকরো করে অলিভ ওয়েল, গুঁড়ো রসুন, থাইম, রোজমেরি বা অরিগ্যানো হারবস দিয়ে ভাল করে নাড়াচাড়া করে, তারপর ১০ থেকে ১৫ মিনিট ওভেনে বেক করে নিতে হবে। বায়ুরোধী শিশিতে ভরে রাখলে, বেশ অনেকদিন পর্যন্ত বিস্কুটগুলি মুচমুচে থাকবে।

Piya Chanda