জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Food

প্রিয় পেঁয়াজির মধ্যেই এবার কাঁচা আমের টুইস্ট! চেখে দেখতে ঝটপট জেনে নিন এই দুর্দান্ত রেসিপি

ভোজনরসিক বাঙালির সন্ধ্যেটা মুখোরোচক, চটপটা কিছু না হলে ঠিক জমেনা। সন্ধ্যের চয়ের সঙ্গে স্নাক্স খেতে অনেকেই পছন্দ করেন। আর সেটা যদি চপ, কাটলেট হলে তো কথাই নেই। যদিও স্বাস্থ্য সচেতন সমাজে আজ অনেকেই বাইরের কেনা খাবার খেতে চায়না। আর তাই সহজেই বাড়িতে বানিয়ে ফেলতে পারেন সুস্বাদু স্ন্যাক্স।

এটাই এখন আমের মরশুম। আর তাই এই মরশুমে আম দিয়ে বানিয়ে ফেলুন বিভিন্ন ধরনের উপাদায়ী পদ। আম খেতে ভালোবাসেনা এমন বাঙালি মেলা ভার। কাঁচা পাকা বিভিন্ন আমের মরশুম এটা। চলুন এবার আপনাদের অতি প্রিয় আম দিয়ে তৈরি করে নেওয়া যাক একটি নতুন পদ। পেঁয়াজি তো খান। আর এবার সেই পেঁয়াজিতেই যোগ করুন কাঁচা আম। চেখে দেখতে ঝটপট দেখে নিন রেসিপি-

কাঁচা আমের পেঁয়াজি বানানো উপকরণ
কুরনো কাঁচা আম – আধ কাপ, পেঁয়াজকুচি – ১/৪ কাপ, বেসন – আধ কাপ, আদা এবং কাঁচা লঙ্কা বাটা – ২ টেবিল চামচ, কুরনো আলু – ১/৪ কাপ, নুন – স্বাদ অনুযায়ী, সর্ষের তেল, সাদা তেল – ভাজার জন্য

রন্ধন প্রণালী : উপরিউক্ত সমস্ত উপকরণ একটি বড় পাত্রে নিয়ে‌ ভালোভাবে মিশিয়ে নিন এরপর পরিমাণমতো জল দিয়ে একটা ব্যাটার তৈরি করে নিন। এবার সেই মিশ্রণটি মিনিটদশেক রাখুন। এরপর একটা কড়াইয়ে তেল গরম করুন।

আর এবার সেই তেল থেকে ধোঁওয়া উঠলে ছোট-ছোট করে করে কাঁচা আমের পিঁয়াজিগুলো তেলে ভেজে নিন! সোনালি রঙ হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন। এরপর ধনেপাতা এবং পুদিনার চাটনির সঙ্গে সন্ধ্যার স্ন্যাক্স হিসেবে গরম গরম পরিবেশন করুন কাঁচা আমের পিঁয়াজি।

Ratna Adhikary