Viral

O Bou Song: কাকলি ফার্নিচারের পর ভাইরাল বাংলাদেশী গান ‘ও বউ ও বউ কনে গেছো’! দুই ক্ষুদের কাণ্ডে হাসি পাবে

বর্তমানে মানুষ সোশ্যাল মিডিয়ার (Social Media) উপর একটু বেশি নির্ভর করে থাকে। শুধু ভালো জিনিস নয়, অনেকসময় খারাপ কিছু বা অবিশ্বাস্যকর কিছু হলেই তা ভাইরাল (Viral) হয় দ্রুত। বিশেষ করে আমাদের নজরে থাকে ইন্ডাস্ট্রির তারকারা। তাদের জীবনে যদি কোনও এপিঠ – ওপিঠ হয়, তখনই তা হয়ে যায় ‘খবর’। তাই তাদেরকেও বেশ বুঝেশুনে চলতে হয়।

তবে সোশ্যাল মিডিয়া যে সর্বদা খারাপের জন্যই ব্যবহার করা হয়, তা কিন্তু নয়। কোনও কোনও সময় কিছু ব্যক্তিদের জন্য এটাই ভাগ্যের রাস্তা খুলে দেয়। কিছু সুপ্ত ট্যালেন্টকে সামনে এনে জীবনের চাকা ঘুরিয়ে দিতেও সাহায্য করে এই সোশ্যাল মিডিয়া। এরূপ অনেক শিল্পী রয়েছেন, যাদের শিল্পকতা এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই ভাইরাল হয়েছে।

বহু নেটিজেনদের মতে, সোশ্যাল মিডিয়ায় ভালো জিনিসের ভিউয়ারসের থেকেও খারাপ জিনিসের ভিউয়ার্স বেশি হয়। আর এটাই সোশ্যাল মিডিয়ার সবচেয়ে বড় নেগেটিভ দিক। আসলে মানুষ এন্টারটেন্টমেন্ট হতে বেশি পছন্দ করেনা, আর তাই সেটার মজা নেওয়ার জন্যই এমন অনেক জিনিসকে ভাইরাল করে দেয়, যা অর্থহীন। বিশেষ করে কিছু খারাপ ভিডিও, খারাপ গান মজা পাওয়ার চক্করে ভাইরাল হতে থাকছে প্রত্যহ।

সোশ্যাল মিডিয়ায় এই ভাইরালের চক্করেই একের পর এক ভুল জিনিস মানুষ করে চলেছে। সম্প্রতি বেশ কিছু গান আমরা দেখেছি যা অর্থহীন, বেসুরা। আর সেই গান হাসি-মজার কেন্দ্র হয়ে উঠেছে। তাই গানগুলি নেট দুনিয়ায় সেকেন্ডের মধ্যে ভাইরাল হচ্ছে। গানের কম্যান্টে নেটিজেনদের কটু কথা কিন্তু গান না শুনে স্ক্রল করছে না কেউই। এমনই একটি বাংলাদেশি গান সম্প্রতি নেট দুনিয়ায় ঘোরাঘুরি করছে।

গানের কিছু ভাষা পুরোপুরি অর্থহীন, তবে যেটুকু বোধগম্য হয়েছে, তাতে বোঝা যাচ্ছে, গানটি ছোটদের জন্য নয়। তবু গানটি গাইছে দুই ছোট্ট গায়ক ও গায়িকা। গানটি হল ‘ও বউ,,ও বউ,,, কনে গেছো,,,’, যা শুনে হেসে লুটোপুটি খাচ্ছে দর্শক। কেউ কেউ আবার এদের হিরো আলমের সন্তান বলে ব্যঙ্গও করেছে। আবার কেউ লিখেছেন, ‘বাংলাদেশী হয়ে আমি লজ্জিত’। এখন সোশ্যাল মিডিয়ায় সকলের পেজেই প্রায় ঘোরাঘুরি করছে এই ভাইরাল গানটি।

Titli Bhattacharya