জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

‘প্রাণের বদলে প্রাণ নিয়ে বিচার চাই না…!’, ‘অভিনেতা না! আপনি এখন তৃণমূল নেতা হয়ে গিয়েছেন, চিকিৎসকদের কাজে ফেরার বার্তা দিয়ে ভক্তমহলে চক্ষুশূল দেব

আরজি কর কাণ্ডের(RG Kar Issue) প্রতিবাদে আগুন জ্বলছে রাজ্যে। কর্তব্যরত জুনিয়র ডাক্তারকে খুন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে উত্তপ্ত বাংলা। হাসপাতালের জুনিয়র ডাক্তাররা প্রতিবাদে সামিল সহকর্মীর বিচার চেয়ে। প্রায় মাসখানেক ধরে তাঁরা রাস্তায়। তাঁরা সরব হচ্ছেন বিচারের দাবিতে। জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার অনুরোধ আসে সুপ্রিম কোর্টের দিক থেকেও। তবে তাঁরা নিজেদের দাবি থেকে সরেননি। জুনিয়র ডাক্তাররা নিজেদের সিদ্ধান্তে অনড়।

তবে এরই মধ্যে শুক্রবারের ঘটনায় উঠছে হাজার প্রশ্ন। আন্দোলনের কারণেই কি চলে গেল এক তরতাজা প্রাণ? শোনা যাচ্ছে, আরজিকরে বিনা চিকিৎসায় মৃত্যু হয়েছে এক যুবকের। রাজ্যের শাসকদলের পক্ষ থেকে এমনি দেবীর সামনে আসছে।

সূত্রের খবর, হুগলির কোন্নগরে বাইক দুর্ঘটনার শিকার হন বছর চব্বিশের এক যুবক। শুক্রবার সকালে তাঁকে নিয়ে আসা হয় আরজিকরে। কিন্তু আরজি কর হাসপাতালের তরফে জানানো হয়, পর্যাপ্ত ডাক্তার নেই। তাই অন্য হাসপাতালে যেন রোগীকে নিয়ে যাওয়া হয়। কিন্তু প্রচন্ড রক্তক্ষরণে বেলা বারোটা নাগাদ মারা যান যুবক। আর তার পরেই শুরু হয়েছে আলোচনা।

এই ঘটনার পর টুইট, দলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘কোন্নগরে বাইক দুর্ঘটনায় গুরুতর আহত যুবক কোনও চিকিৎসা না পেয়ে মারা গিয়েছেন। আরজি করের মর্মান্তিক ঘটনার প্রতিবাদে চিকিৎসকদের যে কর্মবিরতির জেরেই এই পরিণতি। তিনি আরো বলেন, আমি মানছি, জুনিয়র ডাক্তারদের প্রতিটি দাবি ন্যায্য। তাঁরা অবশ্যই কোনো অন্যায় দাবি করছেন না। কিন্তু একান্ত অনুরোধ, তাঁরা পরিষেবা চালু রেখে প্রতিবাদ চলু রাখুক।’

ভক্তদের রোষের মুখে অভিনেতা দেব!

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টুইটের পরে রাতের দিকে দেখা যায় সেই পোস্ট শেয়ার করলেন দেব।অভিনেতা, সাংসদ দেব এক্স হ্যান্ডেলে লিখলেন, “আমিও এই প্রাণ হারানোর বিচার চাই। আমিও চাই আমাদের আইনি ব্যবস্থায় বদল আসুক।” এর পাশাপাশি তিনি আরো লেখেন, তিনি আইনি ব্যবস্থায় বদল আসুক তা অবশ্যই চান। তবে অন্যের প্রাণের বিনিময়ে নয়। অভিনেতা দেবের এই পোস্ট দেখার পরেই ভক্তমহলে অসন্তোষ।

TollyTales NewsDesk