জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

TRP: ওপেনিংয়েই গৌরী এলোকে হারিয়ে স্লট পেল তোমাদের রানী! মুখ পুড়ল জগদ্ধাত্রীর! ধুঁকছে রামপ্রসাদ

বর্তমানে বাংলা ধারাবাহিক (Bengali serial) গুলির জন্য টিআরপি তালিকা (TRP) ভীষন রকম ভাবে গুরুত্বপূর্ণ। তবে প্রত্যেক সপ্তাহে টিআরপি তালিকা যে দারুন রকম চমকপ্রদ হয় এমনটা একেবারেই নয়। হয়ত কয়েক সপ্তাহ কোন‌রকম পরিবর্তন ছাড়াই একই রকমের টিআরপি তালিকা দেখা যায়।

তবে মাঝেমধ্যে এমন কিছু কিছু তালিকা আসে যা দেখলে রীতিমতো চক্ষু ছানাবড়া হয়ে যায় বাংলা ধারাবাহিকের দর্শকদের। বলা যায় সেই তালিকা গুলি দর্শকদের ভাবনা-চিন্তার থেকে কয়েকশো গুন দূরে থাকে। বলা যায় ধারাবাহিকের কলাকুশলীরা বোধ হয় সেই তালিকা নিজেদের কল্পনায় আনেন না।

আর চলতি সপ্তাহে সেইরকমই একটি তালিকা সামনে এসেছে। আর যা দেখে রীতিমতো চোখ আর মাথার দ্বন্দ্ব শুরু হয়ে গেছে এই ধারাবাহিক গুলির ভক্ত দর্শকদের। যারা ভাল ফল করেছে তাদের না হয় ঠিক আছে। কিন্তু যে ধারাবাহিক গুলি খারাপ ফল করেছে তা জানলে হতবাক হয়ে যাবেন আপনিও। প্রথম এবং দ্বিতীয় স্থানে বেশ কয়েক মাস ধরে দ্বন্দ্ব চলছে দুটি ধারাবাহিকের। স্টার জলসার অনুরাগের ছোঁয়া এবং জি বাংলার জগদ্ধাত্রী।

বিগত দুই সপ্তাহ যাবৎ স্টার জলসার অনুরাগের ছোঁয়া ধারাবাহিককে হারিয়ে দিয়ে প্রথম স্থান দখল করেছিল জগদ্ধাত্রী। তবে চলতি সপ্তাহে সবাইকে অবাক করে দিয়ে প্রথম স্থান থেকে একেবারে ঝপাং করে চতুর্থ স্থানে নেমে গেছে এই ধারাবাহিকটি। আর যা দেখে রীতিমতো হতবাক দর্শকরা! এমনটা কিভাবে হতে পারে? প্রথম স্থানে আবারও রাজত্ব করছে অনুরাগের ছোঁয়া। ‌

অন্যদিকে জি বাংলার পর্দায় পোড়খাওয়া ধারাবাহিক গৌরী এলোকে শুরুর প্রথম সপ্তাহেই হারিয়ে দিল স্টার জলসার পর্দায় সদ্য শুরু হওয়া ধারাবাহিক তোমাদের রানী। যেখানে গৌরী এলোর প্রাপ্ত নম্বর ৩.৭ সেখানে তোমাদের রানী প্রথম সপ্তাহেই পেয়ে গেল ৪.৪ রেটিং পয়েন্ট। অন্যদিকে একটা সময় প্রথম পাঁচে থাকা স্টার জলসার ধারাবাহিক সন্ধ্যাতারা বেশ অনেকটাই পিছিয়ে পড়েছে। ফুলকির কাছে ফের স্লট হারিয়েছে এই ধারাবাহিকটি। দায়িত্ববান সন্ধ্যা থেকে পাগলাটে সন্ধ্যার অভিনয় বোধ হয় ভালো লাগছে না দর্শকদের আর সেই কারণেই নম্বরের ফারাক।

তবে যে ধারাবাহিকটিকে ঘিরে স্টার জলসা একসময় ভালো কিছু করে দেখানোর স্বপ্ন দেখেছিল সেই ভক্তিমূলক ধারাবাহিক রামপ্রসাদ কার্যত তলানিতে গিয়ে ঠেকেছে। স্টার জলসার পর্দায় গাঁটছড়া ছিল সবথেকে কম নম্বর প্রাপ্ত ধারাবাহিক। কিন্তু এই মুহূর্তে ২.১ রেটিং পয়েন্ট নিয়ে সব থেকে তলানিতে রয়েছে জলসার রামপ্রসাদ। তবে কি এবার বন্ধের মুখে এই ধারাবাহিক?

চলুন দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা-

প্রথমঃ অনুরাগের ছোঁয়া ৮.৮ Topper
দ্বিতীয়ঃ ফুলকি ৮.৩
তৃতীয়ঃ নিম ফুলের মধু ৮.২
চতুর্থঃ জগদ্ধাত্রী ৮.০
পঞ্চমঃ রাঙা বউ ৭.৫

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।