Bangla Serial

হাতে শাঁখা, সিঁথিতে সিঁদুর! বদলে যাচ্ছে ভিলেন দিব্যা সেন! কৌশিকীও ফিরে যাবে ভাঙা সংসারে! অসাধ্য সাধন করবে কে? জগদ্ধাত্রী?

বাংলা টেলিভিশনে এখন টিআরপি তালিকাই শেষ কথা বলে। আর সেই টিআরপি তালিকা অনুযায়ী এই মুহূর্তে শ্রেষ্ঠ আসন দখল করে রেখেছে স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক অনুরাগের ছোঁয়া। আর দ্বিতীয় আসন দখলে রয়েছে জি বাংলার (Zee Bangla) জগদ্ধাত্রীর (Jagadhatri)।‌ দর্শকদের অন্যতম পছন্দের এই ধারাবাহিকটি। ‌

বাংলা সিরিয়ালের দুনিয়ায় সম্পূর্ণ অর্থে ন্যাকামি বর্জিত, পরকীয়া শূন্য, অথচ ধামাকাদার একটি ধারাবাহিক হলো জগদ্ধাত্রী। নায়িকার অ্যাকশন, অপরাধ দমনের দৃশ্য দর্শকদের ভীষণ প্রিয়। আসলে এই গল্পে রয়েছে টান টান উত্তেজনা। সেই সঙ্গে পরতে পরতে রহস্য যা দর্শকদের এই ধারাবাহিক দেখা থেকে বিরত রাখতে পারেনা।

জগদ্ধাত্রী এবং জ্যাস মানুষ একটি হলেও সত্ত্বা ভিন্ন।‌ জগদ্ধাত্রী ঘরোয়া একটি মেয়ে। আর তার সম্পূর্ণ বিপরীতমুখী চরিত্র হল জ্যাস সান্যাল। সেই সঙ্গে আরও একটি নারী চরিত্র রয়েছে এই ধারাবাহিকে। যা দর্শকদের অত্যন্ত প্রিয় আর তিনি হলেন কৌশিকী মুখার্জি। এই চরিত্রটি তীব্র ব্যক্তিত্ব ধারী এবং একই সঙ্গে ক্ষমতার অধিকারী।

কৌশিকী মুখার্জির জীবনের সবথেকে বড় শত্রু হলো দিব্যিয়া সেন।‌ বলা যায় কৌশিকীর চির প্রতিদ্বন্দ্বী এবং একইসঙ্গে তার জীবনকে ধ্বংস করে দিতে উদ্যত এই মহিলা। দিব্যিয়া নিজের মুখেই বলে সে কৌশিকীকে সবথেকে বেশি ঘেন্না করে। কিন্তু এই দিব্যিয়াকেই হঠাৎ করে দেখা গেছে কৌশিকীর হাতে সাজতে। সে নিজেই সাজতে চেয়েছে কৌশিকীর কাছে। নব বধূর রূপে তাকে সাজিয়ে দেয় কৌশিকী। তবে কি বদলে যাচ্ছে ভিলেন দিব্যিয়া সেন?

আরও পড়ুনঃ শান্তশিষ্ট ‘মেঘ’ নাকি চঞ্চল ‘ফুলকি’? জি বাংলার নতুন দুই নায়িকার মধ্যে কার অভিনয় আপনাকে টানে? ভোট শুরু এখনই

অন্যদিকে আমার দিব্যিয়াও কৌশিকীর মাথায় সিঁদুর পরিয়ে দেয়। কিন্তু চমকে উঠে কৌশিকী। সমরেশের সঙ্গে তার সম্পর্ক যে ভেঙে গেছে আজ বহুদিন। তিনি সে বিবাহ বিচ্ছিন্না। সিঁদুর পরা তার সাজেনা। দিব্যায়া কৌশিকীর মাথায় সিঁদুর দিতেই সমরেশের সঙ্গে কাটানো সমস্ত মুহূর্ত, অপমান, অভিমানের স্মৃতি ভিড় করে আসে কৌশিকীর মনে। দুই চোখ দিয়ে নামে অশ্রু ধারা। তবে কি সমরেশের সঙ্গে ভেঙে যাওয়া সেই ঘরে আবারও ফিরতে চলেছে কৌশিকী? এই অসাধ্য সাধনের পিছনে কার হাত রয়েছে? দেখতে হলে দেখুন জগদ্ধাত্রী।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।