Bangla Serial

Serial Ending: জি বাংলার সঙ্গে ঝামেলা! রেগে গিয়ে ‘ইচ্ছে পুতুল’-এর সঙ্গে ‘কার কাছে কই মনের কথা’ বন্ধ করা হবে

বেশ কিছু মাস ধরে একের পর এক প্রোডাকশনের সঙ্গে জি বাংলার (Zee Bangla) সমস্যা বাঁধছে। এবার জি বাংলার সঙ্গে অর্গানিক স্টুডিও (Organic Studio) একটা বচসা শুরু হয়েছে। আর সেই বচসার কারণে একটি ভালো সিরিয়াল বন্ধ হতে চলেছে। শোনা যাচ্ছে, জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul) আর কিছুদিন পরই বন্ধ হয়ে যাবে। প্রোডাকশনের সঙ্গে ঝামেলার কারণে একের পর এক প্রোডাকশনের ধারাবাহিক ক্যানসেল হয়ে যাচ্ছে।

টেন্ট (Tent), এক্রোপলিশ (Acropolis), ম্যাজিক মুমেন্টস (Magic Moment), এসভিএফ (SVF)-এসকল প্রোডাকশন এই ঝামেলার কারণেই তাদের কাজ করতে জি বাংলাকে আপত্তি জানায়। দেখা যাচ্ছে, বর্তমানে ভালো গল্প ও কাস্ট না হলে ধারাবাহিককে চ্যানেল আনতেও চাইছে না। টিআরপির উপর নির্ভর করে সকল ধারাবাহিকের স্থায়ীকাল। টিআরপি কম হলে চ্যানেল সেই মেগা বন্ধ করে দিচ্ছে।

আমরা জানি, স্টার জলসার (Star Jalsha) বেঙ্গল টপার সিরিয়াল ‘অনুরাগের ছোঁয়া’র (Anurager Chhowa) প্রতিপক্ষে রয়েছে জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘ইচ্ছে পুতুল’। বেঙ্গল টপার সিরিয়ালের প্রতিপক্ষে থাকা সত্ত্বেও ‘ইচ্ছে পুতুল’ ধারাবাহিকটি দর্শকদের বেশ পছন্দ হয়েছে। পাশাপাশি ৫+ টিআরপিও রয়েছে এই মেগার। কিন্তু তারপরও শুধুমাত্র বচসার কারণে সিরিয়ালটি বন্ধ হয়ে যাবে বলে শোনা যাচ্ছে।

জি বাংলা ‘দাদাগিরি’ (Dadagiri)কে সপ্তাহে দুদিন করে দিয়েছে শুক্র ও শনিবার। এরফলে ‘ইচ্ছে পুতুল’ সপ্তাহে চারদিন সোম থেকে বৃহস্পতি সম্প্রচারিত হবে বলে ঠিক করেছে চ্যানেল। কিন্তু চ্যানেলের এই বিশেষ সিদ্ধান্তে একেবারেই রাজি নয় প্রোডাকশন। প্রোডাকশনের কথায়, সপ্তাহে মাত্র চারদিন ‘ইচ্ছে পুতুল’ দেখানো হলে ধারাবাহিকের টিআরপি অনেকটাই কমে যাবে। সাথে অনেক লসে যাবে প্রোডাকশন।

জি বাংলায় ‘ইচ্ছে পুতুল’ পাঁচদিন সম্প্রচারিত না হলে প্রোডাকশন বন্ধ করে দেবে এই সিরিয়াল। অর্গানিক প্রোডাকশনের তরফে আরও একটি সিরিয়াল জি বাংলায় চলছে, ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kachhe Koi Moner Kotha)। চ্যানেলের সঙ্গে বচসার কারণে ‘ইচ্ছে পুতুল’এর পাশাপাশি এই নতুন ধারাবাহিকটিকেও বন্ধ করে দেবে প্রোডাকশন। উক্ত প্রোডাকশন তাদের আর কোনও সিরিয়াল জি বাংলায় সম্প্রচার করবে না, এমনটাই গুঞ্জন শোনা যাচ্ছে। যদিও এটা কতটা সত্যি হতে চলেছে, তা সময়ই বলবে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।