Bangla Serial

Zee Mahalaya: মহালয়া থেকে কেন বাদ দিয়ে দেওয়া হল ‘মন দিতে চাই’ নায়িকাকে? সব এল সামনে

মা দুর্গা নটি রূপে ধরা দিচ্ছেন জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় সকল নায়িকারা। পুজোর আর কিছুদিন বাকি। আমরা আগেই জেনেছি, শুটিং শুরু হতে না হতেই বদলে গিয়েছে ‘মা দূর্গা’ (Maa Durga)। বাঙালির প্রিয় উৎসব দূর্গা পূজার জন্য অপেক্ষায় রয়েছেন সকলেই। আর সেই পুজোর রেশ শুরু হয়ে যায় মহালয়া (Mahalaya) থেকেই। মহালয়ার সকালে পাড়ায় পাড়ায় মহালয়ার গান, গঙ্গা স্নান, টিভিতে মহালয়ার অনুষ্ঠান, রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ব্যারিটোন ভয়েসে মহালয়া মুখরিত করে পুরো দিনটিকে।

মহালয়ার দিন থেকেই পুজোর অভ্যাস খুঁজে পায় সকলেই। তারসাথে টিভির পর্দায় মহালায়া দেখার ক্রেজটাও বরাবরই একই রয়ে গিয়েছে। কোন চ্যানেলে কোন তারকা সাজবেন মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দর্শকদের মধ্যে বিস্তর কৌতুহল। আর তাই দেব-দেবী রূপে তারকাদের দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকেন দর্শক। এর আগে বহুবার শুভশ্রী থেকে শ্রাবন্তী সকলেই দেবী দুর্গা রূপে অসুর দমন করেছেন। আর তাই মহালয়া নিয়ে চ্যানেলগুলির মধ্যেও প্রতিযোগিতা বেশ জমে ওঠে।

জি বাংলার মহালয়ার কাস্টিং

১৪ অক্টোবর জি বাংলার মহালয়াতে মহিষাসুরমর্দিনী রূপে ধরা দেবেন ‘জগদ্ধাত্রী’ (Jagaddhatri) ধারাবাহিকের নায়িকা অঙ্কিতা মল্লিক (Ankita Mallik)। যদিও প্রথমে জানা যায় দিতিপ্রিয়া মহিষাসুরমর্দিনী হবেন, কিন্তু পরে তাঁর পরিবর্তন করা হয়। পাশাপাশি শিবের চরিত্রে থাকছেন ‘ফুলকির’র নায়ক অভিষেক বসু। জনপ্রিয় অভিনেত্রী শ্বেতা ভট্টাচার্য ধরা দেবেন মা দুর্গার শিবা রূপে, মোহনা মাইতি ধরা দেবেন ব্রম্ভনি রূপে, ফুলকি ধারাবাহিকের দিভ্যানি মন্ডল মা লক্ষ্যি রূপে ধরা দেবেন।

মহালয়া থেকে কেন বাদ পড়লেন অরুনিমা?

এছাড়াও প্রতিটি সিরিয়ালের নায়ক-নায়িকারাই অংশগ্রহণ করছেন মহালয়ার অনুষ্ঠানের এক একটি চরিত্রে। শুধু বাদ পড়লেন জি বাংলার একটি জনপ্রিয় সিরিয়ালের জনপ্রিয় নায়িকা অরুনিমা হালদার (Arunima Haldar)। যে খবর সামনে আসতেই অবাক সকল দর্শক। কেন বাদ দেওয়া হল তাঁকে? প্রশ্ন অনেকের। কারণ সকলেরই ইচ্ছা ছিল অরুণিমাকে দেবী রূপে দেখার। শুধু তাই নয়, মহালয়ার এই অনুষ্ঠানে দেখা যে না ধারাবাহিকের কোনও নায়ক-নায়িকাকেই।

Arunima Halder In Mon Dite Chai

মুখ খুললেন অরুনিমা হালদার

মহালয়ার অনুষ্ঠান থেকে বাদ ‘মন দিতে চাই’এর (Mon Dite Chai) পুরো টিম। কিন্তু কেন? এই প্রশ্নের উত্তর দিতে পারেননি ‘মন দিতে চাই’ ধারাবাহিকের অভিনেতা-অভিনেত্রীও। তবে এবার অরুনিমা এই প্রসঙ্গে মুখ খুললেন। তিনি জানান, যে সময় মহালয়ার কাস্টিং হচ্ছিল, সেসময় তিনি কলকাতা ছিলেন না। বাইরে একটা বিশেষ কাজে গিয়েছিলেন তিনি। তাই তাঁর জায়গায় অন্য অভিনেত্রীকে নিয়ে নেয় চ্যানেল। এই কারণেই তিনি বাদ পড়েছেন মহালয়া থেকে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।