জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

মাত্র ৭৭ দিনেই বিদায় নিল অষ্টমী, বিষাদগ্রস্ত দর্শক, কি কি চমক থাকছে অন্তিম মুহূর্তে?

জি বাংলার (Zee Bangla) পর্দা থেকে বিদায় নিচ্ছে একের পর এক চলতি ধারাবাহিক। চলতি মাসেই জি বাংলা থেকে বিদায় নিয়েছে কার কাছে কই মনের কথা এবং আলোর কোলে। তবে শুধু এই দুটি ধারাবাহিকই নয়। জানা গেছে চলতি মাসেই তার সফর শেষ করছে অষ্টমী (Ashtomi)। অর্গানিক স্টুডিওর প্রযোজনায় চলতি বছরের এপ্রিল মাসেই শীতলা অষ্টমীর দিন শুরু হয়েছিল অষ্টমী। তবে মাস দুয়েক পার হতে বা হতেই শেষ হয়ে গেল অষ্টমীর যাত্রা। জি বাংলার পর্দা থেকে বিদায় চিরবিদায় নিল অষ্টমী।

স্টার জলসার শ্রীময়ী, এক্কা দোক্কার পর ধারাবাহিকের ধরণ বদলে একেবারেই ভিন্ন স্বাদের গল্প নিয়ে জি বাংলার পর্দায় পা রেখেছিলেন অভিনেতা সপ্তর্ষি মৌলিক। সঙ্গী নায়িকা নম্বর ওয়ান অর্থাৎ অভিনেত্রী ঋতব্রতা দে। কালার্স বাংলায় বিপুল জনপ্রিয়তা পাওয়ার পর জি বাংলার এই নতুন ধারাবাহিকটিকে ঋতব্রতা দেকে মুখ্য চরিত্রে দেখেছে দর্শক।

অষ্টমীতে নায়ক নায়িকার থেকে প্রাধান্য পেল খলচরিত্রে অভিনয়?

ভক্তি বনাম ভন্ডামি, ধর্ম বনাম কুসংস্কারকে এই ধারাবাহিকের মাধ্যমে দর্শকদের সামনে তুলে ধরেছে জি বাংলা। যেখানে মুখ্য খল চরিত্রে অভিনয় করতে দেখা গেছে কৌশিক চক্রবর্তী, সিঞ্জিনি শিঞ্জিনি চক্রবর্তী, সায়ন্তন শান সরকার, সায়ন্তন চক্রবর্তী সহ একাধিক জনপ্রিয় তারকারা। যদিও ধারাবাহিকের নায়কের থেকেই নজর কেড়েছিল খলনায়ক অর্থাৎ অভিনেতা কৌশিক চক্রবর্তী। লাল টিপ, লাল শাড়ি, মাথা ভর্তি সিঁদুর সব মিলিয়ে ধারাবাহিকের প্রোমোতেই দর্শকদের তাক লাগিয়েছিলেন তিনি।

কেন শেষ হচ্ছে অষ্টমী, কি বলল অর্গানিক স্টুডিওর কর্ণধার?

তবে এই দুর্দান্ত কাস্টিং এবং এরূপ ব্যতিক্রমী কাহিনী হওয়ার শর্তেও পর্দায় টিকে থাকতে পারল না অষ্টমী। তবে ধারাবাহিকটি শেষ হয়ে যাওয়ার কারণ স্বরূপ টিআরপিকেই দায়ী করেছেন অর্গানিক স্টুডিওর কর্নধার। শুরুতে দর্শকদের নজর কাড়লেও টিআরপি তালিকায় বিশেষ কামাল করতে পারেনি অষ্টমী। দিনে দিনে বরং আরও বেহাল হয়েছে টিআরপির অবস্থা। টিআরপি পৌঁছে গেছে তলানিতে ফলেই এবার ধারাবাহিকের কাহিনীতে ইতি টানার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল।

আরো পড়ুন: প্রশ্নের মুখে মধুবনীর মাতৃত্ব! মিহি পেটের সন্তান না দত্তক নিয়েছেন? ‘কে প্রথম কাছে এসেছি’তে আজ দারুণ চমক

কি দেখা যাবে অষ্টমীর অন্তিম পর্বে?

আজকেই হবে অষ্টমীর শেষ সম্প্রচার। তাড়াহুড়ো করে হলেও খুব সুন্দর করে শেষ হবে ধারাবাহিকটি। যেখানে দেখা যাবে গ্রেফতার হচ্ছেন পুরুষোত্তম সিংহ রায় এবং দুর্জয়। অষ্টমীই রক্ষা করবে তার বাবাকে। অষ্টমীই সবাইকে জানাবে তার আসল বাবা জয়দেব। বৌরাণীর মূর্তির সামনেই অষ্টমীকে সিঁদুর পরিয়ে দেবে আয়ুষ্মান। মেয়েকে বুকে জড়িয়ে ধরলেন জয়দেব। সবশেষে বৌরাণী মা সবাইকে আশীর্বাদ করলেন। ধারাবাহিকের আজকের পর্বটি দেখে ভীষণ খুশি হয়েছেন দর্শকরা। অভিনেতা কৌশিক চক্রবর্তীর প্রশংসায় পঞ্চমুখ অধিকাংশ। তবে অষ্টমীর দৃষ্টি হারিয়ে যাওয়ার পর কাহিনীর নতুন চমক আসল না ভেবে দুঃখ প্রকাশ করেছেন অনেকেই। তবে সব মিলিয়ে মাত্র ৭৭ পর্বেই শেষ হল অষ্টমীর যাত্রা।

 

 

Ruhi Roy

রুহি রায়, গণ মাধ্যম নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ। সাংবাদিকতার প্রতি টানে এই পেশায় আসা। বিনোদন ক্ষেত্রে লেখায় বিশেষ আগ্রহী। আমার লেখা আরও পড়তে এখানে ক্লিক করুন।