Bangla Serial

Icche Putul Troll: ‘রিনার সঙ্গে বিছানায় রয়েছি’, মাকে বলল রূপ! পারিবারিক সিরিয়ালে এত নোংরা কী ডায়লগ? রেগে লাল দর্শক

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের দুনিয়ায় অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul)। এই ধারাবাহিকটি এই মুহূর্তে বাঙালি দর্শকের মনে রাজত্ব করছে। টিআরপি তালিকা (TRP list) দেখলে অবশ্য বলা যাবে না যেই ধারাবাহিকটি দারুণ রকমের সফল কিন্তু বেশ ভালো রকম ভাবেই তরতরিয়ে এগিয়ে চলেছে মেঘ ময়ূরী সৌরনীলের এই ধারাবাহিক।

যদিও এই চরিত্রগুলির পাশাপাশি আরও দুটি চরিত্র এই ধারাবাহিকের মধ্যে দিয়ে জনপ্রিয়তা পেয়েছে। আর সেটি হলো রূপ এবং গিনির চরিত্র। মিঠাই ধারাবাহিকের জনপ্রিয় পুলিশ অফিসার রুদ্র এই ধারাবাহিকে এসে একেবারে নিকৃষ্ট চরিত্রে উত্তীর্ণ হয়েছে। যদিও রূপ হিসেবে খুব অল্প দিনের মধ্যেই দর্শকদের মধ্যে একটা প্রভাব ফেলেছে সে।

এক কথায় বড়লোক বাপের বখাটে ছেলে। মেয়েবাজি করা, মেয়েদের নিয়ে ফুর্তি করা, নাইট ক্লাবে গিয়ে পয়সা উড়ানো, নিজের কথার জালে মেয়ে ফাঁসানো এই প্রত্যেকটা কাজই খুব নিষ্ঠার সঙ্গে করে রূপ। না বাবার পয়সার টুকুই শুধু সে চেনে। বাবার কথা কে সে একেবারেই শোনেনা। এমনকি বাবাকে সম্মানটুকুও করে না।

তবে রূপের নষ্ট হয়ে যাওয়ার পেছনে যে মানুষটা সবথেকে প্রথমে রয়েছেন তিনি রূপের মা আর এই সবটাই সে করছে তার মা শালিনী। তার প্রশ্রয়েই আস্ত বাঁদর তৈরি হয়েছে রূপ। নিজের ছেলের যাবতীয় দোষ তিনি ঢেকে দেন। আর সাম্প্রতিক পর্বে মাত্র ছাড়িয়ে গেছে রূপ ও তার মায়ের এক বিশেষ সময় টেলিফোনিক কথোপকথন।

রুচিহীন সেই কথোপকথন পর্দায় দেখে ছিছিকার করছেন দর্শকরা। বাড়িতে রয়েছে সদ্য বিবাহিতা বউ গিনি। আর তাকে রেখে ছেলে অন্য মেয়ের সঙ্গে রাত কাটাচ্ছে। সেটা দাঁড়িয়ে শুনছেন মা। ছেলে মাকে বলছে, রিনার সঙ্গে বিছানায় রয়েছি। এমন কি বলছে রিনা এতটাই আগুন যে সে ডবল টাকা দিয়ে তার সঙ্গে রাত কাটাচ্ছে। যদিও এই সমস্ত কথা শুনে বিশেষ হেলদোল নেই মায়ের।

যদিও তা শুনে দর্শকরা বলছেন একটি পারিবারিক ধারাবাহিক হিসেবে দাবি করা এই ধারাবাহিকটি যেখানে পরিবারের সবাই মিলে একসঙ্গে দেখতে বসে সেখানে এই ধরনের ডায়লগ কি করে থাকতে পারে? ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে সরব হয়েছেন নেটিজেনরা। আবার অনেকেই বলছেন মা- ছেলের এই বাক্য বিনিময় শুনে যারা প্রশ্ন তুলছেন, তারা বিগড়ে যাওয়া ছেলেদের কথা কখন‌ও শুনেছেন? তারা মা-বাবার সাথে কি ব্যবহার করে আর কিভাবে কথা বলে?’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।