Bangla Serial

দিতিপ্রিয়া নয়, শ্রাবন্তী এ বছর জি বাংলার ‘মা দূর্গা’! মহালয়ার আগে ভক্তদের মধ্যে টানটান রেষারেষি! জানুন আসল সত্যিটা 

অপেক্ষায় আর মাত্র ৭২ দিন। বাঙালি মানেই হল বারো মাসে তেরো পার্বণ। এরমধ্যে শ্রেষ্ঠ উৎসব হল দুর্গা পুজো। ইতিমধ্যেই সকলে শুরু করে দিয়েছে পুজোর কাউন্টডাউন। পুজোর আনন্দে সামিল হতে বসেছে প্রতিটি বাঙালি। এই দিনটার অপেক্ষায় থাকে সকল বাঙালি। প্রত্যেকে নিজেদের সাধ্য মতো পুজোর দিনগুলোতে নিজেদের মতো করে আনন্দের জোয়ারে ভেসে যায়। আর যেটা বহু আগে থেকে চলে আসছে, সেটি হল টিভির পর্দায় মহালায়া দেখার একটা ক্রেজ। মহালয়ের রেডিওতে বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের ব্যারিটোন ভয়েসে মহালয়া শোনার রীতি তো যুগে যুগে বিরাজমান।

পাশাপাশি টিভিতে মহালয়া দেখতেও মানুষ বেশ আগ্রহী। টেলিভিশনে দেবী দুর্গা রূপে ধরা দেন আমাদেরই প্রিয় তারকারা। তারকাদের দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে দর্শক। টলিপাড়ার জনপ্রিয় তারকা শুভশ্রী থেকে শ্রাবন্তী সকলেই দেবী দুর্গা রূপে অসুর দমন করেছেন। মহলয়ার অনুষ্ঠান নিয়ে চ্যানেলগুলির মধ্যেও প্রতিযোগিতা কিছু কম নয়। কোন চ্যানেলে কে সাজবেন মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দর্শকদের মধ্যে বিস্তর কৌতুহল থাকে।

কে হচ্ছেন স্টার জলসার মহিষাসুরমর্দিনী?

প্রত্যেকবারের মতো এবারেও টেলিভিশনের পর্দায় মহিষাসুরমর্দিনী রূপে কাকে দেখা যাবে তা জানতে সকলেই খুব উৎসুক। সূত্র অনুযায়ী আগেই জানা গিয়েছে, এবার স্টার জলসার পর্দায় মহামায়া দেবী দুর্গার ভূমিকায় দেখা যাবে সকলের প্রিয় অভিনেত্রী কোয়েল মল্লিককে। প্রসঙ্গত, টিভির পর্দায় এর আগেও আমরা কোয়েলকে মহিষাসুরমর্দিনী রূপে দেখেছি। স্টার জলসার এবারের মহালয়ার প্রযোজনার দায়িত্বে রয়েছে সুরিন্দর ফিল্মস।

জি বাংলার মহিষাসুরমর্দিনী নিয়ে ভক্তদের দ্বন্দ্ব

১৪ অক্টোবর মহালয়াতে কে হবে জি বাংলার মহিষাসুরমর্দিনী, তা নিয়ে দ্বন্দ্ব শুরু ভক্তদের মধ্যে। বেশিরবাগ দর্শকরা চান দূর্গা রূপে শ্রাবন্তীকে দেখতে। আবার অনেকে চান দূর্গা রূপে সকলের প্রিয় ‘করুণাময়ী রাণী রাসমণি’ খ্যাত দিতিপ্রিয়া রায়কে বাছাই করা হোক। বেশকিছুদিন ধরে ভক্তদের মধ্যে এই মত পার্থক্য চলছিল।

কে হচ্ছেন জি বাংলার মহিষাসুরমর্দিনী?

শেষমেশ সামনে এল আসল খবর। অবশেষে দর্শকদের অপেক্ষার অবসান। এক নেটিজেন লেখেন, “খুব করে চাইছিলাম এবারের মহালয়াতে শ্রাবন্তী দিদি দূর্গা হোক। মেকার্সদেরও এবারের দূর্গারুপে প্রথম পছন্দ ছিলো শ্রাবন্তী দি’কে। কিন্তু শ্রাবন্তী দি তার নতুন ওয়েব সিরিজ নিয়ে ব্যাস্ত থাকবে, তাই তাঁকে প্রস্তাব পাঠানো হলেও তিনি রিজেক্ট করে দেন”। অবশেষে এ বছর জি বাংলার মহালয়ায় মা দুর্গা রূপে দেখা যাবে করুণাময়ী রাণী রাসমণি খ্যাত দিতিপ্রিয়া রায়কে।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।