জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

সাক্ষাৎ জ্যান্ত মা কালী! লম্ফোঝম্পর সঙ্গে নৃত্যের তালে দুর্দান্ত তাণ্ডব! ডান্স বাংলা ডান্সের মঞ্চে উঠবে ঝড়

বাংলা টেলিভিশনে (Bengali Television) ধারাবাহিক গুলির পাশাপাশি রিয়্যালিটি শো গুলিও সমান রকম ভাবে জনপ্রিয়। বলা যায় কিছু কিছু ক্ষেত্রে ধারাবাহিকের জনপ্রিয়তাকেও টেক্কা দিতে পারে এই শো গুলি। জি বাংলার (Zee Bangla) পর্দায় সম্প্রচারিত হওয়া এই রকমই একটি শো হল ডান্স বাংলা ডান্স (Dance Bangla Dance)

দীর্ঘদিন ধরেই বাংলা টেলিভিশনের পর্দায় গান-নাচের এই শোগুলি চলছে। এবং রমরমিয়ে চলছে‌। গেম শো, কমিক শো এগুলির পাশাপাশি নাচ ও গানের একাধিক শোগুলিও অনায়াস দক্ষতায় দর্শকদের মন জিতে নেয় অচিরেই। যেমন ডান্স বাংলা ডান্স বা সারেগামাপা এই ধরনের অনুষ্ঠানগুলি।

ননফিকশন গান ও নাচের এই শোগুলি জন্ম দিয়েছে কত শত তারকার। অরিজিৎ সিং থেকে শ্রেয়া ঘোষাল, আবার নাচের দুনিয়ায় ধর্মেন্দ্র থেকে রাঘব কত তারকা এই রিয়ালিটি শো এর মঞ্চ থেকেই আজ ভারত খ্যাত হয়েছেন। বড়দের নিয়েই নয় শিশুদের নিয়েও বিভিন্ন সময় বিভিন্ন হিন্দি বাংলা সব চ্যানেলেই বহুবার গান-নাচের বিভিন্ন অনুষ্ঠান হয়েছে‌।

এই মুহূর্তে জি বাংলার পর্দায় চলছে ডান্স বাংলা ডান্স। বিচারকের মঞ্চ আলোকিত করে বসে রয়েছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, মৌনি রায়রা! আর তাঁদের সামনেই নৃত্য পরিবেশন করে চলেছেন খুদে নৃত্যশিল্পীরা।

আর সম্প্রতি সেই রকম একটি নৃত্য পরিবেশন মুগ্ধ করলো বিচারক শুরু করে দর্শকদের। যেখানে কালী বন্দনায় মাতলেন প্রতিযোগী ভূমিকা। তাঁর কালি রূপে অসামান্য এক্সপ্রেশন এবং নাচ বিস্মিত করলো সবাইকে। উঠে দাঁড়িয়ে হাততালি দিতে বাধ্য হলেন বিচারকেরা এতটাই অসামান্য, নিখুঁত সেই পারফরম্যান্স। যেন মনে হচ্ছে সাক্ষাৎ মা কালী। আইগিরি নন্দিনী গানটিতে তাঁর কালি রূপে নৃত্য পরিবেশন দেখে মুগ্ধ হয়ে গেল এই নন ফিকশন শোটির ভক্তরা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।