Bangla Serial

Roopsagore Moner Manus: মোটা নায়ক পছন্দ নয়! ‘পূর্ণা’ রুকমার পাশাপাশি দর্শকদের মন জিতলেন ‘রূপ সাগরের মনের মানুষ’ অভিনেতা! অসাধারণ লাগলো প্রথম পর্ব

বাংলা টেলিভিশনে এখন‌ অসংখ্য অজস্র ধারাবাহিকের ভিড়। বাংলা টেলিভিশনের মূল দুটি চ্যানেল স্টার জলসা এবং জি বাংলায় যেমন বিভিন্ন নতুন নতুন সব ধারাবাহিক আসছে এবং যাচ্ছে এক‌ইরক অন্যান্য চ্যানেলগুলিতেও কিন্তু একই রকম ভাবে বহু ধারাবাহিকের গমন এবং আগমন ঘটছে।‌

এই মুহূর্তে জি বাংলায় গতকাল থেকে শুরু হয়েছে নতুন ধারাবাহিক কার কাছে ক‌ই মনের কথা। অন্যদিকে স্টার জলসার পর্দায় সম্প্রতি শুরু হয়েছে ধারাবাহিক তুঁতে এবং আসছে ধারাবাহিক সন্ধ্যাতারা। জলসা ও জি এই দুটি চ্যানেলের পাইপ লাইনে রয়েছে আরও বেশ কয়েকটি ধারাবাহিক।

বাংলা বিনোদন জগতের অন্যতম জনপ্রিয় চ্যানেল সান বাংলাতেও এসেছে নতুন নতুন ধারাবাহিক। আর এর মধ্যে অন্যতম হলো ‘রূপসাগরে মনের মানুষ’ নামক এসভিএফ প্রোডাকশনের একটি ধারাবাহিক।‌ এই ধারাবাহিক দিয়ে আবারও নায়িকা চরিত্রে ফিরেছেন অভিনেত্রী রুকমা রায়।

উল্লেখ্য, স্টার জলসার ‘কিরণমালা’ ধারাবাহিক তাঁকে বাঙালি দর্শকদের নজর কেড়ে নিয়েছিলেন তিনি। এরপর জলসার ‘দেশের মাটি’ ধারাবাহিকে সেকেন্ড লিড চরিত্রে দেখা যায় তাঁকে। এরপর নায়িকা চরিত্রে রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে জি বাংলার ধারাবাহিক ‘লালকুঠি’তে অভিনয় করেন তিনি। আর এবার সান বাংলায় নতুন ধারাবাহিক রূপ সাগরে মনের মানুষ নিয়ে ফিরলেন তিনি।

যথারীতি অভিনেত্রীর ফেরার খবরে দারুণ খুশি হয়েছেন তাঁর ভক্তরা। এই ধারাবাহিকে এক পুলিশ কনস্টেবলের মেয়ের ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী। যাঁর জীবনের মূল লক্ষ্য হল বাবার স্বপ্ন পূরণ করা। আইপিএস অফিসার হতে চায় সে। এই ধারাবাহিকে তাঁর চরিত্রের নাম পূর্ণা। মধ্যবিত্ত পরিবারের মেয়ে পূর্ণা, পরিবারে আছে তার বাবা-মা আর বাক প্রতিবন্ধী ছোট বোন গুনগুন, এদের নিয়েই সুখী পরিবার পূর্ণার।

অন্যদিকে বড়লোক বাড়ির আদুরে ছেলে রাজ! রুকমার বিপরীতে মোটা নায়ককে দেখে খচে লাল হয়ে উঠেছিল রুকমার ভক্তরা। ক্ষোভ উগড়ে দেয় তাঁরা সোশ্যাল মিডিয়ায়। গোলগাল চেহারার নায়ক নয় বরং‌ হ্যান্ডসাম কোন‌ও পুরুষের আশা করেছিলেন অভিনেত্রীর ভক্তরা।রুকমার বিপরীতে নায়ক চরিত্রে দেখা মিলেছে থিয়েটার অভিনেতা দেবায়ন ভট্টাচার্যের। আর রুকমার শাশুড়ির চরিত্রে রয়েছন অঞ্জনা বসু।

যদিও নায়কের অভিনয় ভালো লেগেছে দর্শকদের। একজন লিখেছেন, ‘নায়কটার অভিনয় ভালো, হয়ত এই জন্য‌ই এই চরিত্রে ওঁকে কাস্ট করার এটাই মূল কারণ।‌ সিরিয়ালে হিরোটাকে এতোটাও খারাপ লাগছিল না দেখতে, ভালোই লাগছিল।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।