Connect with us

    Bangla Serial

    Jaba vs Mitul: স্বামী তো একই! মিতুলের উপর তাই পড়েছে জবার ছায়া! বন্দুক নিয়ে “লেডি রঞ্জিত মল্লিক” আবার কপি করলো জবাকে?

    Published

    on

    jaba mitul

    এই মুহূর্তে টেলিভিশনের পর্দায় যে সমস্ত ধারাবাহিক গুলি চলছে তার মধ্যে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল ‘খেলনাবাড়ি’ (Khelna Bari)। এই ধারাবাহিকে নায়িকা চরিত্রে অভিনয় করছেন টেলি অভিনেত্রী আরাত্রিকা মাইতি (Aratrika Maiti)। যিনি বাঙালি দর্শকদের কাছে ‘লেডি রঞ্জিত মল্লিক’ তো আবার কারর কাছে ‘লেডি সিংহম’ হিসেবে পরিচিত। আর এই ধারাবাহিকে তাঁর বিপরীতে নায়ক ইন্দ্র’র চরিত্রে অভিনয় করছেন ‘কে আপন কে পর’ খ্যাত অভিনেতা বিশ্বজিৎ ঘোষ (Biswajit Ghosh)।

    বহু ধারাবাহিকের ভিড়ে এক একটি ধারাবাহিক এক একজনের কাছে ভীষণ প্রিয়। আর তাই সন্ধ্যা নামলেই মা-কাকিমারা বসে যান টিভির সামনে নিজেদের পছন্দসই সিরিয়ালটি দেখতে। সম্প্রতি একাধিক চ্যানেলে বিভিন্ন সিরিয়াল বন্ধ হয়ে চালু হয়েছে একাধিক নতুন সিরিয়াল। আর নিত্য নতুন ধারাবাহিকের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বাঙালির সিরিয়াল প্রেম‌।

    বর্তমান টেলি নায়িকাদের মধ্যে মিতুল চরিত্রটি সম্পূর্ণভাবে আলাদা। ভীষণ রকম প্রতিবাদী একটি চরিত্র মিতুলের। তাঁকে বাংলা টেলিভিশনের রঞ্জিত মল্লিক বলা হয়ে থাকে। দর্শকরা যে ইন্দ্র, মিতুল এবং গুগলিকে ভীষণভাবে পছন্দ করেন তা বলা বাহুল্য। আর অন্যান্য ধারাবাহিকের ন্যায় এই ধারাবাহিকও এবার লিপ নিয়েছে। বিভিন্ন সময় বিভিন্ন ধারাবাহিক লিপ নিয়েছে, সম্প্রতি অনুরাগের ছোঁয়া, মিঠাই, গুড্ডি একাধিক ধারাবাহিকে লিপ নেওয়া দেখানো হয়েছে। তবে এবার সব ধারাবাহিককে টপকে ১৫ বছরের লম্বা লিপ নিয়েছে এই ধারাবাহিক। যা কার্যত হাস্যকর ঠেকেছে দর্শকদের কাছে। বর্তমান টেলি নায়িকাদের মধ্যে মিতুল চরিত্রটি সম্পূর্ণ ভিন্ন! ভীষণ রকম প্রতিবাদী একটি চরিত্র মিতুলের। তাঁকে বাংলা টেলিভিশনের রঞ্জিত মল্লিক বলা হয়ে থাকে। দর্শকরা যে ইন্দ্র, মিতুল এবং গুগলিকে ভীষণভাবে পছন্দ করেন তা বলা বাহুল্য। যথারীতি লিপ নেওয়ার ফলে চরিত্র পরিবর্তন হয়েছে অনেকের। বড় হয়ে গেছে অনেকে। গুগলি, মিতুলের ছেলে আদর সবাই বড় হয়েছে।

    দর্শকরা বলছেন, একটা সময় স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘কে আপন কে পর’-এর সঙ্গে ভীষণ রকম মিল রয়েছে এই ধারাবাহিকের গল্পের। জবার মতো মিতুল‌ও একই রকমের প্রতিবাদী। এই দুই ধারাবাহিকেই দু’জনেরই স্বামীর চরিত্রে অভিনয় করেছেন বিশ্বজিৎ‌। স্বামীকে বাঁচাতে দুজনেই বন্দুক তুলে নিয়েছেন হাতে। দু’জনেরই অসমবয়সী বাচ্চাকাচ্চা দেখানো হয়েছে ধারাবাহিকে। আর দর্শকরাও তাই দর্শকরা মিতুলের নতুন নাম দিয়েছেন জবা লাইট। যদিও কে আপন কে পর ধারাবাহিকের জবা খ্যাত অভিনেত্রী পল্লবী শর্মা বর্তমানে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘নিম ফুলের মধু’তে পর্ণার চরিত্রে অভিনয় করছেন।

    উল্লেখ্য, ‘খেলনাবাড়ি’ ধারাবাহিকে দেখানো হচ্ছে মিতুলের ছেলে মেয়ে এখন অনেকটাই বড় হয়ে গেছে। বাবা মায়ের কাছে বড় না হওয়ার ফলে প্রকৃত শিক্ষার অভাবে গুন্ডা তৈরী হয়েছে আদর। আর এই চরিত্রে অভিনয় করছেন অভিনেতা সপ্তর্ষি বসু রায়চৌধুরী। আর গুগলির চরিত্রে অভিনয় করছেন, ‘লালকুঠি’ খ্যাত অভিনেত্রী ইন্দ্রানী ভট্টাচার্য। জানা যাচ্ছে এবার এই ধারাবাহিকে আসতে চলেছে এক চমকে দেওয়া পর্ব। মেয়ে গুগলির ইনস্টিটিউশনে পড়তে ভর্তি হচ্ছে মধ্যবয়সী মিতুল। অর্থাৎ সংসার দুজনের ই অসম বয়সে সব বাচ্চাকাচ্চা দেখানো হয়েছে ধারাবাহিকে সংসার খেলা ছেড়ে এবার পড়াশোনায় মনোযোগী হতে চলেছে মিতুল।

    jaba vs mitul

    গল্পের আসন্ন ট্র্যাকে দেখা যাবে মেয়ে গুগলির ইনস্টিটিউশনেই পড়তে ভর্তি হয়েছে মা মিতুল। দৃশ্যতই বলা যায় এক অন্যরকমের গল্প ফের দেখা যাবে খেলনাবাড়ি ধারাবাহিকে। এর আগে ‘আয় তবে সহচরী’ ধারাবাহিকে সহচরীকে মধ্য বয়সে কলেজে পড়তে দেখা গিয়েছিল।