Bangla Serial

Neem Phuler Modhu: ঈশার কপালে ‘বেহায়া’ লেখা যথার্থ! ‘সৃজনের কপালে ভেড়া লেখা দেখতে চাই’, দাবি করল দর্শক

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক নিম ফুলের মধু। বিগত দুই সপ্তাহ ধরে পঞ্চম স্থানে রাজত্ব করছে জি বাংলার (Zee Bangla) এই ধারাবাহিকটি। নিম ফুলের মধু (Neem Phuler Modhu) এই মুহূর্তে দর্শকদের অন্যতম পছন্দের একটি ধারাবাহিকে পরিণত হয়েছে। এই ধারাবাহিকের প্রতিটি পর্বে টানটান উত্তেজনা পূর্ণ গল্প, আকর্ষণীয় সব প্লট এই ধারাবাহিক দেখার জন্য দর্শককে আকৃষ্ট করেছে।

এই ধারাবাহিকের নায়িকার নাম পর্ণা দত্ত (Parna)। তথাকথিত নায়িকাদের থেকে সম্পূর্ণ ভিন্ন রকম সে। সে সমাজের তথাকথিত একঘেয়ে প্রথা, সামাজিক অনিয়মের বিরুদ্ধে সোচ্চার হয়। সে কোন‌ও কঠিন পরিস্থিতিতে ভেঙে পড়ে না। বরং তার বিরুদ্ধে লড়াই করে। অন্যান্য মেয়েরা যেখানে বরের পাশে অন্য কোনও মেয়েকে ঘেঁষতে দেখলে কেঁদে কেটে ভাসায়, সেখানে পর্ণা উচিত শিক্ষা দিতে প্রস্তুত।

পর্ণা যখন দেখে কেউ তার নামে মিথ্যে কথা বলছে তার বরের কাছে তার নামে মন বিষিয়ে দিচ্ছে তখন সে প্রকাশ্যেই তার মুখে জল ঢেলে দেয়। সে ভিলেনকে ভয় পায় না, বরং নিজের উপস্থিত বুদ্ধি দিয়ে সে ভিলেনকে জব্দ করে। এই মুহূর্তে এই ধারাবাহিকের নায়ক-নায়িকা অর্থাৎ পর্ণা এবং সৃজনের মধ্যে সম্পর্ক ভালো নেই। আর সেই সুযোগেই ঢুকে পড়েছে ঈশা নামের একটি মেয়ে।

তিন্নি এবং সুপ্রকাশ বটব্যালের কারসাজিতে দত্ত পরিবারের সবার সামনে মুখোশ ছিড়ে যায় পর্ণার। যথারীতি পর্ণার শাশুড়ি এবং বর পর্ণার ভালো কাজ মেনে নিতে পারেননি। আর এই সময়‌ই গল্পে এন্ট্রি নেয় ঈশা। আসলে একটা সময় পর্ণার জন্য এই ঈশাকে কলেজ থেকে বের করে দেওয়া হয়েছিল। পর্ণার উপর তাই আক্রোশ রয়েছে ঈশার।

আর এবার পর্ণা ও সৃজনের মাঝে দূরত্ব আরও বাড়ানোর চেষ্টা করছে ঈশা। সে সৃজনকে নিজের কব্জায় করার চেষ্টা করছে। সে ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করছে সৃজনের সঙ্গে। অবশ্য এর পিছনে রয়েছে পর্ণার শাশুড়ি কৃষ্ণা ও জা মৌমিতার। যদিও বিভিন্ন সময় ঈশাকে সতর্ক করেছে পর্ণা। কিন্তু তা শোনেনি ঈশা।

সম্প্রতি এই ধারাবাহিকের যে প্রোমোটি প্রকাশ্যে এসেছে সেখানে দেখা যাচ্ছে একটি ছোট পোশাক পরে এসে ঈশা একেবারে সৃজনের গা ঘেঁষে বসে এবং সৃজনকে বলে, সৃজন,এই ডিজাইন টা দেখুন তো। পর্ণা তখন ঈশাকে বলে ভদ্র পোশাক পড়ে আয় ঈশা, তখন ঈশা পর্ণাকে বলে, কেন তোর ভয় করছে নাকি যে তোর বর আমার প্রেমে পড়ে যাবে? তখন পর্ণা বলে, দিলি তো আমার তারটা কেটে!

এরপর একটা ব্রাশ নিয়ে এসে তাতে কালো রং চুবিয়ে ঈশার মুখের সর্বত্র থুতনি, কপাল, গালে স্টাম্প লাগিয়ে দেয় পর্ণা! আর যাতে লেখা আমি বেহায়া। এই প্রোমো প্রকাশ্যে আসতেই হাসির রোল উঠেছে নেটে দুনিয়ায়। হাসতে হাসতে নেটিজেনরা বলছেন, এবার , সৃজনের কপালে‌ও “ভেড়া বাবু” লেখা হোক।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।