Bangla Serial

দীর্ঘ শত্রুতার কী তবে ইতি? মেঘের কথা শুনে নিজের সমস্ত ভুল বুঝতে পারল অসুস্থ ময়ূরী! করুণ পরিণতি দেখে চোখে জল দর্শকদের

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে পুতুলে (Icche Putul) জেলে মোহিনীর সঙ্গে মারামারি করে হাসপাতালে ভর্তি হয়েছে ময়ূরী। অনিন্দ্য বাবু পুলিশ এবং ডাক্তারের থেকে সমস্ত ঘটনাটি শুনে যায় বুঝে যায় এটা ময়ূরীর একটা চক্রান্ত। কিন্তু মধুমিতা মেয়ের পরিস্থিতি থেকে নিজেকে আর কঠোর করে রাখতে পারে না। সে চলে যায় মেঘের শশুরবাড়ি। সেখানে মেঘ নিজেও সংবাদটি শোনা মাত্র হাসপাতালে আসার জন্য জেদ করতে থাকে।

নীল, কাকা, গিনি, ময়ূরাক্ষী সকলেই মেঘকে বোঝার চেষ্টা করতে থাকে যে মেঘের যাওয়া উচিত নয়, আর কিছুক্ষণের মধ্যেই লোকজন চলে আসবে কিন্তু সে কোনও কথা শুনতে চায়না। মধুমিতাও তখন আসে অনুরোধ করতে থাকে মেঘকে যাওয়ার জন্য। তখন বাধ্য হয়েই নীল এবং কাকা মেঘ ও মধুমিতাকে নিয়ে ছিলে যায় হাপাতালে। সেখানে যাওয়ার পর ডাক্তারের থেকে সবটা শুনে নীলের কাছে আরও স্পষ্ট হয়ে যায় যে ময়ূরী নাটক করছে।

তখন একজন নার্স আসে মেঘকে বলে ময়ূরী তাকে ডাকছে। সকলে মেঘকে বাধা দিলেও মেঘ চলে যায় ময়ূরীর সঙ্গে দেখা করতে। ওয়ার্ডের ভিতরে ঢুকে মেঘ বুঝতে পারে ময়ূরী সত্যিই নাটক করছে। মেঘকে দেখে খুশি হয়ে যায় ময়ূরী সে ভাবতে থাকে “শুধু একটুর জন্য তুই বেঁচে গেলাম নাহলে আর তোকে এই সাজে দেখতে হত না।” কিন্তু মনে বিষ থাকলেও মধুর সুরে ময়ূরী বলে যে নীলের জন্যই এই সব হয়েছে তাদের মধ্যে। সে ক্ষমাও চায় মেঘের কাছে।

তখন মেঘ তাকে বলে নীল আসে তাদের মধ্যে কোনও সমস্যা হয়নি। সে ময়ূরীকে বলে কেন সে এইভাবে তাকে হিংসা করে, তারাই তো তাদের বাবা মার সম্বল তাহলে কেন সে এরকম করে নিজের জীবন নষ্ট করছে, তার কি ভালো হতে ইচ্ছে করেনা, সুস্থ্য জীবন কাটাতে ইচ্ছে করে না? সেটা শুনে ময়ূরীও ভাবতে থাকে সে কি তাহলে কিছু ভুল করেছে? মেঘ তাকে এটাও জানায় যে সে তাকে সারাজীবন রক্ত দেবে। সেই কথা বলেই সেখান থেকে বেরিয়ে যায় মেঘ।

আরো পড়ুন: বিরাট খবর ফাঁস! সমস্ত তিক্ততা ভুলে জি বাংলার পর্দা কাঁপাতে ফের একসঙ্গে আদৃত-সৌমীতৃষা! প্রকাশ্যে মেগার পোস্টার

তারপর সে ডাক্তারকে বলে তার রক্ত নিয়ে রাখতে। সেটা শুনে অবাক হয়ে যায় ডাক্তার আর নীল। সে কথায় নীল বলে তার শরীর দূর্বল তাই তার রক্ত দেওয়ার দরকার নেই। ডাক্তারও বলে যে ময়ূরীর রক্তের দরকার নেই। কিন্তু মেঘ বুঝে যায় ময়ূরী তার বৌভাতের অনুষ্ঠান নষ্ট করার জন্য তাকে আবার ডাকবে তাই সে সবটা নীলকে বুঝিয়ে বলে নীলও রাজি হয়ে যায়। তাহলে কি মনে হয় আপনাদের মেঘের কথা শুনে কি বদলে যায় ময়ূরী?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।