Bangla Serial

ব্রেকিং নিউজ! আর মাত্র ২ মাস! শেষ করে দেওয়া হচ্ছে জি বাংলার ৪টি জনপ্রিয় সিরিয়াল

বর্তমানে একটি ধারাবাহিকের টিআরপির স্থান খুবই গুরুত্বপূর্ণ। টিআরপির (TRP) তালিকায় নিচে নামলে ধারাবাহিকে ইতি টানার সম্ভাবনাও রয়েছে। কারণ এখনকার ধারাবাহিক আগেকার মতো বছর বছর চলে না। টিআরপির এপাশ ওপাশ হলেই একটি ধারাবাহিককে সরিয়ে জায়গা নিয়ে নেয় নতুন ধারাবাহিক। স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। আর তাই পুরোনো ধারাবাহিকগুলো একটু ভয় পেতে শুরু করেছে। কারণ টিআরপিতে যদি নিচে নামতে শুরু করে তাহলে সেই ধারাবাহিকের স্থায়ীকাল দ্রুত কমে আসবে।

যে ধারাবাহিক টিআরপির জন্য ইতির খাতায় নাম লেখাতে চলেছিল, এবার সেই ভয় কাটলো। এখনই বন্ধ হবে না জনপ্রিয় সেই ধারাবাহিক। আমরা আগেই জেনেছি, জি বাংলায় আসতে চলেছে পরপর কিছু নতুন ধারাবাহিক। আর তাই দর্শকরা কিছু পুরোনো ধারাবাহিক নিয়ে বেশ ভয়েই ছিল। এরই মাঝে জি বাংলার দর্শকদের জন্য এল এক দুঃখের খবর। বন্ধ হয়ে যাবে পরপর তিনটি ধারাবাহিক। এরমধ্যে একটি সদয় শুরু হওয়া ‘মুকুট’। ২৭ মার্চ থেকে জী বাংলায় শুরু হয়েছে ‘মুকুট’ (Mukut)

ধারাবাহিকটি শুরু থেকেই টিআরপিতে কোনওদিনই ভালো স্কোর করতে পারেনি। শোনা যায়, পরপর তিন সপ্তাহ টিআরপিতে একদম তলানিতে থাকার ফলে ইতির খাতায় নাম লেখাতে চলেছে ‘মুকুট’। মাত্র ৫ মাসেই বন্ধ হয়ে যেতে পারে এই ধারাবাহিক। আরেকটি ধারাবাহিক হল ‘খেলনা বাড়ি’। যদিও ‘খেলনা বাড়ির টিআরপি খারাপ নয়। তবে কিছুদিন ধরেই ধারাবাহিকটির গল্প যেদিকে এগোচ্ছিল, তাতে সন্দেহ ছিল যে শীঘ্রই শেষ হবে ধারাবাহিক। জি বাংলার জনপ্রিয় একটি ধারাবাহিক হল ‘খেলনা বাড়ি’ (Khelna Bari)

গল্প হঠাৎই নিয়েছিল এক বড় লিপ। বড় হয়ে যায় গুগলি। পাশাপাশি আমরা এও জেনেছি, মিতুল ও ইন্দ্রের ছেলে ‘আদর’ নিখোঁজ হয়। এবার মিতুলের হাতে এসেছে শিবার ডিএনএ এর রিপোর্ট। যেখানে দেখা যায়, শিবার ডিএনএ’এর সঙ্গে ৯৯% মিলে গিয়েছে ইন্দ্রর ডিএনএ। নিজের সন্তানকে এতো বছর পর চিনতে পেরে খুশিতে আত্মহারা মিতুল। মুকুট ও খেলনা বাড়ির সঙ্গে শেষ হচ্ছে ‘ইচ্ছে পুতুল’ও (Icche Putul)। উক্ত ধারাবাহিকে আসতে চলেছে নতুন মোড়, যার অপেক্ষায় অনেকেই। অনেকেরই মনে হচ্ছে হয়তো মেঘ ও নীলের জীবনে আসবে নতুন কোনও ট্যুইস্ট।

সম্প্রতি ধারাবাহিকে এন্ট্রি নিয়েছে নতুন মুখ, মেঘের জীবনে সেই আগন্তুকের কতটা প্রভাব ফেলবে, তাই এবার দেখার। তবে কি এবার নতুন ট্যুইস্টের সাথে মেঘ নীলের সামনে নিজেকে নির্দোষ প্রমান করবে? উল্লেখ্য, এই ইতির লিস্টে যুক্ত হয়েছে আরও একটি ধারাবাহিক ‘গৌরী এলো’ (Gouri Elo)। সম্প্রতি ধারাবাহিকে ছোট্ট তারা অর্থাৎ গৌরীর মেয়ের এন্ট্রি হয়েছে। এবার তার হাত ধরে সমস্ত খারাপের বিনাশ ঘটতে চলেছে। তাই বলা যেতেই পারে, এই ধারাবাহিকও শেষের দিকে। তাই শোনা যাচ্ছে, আগামী দুই মাসের মধ্যে জী বাংলার চারটি ধারাবাহিক শেষ হতে চলেছে ‘গৌরি এলো’, ‘খেলনা বাড়ি’, ‘ইচ্ছে পুতুল’, ও ‘মুকুট’। যদিও অফিসিয়ালি এখনও কিছু জানা যায়নি।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।