Bangla Serial

রাসমণি’র রাজচন্দ্র থেকে বাংলাদেশের সিনেমার হিরো! তাকে মিস করে এপার বাংলা! আবার কবে ফিরবেন গাজী আব্দুন নূর?

ওপার বাংলার বাসিন্দা ও জনপ্ৰিয় অভিনেতা গাজী আব্দুন নূর (Gazi Abun Noor)। এপারে এসে প্রথম অভিনয় করেছিলেন ধারাবাহিক ‘করুণাময়ী রাণি রাসমণি’-তে (Karunamoyee Rani Rashmoni)। অভিনয় দক্ষতায় দর্শকের মন জয় করেছেন পর্দার রাজচন্দ্র। রানি রাসমণির সঙ্গে তাঁর রসায়ন, রাজ্যের প্রজাদের উপর ভালোবাসা ও অভিনয় দক্ষতা দিয়ে সিরিয়াল প্রেমীদের ঘরের লোক হয়ে উঠেছিলেন। তাই ধারাবাহিক বন্ধ হয়ে গেলেও, তাঁর জনপ্রিয়তায় এক বিন্দু ভাটা পারেনি।

তবে ভারতীয় টেলিভিশনের ছোট পর্দা থেকে বিদায় নিলেও, সামাজিক মাধ্যমে প্রায়সই তাঁকে দেখা যায়।সমাজ মাধ্যমে বেশ জনপ্রিয় তিনি। তাঁর পোস্ট করা ছবিগুলির বেশির ভাগই মজার। ভক্তরা সেই পোষ্ট দেখে তো হেসে কুটোপাটি। তবে শুধু এই নয়, নিজের ভক্তদের সঙ্গে মাঝে মাঝেই খোশ মেজাজে আড্ডাও দেন অভিনেতা।

এই মুহূর্তে, অভিনেতা ব্যস্ত ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে তৈরি বাংলাদেশের সিনেমা ‘ভাষার জন্য মমতাজ’-নিয়ে। চলতি বছরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন এই ছবির কথা ঘোষনা করেছিলেন অভিনেতা।

Rani Rashmoni - Week In short - rani ma , ramkrisno ,soroju , - Zee Bangla  - YouTube

নূর ছাড়াও, সিনেমাটিতে ভাষা আন্দোলনের নেত্রী মমতাজ বেগমের ভূমিকায় অভিনয় করবেন নিপুণ আক্তার। মান্নাফের ভূমিকায় থাকবেন গাজী আব্দুন নূরক। এছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে কাজী হায়াৎ, মুনমুন আহমেদ, সুব্রত ও কাওছার চৌধুরীকে।

ইতিপূর্বে, নিজের সামাজিক মাধ্যমে মমতাজ ছবির বেশ কয়েকটি লুকও শেয়ার করেছেন নূর। মুক্তিযুদ্ধের পটভূমিতে তৈরি ছবির নতুন লুক মন ছুঁয়েছে বাংলাদেশি দর্শকের। তাঁর কমেন্ট বক্সে ভালবাসা ঢেলে দিয়েছেন অভিনেতার ভক্তরা। অনেক ভক্তদের শুভেচ্ছার উত্তরও দিয়েছেন অভিনেতা।একেবারে নতুন ভূমিকায় এই ছবিতে কাজ করতে উচ্ছসিত অভিনেতারা। ছবিটির চিত্রনাট্য পরিচালনা ও প্রযোজনার দায়িত্বে আছেন সারোয়ার তাজউদ্দীন।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।