Bangla Serial

Serial End: খেলনা বাড়ির পর শেষ হচ্ছে আরো এক বেঙ্গল টপার সিরিয়াল! শেষ সম্প্রচার কবে?

গত বছর থেকেই এই ট্রেন্ডটা শুরু হয়েছে। জি বাংলা (Zee Bangla) বা স্টার জলসা (Star Jalsha), বাংলা সিরিয়ালগুলির (Bengali Mega Serial) মেয়াদ ৮ মাস। দীর্ঘদিন ধরে এক গল্প বা চরিত্র দেখতে গিয়ে বিরক্ত হয়ে যাচ্ছেন দর্শকরা। তাই দু-তিন মাস পরেই টিআরপি তালিকার প্রথম পাঁচে থাকছে না কোনো সিরিয়াল। টিআরপি কম হলেই বন্ধ হচ্ছে নতুন-পুরোনো সব ধারাবাহিকের ঝাঁপি।

হালফিলে শুরু হওয়া ধারাবাহিক গুলিরও একই অবস্থা। কিন্তু দুই চ্যানেলের মধ্যে রেষারেষির অন্ত নেই। যে কোনো নতুন ধারাবাহিক শুরু হওয়ার মুহূর্ত থেকেই শুরু হচ্ছে টিআরপি দখলের লড়াই। এই যেমন জি বাংলার একাধিক সিরিয়ালের অবস্থা এখন খুবই শোচনীয়। স্টুডিওপাড়া সূত্রে খবর, চলতি বছরেই বন্ধ হতে চলেছে জি বাংলার সিরিয়ালের ঝাঁপি। যে তালিকায় রয়েছে বেশ কিছু জনপ্রিয় সিরিয়াল।

জি বাংলার সঙ্গে ক্রেজি আইডিয়া প্রোডাকশনের চুক্তি ছিল নভেম্বর মাস পর্যন্ত। তাই নভেম্বরেই বন্ধ হয়ে যাবে জনপ্রিয় ধারাবাহিক ‘গৌরী এল’। ২৪শে নভেম্বর শেষ সম্প্রচার হয়ে টিভির পর্দা থেকে বিদায় নিতে চলেছে ‘গৌরী এল’। টানা বেশ কয়েক সপ্তাহ টিআরপিতে ফল ভালো হওয়ায় ‘ফুলকি’-র জায়গায় অর্থাৎ সন্ধ্যে ৬টার স্লট দেওয়া হয় ‘গৌরী এল’-কে।

ইতিপূর্বে, জনপ্রিয়তার নিরিখে এই সিরিয়ালের মেয়াদ বাড়ানোর কথা ঠিক করেছিলেন চ্যানেল কর্তৃপক্ষ। মার্চ মাস পর্যন্ত টেনে নিয়ে যাওয়ার খবর পেয়ে বেশ উচ্ছসিত ছিলেন দর্শকরা। তবে শেষ পাওয়া খবর অনুযায়ী, এবার ‘গৌরী এল’ ধকরাবাহিককে ১০টার স্লটে দিয়ে, ধারাবাহিকটি শেষ করার সিদ্ধান্ত নিয়েছে চ্যানেল কর্তৃপক্ষ।

আরও পড়ুনঃ জি বাংলার আসন্ন ধারাবাহিকের নায়ক-নায়িকা কনফার্ম হয়ে গেল! কারা আসছে আবার?

জি বাংলা অন্যতম সেরা সিরিয়াল ‘গৌরী এলো’। শুরুর দিকে টিআরপি তালিকায় সেরা তিনের মধ্যেই গৌরীর নাম থাকত। তবে ফুলকি আসার পর গৌরীর রেটিং-এ আসে পতন। স্লট ছাড়তে হয় গৌরীকে। এরপর থেকেই নামতে থাকে সিরিয়ালের টিআরপি। এই সপ্তাহে তো দশের মধ্যেও ছিল না ‘গৌরী এলো’। আর তাই নাকি বন্ধ করে দেওয়া হবে এই মেগা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।