Bangla Serial

রবিবাসরীয় জলখাবার হোক বা রাতের ডিনার বাড়িতেই বানিয়ে ফেলুন চিকেন পরোটা! তারিফ পাবেন সবার থেকে 

আজ রবিবার। আর এই বিশেষ দিনে কিছু কিছু বিশেষ পদ খেতে মন চায় বৈকি। তবে এমন খাবার যা হবে টেস্টি এবং হেলদি দুটোই। আর তাই এবার বানিয়ে ফেলুন এই মুখরোচক পদটি। চলুন বানিয়ে ফেলা যাক চটজলদি চিকেন পরোটা। রবিবারের জলখাবারে হোক বা রাতের ডিনারে বাড়িতেই বানিয়ে ফেলুন এই খাবার। অতিথি আপ্যায়নেও রাখতে পারেন এই বিশেষ পদ।

উপকরণ

ময়দা ২ কাপ

চিকেন কিমা করা ১ কাপ

পেঁয়াজকুচি একটি

ধনেপাতা কুচি করা

নুন, মিষ্টি স্বাদ মতো

হলুদ গুঁড়ো

লঙ্কাগুঁড়ো

জিরে গুঁড়ো

সেদ্ধ করা আলু

দুটি সাদা তেল ১ কাপ

টমেটো কুচি

রসুন কুচি ১ টেবিল চামচ

আদা কুচি সামান্য

বেকিং সোডা এক টেবিল চামচ

রন্ধন প্রণালী – প্রথমেই পরোটার জন্য পুর বানিয়ে নিতে হবে, আর তাই প্রথমেই কড়াইতে সাদা তেল ভালো করে গরম করে নিতে হবে। তারপর এর মধ্যে একে একে পেঁয়াজ, টমেটো, আদা, রসুন দিয়ে ভালো করে কষাতে হবে। এরপর তাতে দিয়ে দিতে হবে চিকেনের কিমা!

এরপর তার মধ্যে দিয়ে দিতে হবে সমস্ত গুঁড়ো মশলা। ভালো করে কষিয়ে নিতে হবে! এরপর দিয়ে দিতে হবে আলু। এবার একে একে ধনেপাতা কুচি, কাঁচালঙ্কা দিয়ে ভালো করে পুর বানিয়ে নিতে হবে। এরপর এই পুরটা ঠান্ডা করে নিতে হবে।

অন্যদিকে একটি পাত্রে ময়দা, অল্প পরিমাণ নুন, মিষ্টি এবং বেকিং সোডা ও সাদা তেল দিয়ে খুব মেখে ভালো করে এক ঘন্টার জন্য রেখে দিতে হবে। এরপর লেচি কেটে নিয়ে ওই লেচির মধ্যে পুর ভরে আবার ভালো করে গোল গোল করে বেলে নিয়ে ছাঁকা তেলে ভেজে নিলেই তৈরি গরম গরম চিকেন পরোটা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।