Bangla Serial

Icche Putul: ‘গাঙ্গুলি বাড়িতে আর কক্ষনো ফিরবো না’, ঠাম্মিকে জানিয়ে দিল মেঘ! আশা ফুরালো নীলের

এখন জমজমাট, উত্তেজনায় ভরপুর ইচ্ছে পুতুল (Icche Putul ) ধারাবাহিকের প্রত্যেকটি পর্ব। দর্শকরা এখন বুঁদ হয়ে রয়েছেন এই ধারাবাহিকে। আসলে এই বাংলা ধারাবাহিকের গল্পের মধ্যে রয়েছে এক আলাদা উত্তেজনা, আর যে কারণে মনোযোগ দিয়ে এই ধারাবাহিক দেখে চলেছেন দর্শকরা।

বলাই বাহুল্য একটা সময় অত্যন্ত খারাপ ধারাবাহিকের তকমা পেয়েও পিছু হটে যায়নি এই ধারাবাহিকটি। বরং নতুন করে লড়াইয়ে ফিরে এসেছে। বদলেছে গল্প। তীব্র রকমের পরিবর্তন আনা হয়েছে চরিত্রগুলোতে। নতুন চরিত্রের চিত্রায়ন হয়েছে। আর সম্পূর্ণ খোলনচে পরিবর্তনেই এসেছে চূড়ান্ত সাফল্য।

এই ধারাবাহিকে এই দিনের পর্বে দেখা যায়, নীলের পাড়ায় এসে গান গেয়ে সবার কাছে প্রশংসা কুড়োয় মেঘ। তাকে সম্বর্ধনা দেওয়ার জন্য ডেকে নেওয়া হয় নীলকে। এতে মেঘ কিছুটা বিড়ম্বনায় পড়লেও সামলে নেয়। এরপর তাকে সম্বর্ধনা দেওয়ার পর পাড়ার ছেলেরা জিষ্ণুকে আমন্ত্রণ করে এবং সম্বর্ধনা দেয়। জিষ্ণুকে দেখে কিছুটা চমকে ওঠে মেঘ এবং নীল দুজনেই। আর তারপর মেঘ আর জিষ্ণু একসঙ্গে গান গায়।

নীলের ঠাম্মি বেশ ভালো রকমের অসুস্থ। পুজোর মন্ডপে এসেও বেশ খানিকটা অসুস্থ হয়ে পড়েন তিনি। বাড়িতে গিয়ে তাকে রীতিমতো বিছানায় শুয়ে থাকার নির্দেশ দিয়েছেন নীলের মা মীনাক্ষী। তবে সন্ধ্যাবেলা যে মেঘ গান গাইতে আসবে মন্ডপে। আর তাই মেঘকে দেখার জন্য, তার গান শোনার জন্য ঠাম্মির মন ছটফট করতে থাকে ঠাম্মির। আর তাই তিনি নীলকে অনুরোধ করেছিলেন যেন একবারের জন্য মেঘকে বাড়িতে নিয়ে আসে সে।

এই ধারাবাহিকের আগামী পর্বে দেখা যাবে

অনুষ্ঠান শেষে নীল মেঘকে অনুরোধ করে তাদের বাড়ি যাওয়ার জন্য। ঠাম্মির শারীরিক অবস্থার কথা জানতে পেরে মেঘ নীলদের বাড়ি যাবে বলে সম্মত হয়। যদিও সে জানিয়ে দেয় আগের দিনের মতো কোন রকম ঘটনার মুখোমুখি হলে সে তৎক্ষণাৎ ওই বাড়ি থেকে বেরিয়ে আসবে। মেঘের কথায় সম্মত হয় নীল।‌ এরপরই জিষ্ণুকে ছেড়ে রেখেই মেঘ নীলের সঙ্গে তাদের বাড়ি যায়।

ধারাবাহিকের আগামী পর্বে দেখা যাবে, বিছানায় শয্যাশায়ী ঠাম্মিকে দেখতে গাঙ্গুলী বাড়িতে এসেছে মেঘ। আর মেঘ আসায় পরিবারের সকলের মুখেই চওড়া হাসি। ঠাম্মির সঙ্গে মেঘের কথা বলার সময় ঠাম্মি তাকে বলে, আর একবার কি ফিরে আসা যায় না দিদিভাই? তখন নীলের সামনেই মেঘ বলে, “আমি আর এই বাড়িতে ফিরতে চাই না”, এরপর সেখান থেকে চলে যায় মেঘ। পরিবারের সকলেই ভেবেছিল আর কারর কথাতে মেঘ গাঙ্গুলি বাড়িতে ফিরুক না ফিরুক ঠাম্মির কথা সে ফেলতে পারবে না। তবে এবার ঠাম্মিকে মেঘ জবাব দিয়ে দেওয়ার পর নীলের যেন সমস্ত আশা ভেঙে গেল।

 

 

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।