Bangla Serial

Khelna Bari: শেষ হতে চলেছে ‘খেলনা বাড়ি’! আসছে জি বাংলা প্রোডাকশনের নতুন ধারাবাহিক

বর্তমানে প্রতিটি ধারাবাহিক টিকে রয়েছে টিআরপির উপর। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি, সেই ধারাবাহিকের স্থায়ীকাল তত বেশি। আর তাই এই টিআরপি বাড়ানোর চেষ্টায় বর্তমানে সমস্ত ধারাবাহিক একপ্রকার যেন যুদ্ধে নেমেছে। আর সেই যুদ্ধে জেতার জন্য একের পর এক টুইস্ট আনছে ধারাবাহিকগুলো। পাশাপাশি ধারাবাহিকেও আসছে নানান নতুন মুখ।

স্টার জলসা ও জি বাংলায় একের পর এক আসছে নতুন নতুন ধারাবাহিক। একে ওপরের কম্পিটিটর যেন তারা। জনপ্রিয় সব নায়ক-নায়িকাদের নিয়ে আসছে সেই ধারাবাহিকগুলো। কোনটা ছেড়ে কোনটা দেখবে মানুষ। স্টার যেমন এগোচ্ছে, পাল্লা দিয়ে এগোচ্ছে জি বাংলাও। একই স্লটে দুই চ্যানেলে দুই নতুন ধারাবাহিক। বোঝাই যাচ্ছে, একটার দর্শক কেড়ে নেবে আরেকটা। তবে নতুন আসা ধারাবাহিকগুলোর উপর নির্ভর করছে পুরোনো ধারাবাহিকের টিআরপিও।

১২ই জুন থেকে শুরু হয়েছে জি বাংলার ‘ফুলকি’ ধারাবাহিক। আর তার জন্য শেষ হয়ে গিয়েছে মিঠাই ধারাবাহিক। এবার জি বাংলা প্রোডাকশনের আরও একটি ধারাবাহিক আসতে চলেছে। আর তারজন্যই শেষ হয়ে যেতে চলেছে জি বাংলার জনপ্রিয় একটি ধারাবাহিক। আমরা জানি, একটি নতুন ধারাবাহিক এলে তাকে স্লট দিতে অন্য একটি ধারাবাহিককে শেষ হতে হয়। বর্তমানে জি বাংলা প্রোডাকশনের অধীনে তিনটে ধারাবাহিক চলছে।

ফুলকি, খেলনা বাড়ি ও নিম ফুলের মধু। এরমধ্যে ‘ফুলকি’ সদ্য শুরু হয়েছে। বর্তমানে ‘নিম ফুলের মধু’র টিআরপি ভালো রয়েছে। ৫ এর মধ্যে রয়েছে সর্বদা এই ধারাবাহিক। তাই এই ধারাবাহিকও শেষ হবে না। তবে ‘খেলনা বাড়ি’ টিআরপি এখন কিছুটা কমে রয়েছে। মেগাটি লিপ নেওয়ার পরই এর টিআরপি কমতে শুরু করে। তাছাড়াও বর্তমানে ধারাবাহিকের গল্প যেদিকে এগোচ্ছে, তাতে শেষ হয়ে যাওয়ার সম্ভাবনাও অনেক বেশি।

জানা যাচ্ছে, জি বাংলায় ফুলকি’র পর আসছে আরও চারটি প্রোডাকশনের ধারাবাহিক। ১, অরগানিক স্টুডিও, ২, ক্রিস্টাল ড্রিমস ৩, টেন্ট সিনেমা ৪, জি বাংলা প্রোডাকশন। তবে কোন স্লটে আসবে এই ধারাবাহিকগুলো, তা জানা যায়নি। শোনা যাচ্ছে, নতুন আসা ধারাবাহিকের জন্য টিআরপি কম যেসকল সিরিয়ালের, সেগুলি বন্ধ হয়ে যাবে। ইতির খাতায় নাম লেখাতে পারে সোহাগ জল, খেলনা বাড়ি, মুকুট, ইচ্ছে পুতুল প্রভৃতি ধারাবাহিক। তবে ঠিক কবে বন্ধ হবে তা এখনও নিশ্চিত জানা যায়নি।

Titli Bhattacharya