Bangla Serial

Neem Phuler Modhu: বড় চমক থাকছে আসন্ন পর্বে! ক্ষমা চেয়ে পর্ণাকে যোগ্য বউমার সন্মান দিল কৃষ্ণা

জি বাংলার (Zee Bangla) ‘নিম ফুলের মধু’ (Neem Phuler Modhu) ধারাবাহিকের এই মুহূর্তে চলছে টান টান উত্তেজনা। সৃজনের থেকে ডিভোর্স পাওয়ার পর ফের বিয়ের পিঁড়িতে বসেছিল পর্ণা। কিন্তু শেষমেষ পর্ণার সিঁথিতে সিঁদুর দিয়েছে সৃজন। ‘নিম ফুলের মধু’ সিরিয়ালের হঠাৎ মোড় বদল দেখে তাজ্জব হল দর্শককূল।

প্রসঙ্গত, জনপ্রিয় বাংলা সিরিয়াল মিঠাই শেষ হবার পর সেই স্লটেই শুরু হয়েছিল নতুন ধারাবাহিক নিম ফুলের মধু। ‘ভানুমতির খেল’, ‘বাঘ বন্দী খেলা’, ‘যমুনা ঢাকি’র পর ফের ছোটপর্দায় ফিরিছেন অভিনেতা রুবেল দাস। দুটি বেঁধেছেন জবা ওরফে অভিনেত্রী পল্লবী শর্মার সঙ্গে। গোটা ধারাবাহিকই একান্নবর্তি পরিবারের নানা টানাপোড়েন নিয়ে।

উত্তর কলকাতার বিখ্যাত বনেদি পরিবার দত্ত বাড়িতে বিয়ে করে আসে পর্ণা। দক্ষিণ কলকাতার বাবা-মা ও ভাই নিয়ে ছোট্ট পরিবারে বড় হয়েছে সে। তাঁর বিয়ে হয় এই পরিবারের ছেলের সৃজনের সঙ্গে। সৃজন আবার তাঁর মায়ের কথায় ওঠে বসে। স্বভাবতই বেশ কিপটে সে।

দেখেশুনে বিয়ে, তার ওপর দুটি মানুষের মধ্যে স্বভাবগত আকাশ পাতাল পার্থক্য। কেমন করে জমবে তাদের সংসার? নিম ফুলের মধুর গল্প আসলেই যেন চেনা ছকে বাধা। হঠাৎ বিয়ে, দুর্ঘটনাক্রমে বিয়ে, ঘটনাচক্রের বিয়ে বা স্বামী স্ত্রীর একে অপরকে অদ্ভুত নামের সম্বোধন, বাংলা সিরিয়ালের এই ট্রেন্ডি ছক ভেঙে একেবারে স্রোতের বিপরীতে বইছে ধারাবাহিকের গল্প।

শুরুতেই দেখা যায় খুব রেগে আছে পর্ণা। বাড়ির সকলকে বলতে থাকে সে তো কারোর সঙ্গে অন্যায় করেনি। তাহলে কেন সবাই তাঁর ক্ষতি করার জন্য উঠে পড়ে লেগে আছে? তখন জেঠিমা বলে,’সন্তানের পুন্যে যেমন বাবা-মায়ের পুন্য, তেমনই সন্তানের পাপে বাবা মায়ের পাপ। আমি ওদের উচিত শিক্ষা দেব।’ এই বলেই ছেলে-বউয়ের ঘরে গিয়ে সপাটে চড় মারে তাঁদের। বলে দত্ত বাড়ির সন্মান তারা মাটিতে মিশিয়ে দিয়েছে।

অন্যদিকে, দেখা যায় কৃষ্ণা্কে সৃজনের বাবা ঘরে এসে বলেছে, ‘আর না! অনেক সহ্য করেছি। কতবার ভেবেছি সব ছেড়ে চলে যাব। ডিভোর্স দেব তোমায়। কিন্তু বারবার ওই মেয়েটা আমায় আটকেছে। বলেছে, আমি চলে গেলে তুমি ভেঙে পড়বে। আমাকে বাবা বলে মেয়েটা। নিজের উপর ঘেন্না লাগে। মেয়েটা আমায় বাবা বলে। আমি কী করতে পারলাম ওর জন্য এই বিপদে। আর আজকে যা হল, তারপর আমি কেন? সৃজনও কোনোদিন করবে না।’

আরও পড়ুনঃ অর্জুনের হাতে চড় খেয়ে সূর্যের সামনে সব সত্য স্বীকার করলো মিশকা! এবার মিশকার খেলা শেষ

এদিকে সৃজন তাঁর মায়ের থেকে এহেন আচরণ পেয়ে ভেঙে পড়ে সৃজন। পর্ণা বলে একটা বাইরের মেয়ে এসে কী করে তাঁদের মা ছেলের মধ্যে দূরত্ব সৃষ্টি করতে পারে? কিন্তু কিছুতেই আর মায়ের কাছে ফিরতে চায় না সৃজন। আবার, কৃষ্ণাও ভেঙে পড়ে ছেলেকে দূরে চলে যেতে দেখে। সে পর্ণার কাছে এসে কেঁদে বলে আমার ছেলেকে আমার কাছে করে দাও। তখন পর্ণা বলে, ‘আপনার ছেলে আপনার কাছে আছে মা।’

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।