Bangla Serial

Kar Kachhe Koi Moner Kotha: ‘আর আপনি নয়, তুমি করে ডাকবে’! শিমুল মায়ের মতো জড়িয়ে ধরল শাশুড়িকে! দুর্দান্ত প্রোমো

জি বাংলার (Zee Bangla) একটি জনপ্রিয় ধারাবাহিক হল ‘কার কাছে কই মনের কথা’ (Kar Kachhe Koi Moner Kotha)। ধারাবাহিকটি ধীরে ধীরে দর্শকদের মনে জায়গা করে নিচ্ছে, আর হবে নাই বা কেন? ধারাবাহিকের মুখ্য চরিত্রে রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী মানালি দে (Manali Dey)। যাঁর অভিনয়ে বারে বারে মুগ্ধ হন দর্শক। উক্ত ধারাবাহিকের গল্পটি একটি সাধারণ ঘরের মেয়ে বিয়ের পর শ্বশুরবাড়িতে এসে নিজের সম্মানের লড়াই করতে গিয়ে কিভাবে প্রতিবাদী হয়ে উঠল, তাই দর্শকদের সামনে ফুটিয়ে তুলছে।

ধারাবাহিকের মুখ্য চরিত্রে রয়েছেন শিমুল (Shimul), যে নিজের বাপের বাড়ি ছেড়ে শ্বশুর বাড়ি আসার পর থেকে একের পর এক সমস্যার সম্মুখীন হয়েছে। বিয়ের প্রথম রাত থেকেই স্বামীর শারীরিক নির্যাতন, দেওরের কটু কথা, শাশুড়ির প্রতি মুহূর্তে খোঁটা দেওয়া- এসবই সহ্য করতে হয়েছে শিমুলকে। কিন্তু তারপরও সে শ্বশুরবাড়ি থেকে চলে যায়নি। দিনে দিনে প্রতিবাদী হয়ে উঠেছে। শিমুলের সর্বদা সাথে ছিল তার প্রতিবেশী বন্ধুরা।

শিমুল যেমন অন্যায় দেখলে প্রতিবাদী হয়ে ওঠে, ঠিক সেরকম কারোর কষ্ট দেখলে নরম হয়ে যায়। শাশুড়ি শিমুলের সাথে এতো খারাপ ব্যবহার করার পরও শিমুল শাশুড়িকে সম্মান করে। এমনকি যখন শাশুড়ির কাশি ঘুরতে যাওয়ার জন্য কোনও ছেলে টাকা দেয়নি, তখন শিমুল নিজের বালা বিক্রি করে শাশুড়িকে কাশি পাঠিয়েছে। ননদ পুতুল মানসিক ভারসাম্যহীন হওয়া সত্ত্বেও নিজের মেয়ের মতো ভালোবেসেছে, তাকে নিয়ে ঘুরতে গিয়েছে। শাশুড়ি রাগ করে না খেলে শিমুল তার রাগ ভাঙিয়ে খায়িয়েছে।

আরো পড়ুন: Manali Dey: ‘অনেক কঠিন সময় পার করেছি! ট্রোলারদের জবাব দিতে শিক্ষায়, রুচিতে বাঁধে’! অকপট ‘শিমুল’ মানালি

শিমুলের এরূপ ব্যবহারে নিজের ভুল নিজেই বুঝতে পেরেছে শাশুড়ি। ধীরে ধীরে শিমুলকে তার শাশুড়ি আপন করে নিচ্ছে। আসলে শাশুড়ির জীবনটাও একসময় শিমুলের মতো ছিল। তাই বুকের ভেতর কষ্ট, রাগ জমিয়ে জমিয়ে এরূপ চরিত্রের হয়ে পড়েছিল। কিন্তু শাশুড়ির মনটা খুবই ভালো, আর সেটা দেখতে পেয়েছে শিমুল। তাই শিমুলকে দুশ্চরিত্র বলে যখন পরাগ ও পলাশ অপমান করে, তখন শাশুড়ি প্রতিবাদ করে। এমনকি শিমুলের গায়ে যেন পরাগ হাত না তোলে, তাও সাবধান করে দেয় ছেলেকে। বাড়ির সকলের কাছে কঠোর রূপে থাকলেও শিমুলের কাছে শাশুড়ি মাঝেমধ্যেই নরম হয়ে পরে।

সামনে এল ধারাবাহিকের এবার এক দুর্দান্ত প্রোমো। বিশ্বকর্মা পুজোর দিন শিমুল ও শাশুড়ি এল আরও কাছাকাছি। শিমুল পুজোর দিন সকল বন্ধুদের সঙ্গে ছাদে ঘুড়ি ওড়ায়। আর ঠিক তখনই শিমুলের শাশুড়ি সেখানে আসে। শাশুড়িকে দেখে সকলে ভয় পেয়ে ঘুড়ি লোকানোর চেষ্টা করে তারা। এদিকে শাশুড়ি তার নিজের ঘুড়ি বের করে। যা দেখে সকলে অবাক। শাশুড়ি যে ঘুড়ি ওড়াতে ভালো পারে, তা পুতুলের থেকে আগেই জেনেছিল শিমুল। এবার নিজের চোখে দেখে বিশ্বাস না করতে পেরে শাশুড়িকে জড়িয়ে ধরে শিমুল। ‘আপনি’ থেকে ‘তুমি’ সম্বোধনে আসে। শাশুড়ি শিমুলকে বলে, ‘এবার থেকে আর আপনি নয়, তুমি করেই ডাকতে হবে’। কাছাকাছি শিমুল ও মধুবালা।

 

 

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।