Bangla Serial

Icche Putul: যা ঠিক সেটাকেই সমর্থন করেন মেঘ-ময়ূরীর বাবা! কিন্তু মেয়ের অন্যায়কে প্রশ্রয় দিয়ে মা মধুমিতাই বিগড়েছে ময়ূরীকে! ক্ষোভ নেটিজেনদের

এই মুহূর্তে বাংলা টেলিভিশনের দুনিয়ায় যে ধারাবাহিকটি ক্রমাগতভাবে দর্শকদের মনোরঞ্জন করে চলেছে সেই ধারাবাহিকটির নাম ইচ্ছে পুতুল (Icche Putul) । বাঙালি দর্শক এই ধারাবাহিকটি দেখতে দারুন রকম পছন্দ করছেন। আসলে এই ধারাবাহিকের গল্প এখন আলাদাভাবে আকর্ষণ করছে বাঙালিকে।

ধারাবাহিকের গল্প যত আকর্ষণীয় হবে তত‌ই সেই ধারাবাহিক দেখার প্রতি আকর্ষণ বোধ করবেন দর্শকরা। আর সেই ধারাবাহিকতাতেই যখন ইচ্ছে পুতুল ধারাবাহিকের গল্প দর্শকদের আকর্ষণ করতে পারত না তখন সেই ধারাবাহিক দেখতেন না দর্শকরা। কিন্তু এখন যখন এই ধারাবাহিকের গল্প দর্শকদের দারুন ভাবে আকর্ষণ করেছে তখন এই ধারাবাহিক দেখার প্রতি মোহিত হয়ে গেছেন দর্শকরা।

বলাই বাহুল্য, এই ধারাবাহিকে এখন যে সমস্ত পর্ব দেখানো হচ্ছে তা দেখে বিস্মিত, চমৎকৃত হ‌ওয়াই স্বাভাবিক। দীর্ঘদিন ধরে দর্শকরা সেই পর্ব দেখার জন্য উৎসুক হয়েছিলেন অবশেষে সেই পর্বের দেখা মিলেছে। মেঘের হাতে রূপ শাস্তি পেয়েছে। অকুস্থল থেকে মুক্তি পেয়েছে গিনি। ময়ূরীর নোংরা মুখোশ খুলে গেছে। গিনি রূপের সঙ্গে মিলে ময়ূরীর চক্রান্তের কথা সবাইকে জানিয়ে দিয়েছে।

এই ধারাবাহিকের শুরুর লগ্ন থেকেই আমরা দেখে আসছি মেঘ অনেক বেশি ঘনিষ্ঠ তার বাবার সঙ্গে আর ময়ূরী মায়ের সঙ্গে। মেঘ-ময়ূরীর বাবা সব সময় তাদেরকে সঠিক পথ দেখান। যা ভুল, সেটাকে ভুল‌ই বলেন। কখন‌ই পক্ষপাতিত্ব করেন না। অন্যায়কে কখন‌ই প্রশয় দেন না তিনি।

আসলে ময়ূরীর সমস্ত অপকর্ম করার মহড়া হচ্ছে তার মা মধুমিতা। ময়ূরীকে তিনি অন্ধের মতো বিশ্বাস করেন। আর মেঘকে অবিশ্বাস। ময়ূরী যা বোঝাতো সেটাকেই তিনি নিজেদের বোধ বুদ্ধি বিসর্জন দিয়ে বুঝে যেতেন। ময়ূরীর যাতে কোন রকম ভাবে মন খারাপ না হয়, ক্ষতি না হয় তার জন্য সদাই সচেষ্টা তিনি।‌

এত কান্ডর পরেও মেয়ের কুকর্ম নিয়ে তার মুখে একটি কথাও নেই, কিন্তু থা’প্প’ড় খেয়ে মাথা ঘুরে যাওয়া ময়ূরীর কী হবে কী হবে করে তিনি আকুল। আসলে ময়ূরীর প্রত্যেকটা অন্যায়কে প্রতি মুহূর্তে সমর্থন করে, তিনি ময়ূরীকে একটা অ’স’ভ্য, মি’থ্যে’বা’দী, শ’য়’তা’ন মেয়েতে পরিণত করেছেন। ময়ূরীর বাবা তাকে শাসন করতে গেলেও তাকে আগলে রেখে তিনি আদতেই ময়ূরীর সর্বনাশ করছেন।

আসলে ময়ূরীর প্রতি ভীষণ‌ই এক চোখা মধুমিতা। আর তাই মধুমিতাই প্রতিটা মুহূর্তে ময়ূরীর সমস্ত অন্যায়কে প্রশ্রয় দিয়ে দিয়ে তাকে অমানুষে পরিণত করেছেন। তিনি শুধুমাত্র ময়ূরীর স্বার্থটুকু বোঝেন। মেঘকে একেবারেই ভালবাসেন না তিনি। আর তাই মধুমিতার ওপরে খেপে গেছেন দর্শকরা।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।