Bangla Serial

Icche Putul: মেঘ-নীলের সম্পর্কের কফিনে মিথ্যে দিয়ে শেষ পেরেক পুঁতল ময়ূরী! মিথ্যের জাল ছিঁড়তে পারবে কী মেঘ?

এই মুহূর্তে যতগুলি ধারাবাহিক দর্শকদের মনে রাজত্ব করছে তার মধ্যে অন্যতম হচ্ছে ইচ্ছে পুতুল (Icche Putul) । জি বাংলার (Zee Bangla) পর্দায় চলা এই ধারাবাহিকটি এই মুহূর্তে দর্শকদের মনের পাশাপাশি টিআরপিতেও কিন্তু দারুণ ভাবে ঝড় তুলতে সক্ষম হয়েছে। এই ধারাবাহিকের প্রত্যেকটা পর্ব‌ই এই মুহূর্তে তীব্র রকম উত্তেজনায় পরিপূর্ণ।

এই মুহূর্তে এই ধারাবাহিক ভীষণ রকম উত্তেজনা বহুল যে দর্শকরা এই ধারাবাহিকটি না দেখে থাকতে পারছেন না। ধারাবাহিকের গল্প তো এমনই হওয়া উচিত যেখানে থাকবে বিস্তর উত্তেজনা। যে ধারাবাহিকটি দেখার জন্য আলাদা করে উত্তেজনা বোধ করবেন দর্শকরা। বলাই বাহুল্য, একটা সময় পর্যন্ত জি বাংলার পর্দায় চলা অন্যতম বিতর্কিত ও কম টিআরপির ধারাবাহিক ছিল ‘ইচ্ছে পুতুল।’

জলসার পর্দায় চলা জনপ্রিয় এই ধারাবাহিকটিকে একটা সময় ‘ইচ্ছে নদী’র নকল বলে কটাক্ষ করা হতো। কিন্তু বর্তমানে ঘুরে দাঁড়িয়ে দারুণ রকমের পারফরম্যান্স করছে এই ধারাবাহিকটি। জলসার পর্দায় তোমাদের রাণীকে হারিয়ে প্রত্যেক সপ্তাহে স্লট লিড করছে এই ধারাবাহিক। প্রসঙ্গত উল্লেখ্য, এই ধারাবাহিকের গল্প অনুযায়ী আমরা দেখেছি মেঘ ও ময়ূরী দুই বোন। কিন্তু নিজের আপন মায়ের পেটের বোন মেঘের সর্বনাশ করতে সদাই উদ্যত রয়েছে দিদি ময়ূরী।

এই গল্পের শুরুতেই আমরা দেখতে পাই সৌরনীল নামক একজন ছেলের প্রেমে পড়েছে দুই বোন। কিন্তু সৌরনীলের সঙ্গে বিয়ে ঠিক হয় ময়ূরীর। কিন্তু ছাদনা তলা পর্যন্ত পৌঁছেও সেই বিয়ে হয় নি তাদের। আসলে ছোট থেকেই অসুস্থ ছিলেন ময়ূরী। কিন্তু বিয়ের মন্ডপে দাঁড়িয়ে ময়ূরীর অসুস্থতার কথা জানতে পেরে তাকে বিয়ে না করে মেঘকেই বিয়ে করে নেয় সৌরনীল। আর সেই থেকেই মেঘের ওপরে রাগ ময়ূরীর। আর ঠিক সেই দিন থেকেই মেঘকে দূরে সরিয়ে নীলকে ফের নতুন করে পাওয়ার নেশায় মেতে ওঠে ময়ূরী।

নীলের জীবন থেকে কীভাবে মেঘকে সরিয়ে দেওয়ার জন্য একের পর এক ছক কষতে থাকে ময়ূরী। সৌরনীলের পরিবারের অনেকেই মেঘের সঙ্গে নীলের বিয়ে হওয়ায় একেবারেই খুশি হয়নি। বিশেষ করে মেঘের শাশুড়ি ও দুই ননদ। আর সেই সুযোগটাই নেয় ময়ূরী। একের পর এক ষড়যন্ত্র করে সে মেঘকে সে নীলের জীবন থেকে অনেক দূরে পাঠিয়ে দিয়েছে।

কিন্তু হঠাৎ করেই পাশা বদলে গেছে। বিপদের সম্মুখীন হতে হয়েছে ময়ূরী তার নোংরা চেহারাটা প্রকাশ পেয়েছে সবার সামনে। সৌরনীলের পরিবারের কাছে আজ মেঘ ভীষণ ভালো হয়ে উঠেছে। ময়ূরী খারাপ হয়ে গেছে। আর সেটাই সহ্য করতে পারছে না ময়ূরী। আর তাই মোক্ষম অস্ত্র প্রয়োগ করল ময়ূরী মেঘের উপর।

মাতাল নীলের ময়ূরীকে মেঘ ভেবে ঘনিষ্ঠ হ‌ওয়ার ভিডিওটা দেখায় সে। যদিও ময়ূরীর কথায় সন্দেহ হয় মেঘের। কিন্তু নিজের কথার জালে সে ফাঁসিয়ে দেয় মেঘকে। মেঘ আর নীলের সম্পর্ক যাতে কখন‌ও ঠিক না হয় সেই বিষয়টা নিশ্চিত করে ফেলেছে ময়ূরী। সে মেঘের কাছে এসে নানা রকম কথাবার্তা বলে এমন একটা পরিবেশ তৈরি করে যাতে, ময়ূরীর প্রতি মেঘের বিশ্বাস তৈরি হয়। আর সেটাই সে করে ফেলে।

Titli Bhattacharya