Bangla Serial

‘অন্য নায়িকারা অপমান সত্ত্বেও মহান সেজে শ্বশুরবাড়ি ফেরত যায় কিন্তু মেঘকে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করলেও ধুয়ে দিল’! ছক ভেঙে প্রশংসা কুড়াচ্ছে মেঘ

দিনকয়েক আগেই প্রকাশ্যে এসেছিল ‘ইচ্ছে পুতুল’ (Icche Putul) ধারাবাহিকের নতুন প্রোমো। গিনি পর্দাফাঁস হয়েছিল ময়ূরীর। সবাইকে মিথ্যে কথা বলে বোঝানোর চেষ্টা করলেও শেষপর্যন্ত ধোপে টিকল না কোনো নাটকই। তাহলে কি আবার এক হতে চলেছে গিনি ও মেঘ? নাকি নতুন করে একাই জীবন শুরু করবে মেঘ?

এই প্রোমোর শেষেই দেখা গিয়েছিল, মেঘকে বরণ করে নিচ্ছে নীলের মা। ক্ষমাও চায় মেঘের কাছে। এখানেই এক নেটিজেন বলেন, হ্যাপি এন্ডিং নাকি আবার নতুন কোনও ঝড় উঠবে নীল-মেঘের জীবনে? এই প্রোমো সামাজিক মাধ্যমে আসতেই শোরগোল পড়েছে দর্শক মহলে। একই ভাবে সমালোচিতও হয়েছে দর্শক মহলে।

এক নেটিজেনের মতে,”‘মেঘ’ চরিত্রটা এখানেই সবার থেকে আলাদা। অন্য নায়িকারা হাজার অপমান করার পরেও মহান সেজে শ্বশুর বাড়ি ফেরত চলে যায়, কিন্তু মেঘ ফেরা তো দূর, তাকে ফিরিয়ে নেওয়ার চেষ্টা করা হলেও আচ্ছা করে ধুয়ে দিল তার মুখোশ পড়া শ্বশুরবাড়ি আর এক্স বরকে।” বাংলা সিরিয়ালের গল্পের গতানুগতিক ছক ভেঙে এই নতুন ধরণের গল্প তাই মন জিতেছে সিরিয়াল প্রেমীদের।

প্রসঙ্গত, দুই বোন ‘মেঘ’ ও ‘ময়ূরী’র গল্প নিয়েই রমরমীয়ে চলছে ইচ্ছে পুতুল। গত সপ্তাহেই শেষ হয়েছে ধারাবাহিকটির ২০০তম পর্বের শ্যুটিং। জি বাংলার এই ধারাবাহিকে একই ব্যক্তির প্রেমে পড়ে যায় মেঘ ও ময়ূরী। তারপর থেকেই শুরু হয় দিদির সংসারে অশান্তি লাগানোর প্রয়াস।

শুরুর প্রথম থেকে টিআরপি তালিকায় জুত করে জমাতে পারেনি ইচ্ছে পুতুল । তবে, সম্প্রতি, কয়েক সপ্তাহ ধরে প্রথম দশের মধ্যে জায়গা করে নিয়েছে এই ধারাবাহিক। লীনা গাঙ্গুলী পুত্র অর্ক গাঙ্গুলীর প্রোডাকশন হাউস, অর্গানিক স্টুডিও-র আওতায় তৈরি ‘ইচ্ছে পুতুল’।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।