Bangla Serial

‘সন্ধ্যা নাকি ন্যাকাইকে কপি করেছে’! মিঠাইয়ের মতো কোমরে হাত দিতেই স্টাইলে অনেক মিল! জোর চর্চা শুরু

সদ্য আসা স্টার জলসার ধারাবাহিক দিন দিন বেশ জমে উঠছে। মিষ্টি সন্ধ্যার শ্বশুরবাড়িতে ঘটানো এক এক কান্ড দেখে হেসে লুটোপুটি খাচ্ছেন দর্শক। উক্ত ধারাবাহিকটির প্রোমো আসার পর থেকেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল স্টার জলসার এই ধারাবাহিক। ১২ই জুন শুরু হয়েছে স্টার জলসায় ‘সন্ধ্যাতারা’ (Sandhyatara) ধারাবাহিক। নায়কের চরিত্রে রয়েছেন নতুন মুখ সৌরজিৎ ব্যানার্জি। এই গল্পটি প্রথমে শুরু হয়েছিল দুই বোনকে দেখিয়ে, তবে অন্যান্য ধারাবাহিকের মতন এই সম্পর্কে নেই কোনও তিক্ততা।

বরং দুই বোনের মনের অসম্ভব ভালোবাসা প্রশংসা কুড়িয়েছে দর্শকদের। বড় বোন সন্ধ্যার ভূমিকায় অন্বেষা ও ছোট বোন তারার ভূমিকায় রয়েছেন অমৃতা দেবনাথ। সন্ধ্যার তেজ, প্রতিবাদী চেহারা, যাকে দেখে ভয় পায় পুরুষ থেকে নারী সকলেই। তবে এই তেজস্বিনী সন্ধ্যার মনে জায়গা করে নিয়েছে আকাশনীল নামের একজন ছেলে। আসলে সেই ছেলে সন্ধ্যার বোন তারাকে ভালোবাসে। যদিও সেটা সন্ধ্যা জানে না।

শ্বশুরবাড়িতে নানান সমস্যার মুখে সন্ধ্যা

তারার অবর্তমানে আকাশ তার মা বিজয়া পাঠানের কথা শুনে সন্ধ্যাকে বিয়ে করে। যদিও সে সন্ধ্যাকে বউ হিসাবে মেনে নেয় না। তবে সন্ধ্যা মাঠানকে কথা দিয়েছে আকাশের মনে জায়গা করে নেবে সে। এরমধ্যে বিয়েতে এসেছে নানান বাধা। যদিও সন্ধ্যা সমস্ত বাধা ভালোভাবে পেরিয়েছে। প্রথম থেকে সন্ধ্যাকে তাড়ানোর জন্য উঠেপড়ে লেগেছে মাঠানের মেজ বউ অর্থাৎ সন্ধ্যার পিসিমনি ও বাড়ির বড় ছেলেরা।

সন্ধ্যার আজব সব কান্ড

এসবের মাঝে যেটি সবচেয়ে গুরুত্বপূর্ণ, সেটি হল শাশুড়ি-বউমার সম্পর্ক। যে সম্পর্ক সত্যি খুবই মধুর। আমরা দেখেছি, আকাশের পছন্দের জিনিস রাঁধতে গিয়ে নাজেহাল অবস্থা হয়েছে সন্ধ্যার। বিয়ের পর থেকেই সন্ধ্যার এক একটা মজার কান্ড দেখে দর্শকরা হেসে লুটোপুটি খাচ্ছে। সম্প্রতি একটি প্রোমোটে আমরা দেখেছি, আকাশের বন্ধু আসবে বলে আকাশ সন্ধ্যাকে বলে ঠিকভাবে সাজতে। আর তাই শুনে আকাশের শার্ট পড়ে সন্ধ্যা। শার্ট পরণে হলেও প্যান্ট হয় ঢলঢলে। আর সেই প্যান্ট আকাশের সামনে খুলে যায়।

সন্ধ্যা-মিঠাই’এর চরিত্রে মিল পাচ্ছেন দর্শক

সন্ধ্যার এই অবস্থা দর্শকমহলে বেশ হাস্যরসের সৃষ্টি করে। আবার অনেকে সন্ধ্যার সঙ্গে মিঠাই-এর তুলনা করছেন। অনেকের মতে সন্ধ্যার কোমরে হাত দেওয়ার সঙ্গে মিঠাই-এর কোমরে হাত দেওয়ার মিল রয়েছে। তবে কি মিঠাই’কে কপি করার চেষ্টা করছে সন্ধ্যা? সন্ধ্যার ভাঙাচোরা ইংলিশ, রকম-সকম মিল খাচ্ছে মিঠাই’এর সাথে। সকলের প্রিয় মিঠাইকে ফল করছে সন্ধ্যা, এমনটাই বক্তব্য দর্শকদের। এক দর্শক তাই মজা করে লেখেন, ‘সন্ধ্যা নাকি ন্যাকাই কে কপি করেছে,,’।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।