জয়েন গ্রুপ

বাংলা সিরিয়াল

এই মুহূর্তে

Mithai Last Episode: যেমনটা দেখানো হয়েছিল তেমনটা নয়! পুরো অন্যরকমভাবেই শেষ হচ্ছে ‘মিঠাই’! থাকছে বড় ট্যুইস্ট

এবার বন্ধ হতে চলল জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক। আগেই শোনা গিয়েছিল অন্তিম তারিখ, কিন্তু সেই তারিখ কিছুটা এগিয়ে এল। যদিও টিআরপি এই ধারাবাহিকের বন্ধের কারণ নয়। দীর্ঘদিন ধরে ধারাবাহিকটি চলেছে পর্দায়। দর্শকরা দিয়েছে অনেক ভালোবাসা। কিন্তু কিছু নতুন শুরু করার জন্য কিছু পুরোনোকে ইতি টানতেই হয়। আমরা যার কথা বলছি, সেটি হল জি বাংলার অত্যন্ত জনপ্রিয় ধারাবাহিক ‘মিঠাই’।

আড়াই বছর আগে শুরু হয়েছিল ‘মিঠাই’ টিমের যাত্রা। অবশেষে শেষের দিনটা চলেই এল। ৩১ মে হয়েছে শেষ শুটিং। শোনা গিয়েছিল, ১১ ই জুন শেষ সম্প্রচার হবে, তবে সেই তারিখ এগিয়ে আনল পরিচালক। ৯ই জুন শেষ হবে উক্ত ধারাবাহিক। এই ধারাবাহিকের বদলে আসছে ‘ফুলকি’ ধারাবাহিক। স্বাভাবিক ভাবেই মন খারাপ সকলের। তবে নতুনকে স্বাগত জানানোর জন্য পুরোনোকে বিদায় জানাতেই হয়। আর তাই হাসিমুখেই বিদায় জানিয়েছেন মিঠাই টিমের সকলেই।

‘মিঠাই’ সিরিয়ালের বিখ্যাত বাড়ি ‘মনোহরা’ সেট ভাঙার ছবি প্রকাশ্যে আসতে মন খারাপ হয়েছিল তাঁদের ভক্তদের। প্রায় ৩ বছর ‘মিঠাই’এর বয়স। জানা গিয়েছে, টিভিতে লাস্ট সম্প্রচার হবে ৪ই জুন। ২০২১ এর জানুয়ারি মাসে শুরু হয় এই ‘মিঠাই’। শেষের পথে এগোলেও টেলিভিশনের পর্দায় শেষদিন পর্যন্ত রমরমিয়ে চলছে এই সিরিয়াল। ‘ফুলকি’ আসছে ১২ই জুন। তাহলে ‘মিঠাই’এর সময়ে কি দেখানো হবে ১০ ও ১১ই জুন? শোনা যাচ্ছে, ধারাবাহিক ‘খেলনা বাড়ি’র মহা পর্ব সম্প্রচারিত হবে ওই দুদিন।

ধারাবাহিক শেষ হওয়ার কথা উঠতেই অনেকের মনেই প্রশ্ন, কেমন হবে শেষ পর্ব? শেষের পথে এগোলেও টেলিভিশনের পর্দায় রমরমিয়ে চলে এই সিরিয়াল। ধারাবাহিকের মধ্যে দিয়ে প্রথমদিন থেকে গ্রামের মিষ্টি মেয়ে মিঠাই বাঙালির হৃদয়ে জায়গা করে নিয়েছে। এখনও কিছু জিনিস অসমাপ্ত রয়ে গিয়েছে দর্শকদের কাছে। যেমন, মিঠাই’এর আগুন থেকে ফিরে আসার রহস্য। কিভাবে মিঠাই মৃত্যুর মুখ থেকে ফিরে এল। এছাড়াও অনেকে চেয়েছিলেন, একটা বড় লিপ নিতে পারতো ‘মিঠাই’। যেখানে মিষ্টি ও শাক্য বড় হয়ে যেত। একটা সুন্দর এন্ডিং দেওয়া যেত।

শেষ দিনেই মিঠাই’এর ড্রেসআপ দেখে কিছুটা গল্পের ধাঁচ বোঝা গিয়েছিল। মিঠাই’এর পরনে ছিল হাসপাতালের পেশেন্টের ড্রেস, মাথায় ছিল পট্টি বাঁধা। বোঝাই গেল একটা বড় দুর্ঘটনায় আহত মিঠাই। সেই দুর্ঘটনা সামলেই মিঠাই ফিরবে মোদক পরিবারে। সকলে মিলে তার স্বাগত জানানোর জন্য ব্যস্ত হয়ে পড়বে। সেখানে সাজানো থাকবে মিষ্টি তৈরী করার সামগ্রী। একদিন সিডি মিষ্টি একটুও সহ্য করতে পারতো না। এবার মিঠাই’এর কাছে সিডি শিখবে মিষ্টি তৈরী। আর সেভাবেই শেষ হবে ‘মিঠাই’। তবে লেখিকা জানিয়েছেন, এর পাশাপাশি রয়েছে আরও একটি বড় ট্যুইস্ট।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।