Bangla Serial

Mithai Repeat: দুর্দান্ত খবর! আপনাদের মন খারাপের কথা জানতে পেরে জি বাংলা ফিরিয়ে আনছে ‘সিধাই’কে! জানুন সময়টা

৯ই জুন ছিল অন্তিম পর্ব ‘মিঠাই’এর। জি বাংলায় শেষ সম্প্রচার হওয়ার কথা ছিল ১১ ই জুন। কিন্তু কিছু সমস্যার কারণে দুদিন আগেই শেষ হয়ে গেল এই ধারাবাহিক। এই শেষটা মেনে নিতে না পারলেও নতুনকে স্বাগত জানিয়ে হাসিমুখে বিদায় জানালেন গোটা মিঠাই পরিবার। অতীতের কিছু টুকরো স্মৃতিকে মনে রেখেই বিদায় জানিয়েছেন জিনপ্রিয় এই ধারাবাহিককে। আগেই শোনা গিয়েছিল অন্তিম তারিখ, কিন্তু সেই তারিখ আরও কিছুটা এগিয়ে এলে দর্শকদের মন খারাপ হয়ে যায়। ৩১ মে হয়েছে ‘মিঠাইয়ের শেষ শুটিং।

মিঠাই’এর অন্তিম দিনে মিঠাই নিয়ে বলার ভাষা খুঁজে পাননি দর্শক। দর্শকদের কথায়, ‘মিঠাই সবসময় আমাদের ফ্যানদের মণিকোঠায় থেকে যাবে, থেকে যাবে “সিধাই” এর মতো কালজয়ী জুটি।” এই ধারাবাহিকের মধ্যে দিয়ে শুধুই মিঠাই বা উচ্ছেবাবু নয় শ্রীনন্দা, শ্রীতমা থেকে তোর্সা, রাতুল, রাজীব সোম, অনুজ- প্রতিটা চরিত্র পেয়েছে সমান জনপ্রিয়তা। তবে দর্শকদের কথা ভেবে চ্যানেল নিল এক নতুন সিদ্ধান্ত। আবারও দুপুরে পনুঃসম্প্রচার হবে মিঠাই সিরিয়াল।

mithai

প্রথম পর্ব থেকে শুরু করে প্রতিটি পুনরায় দেখতে পারবেন মিঠাই ভক্তরা। তবে সপ্তাহের প্রতিটি দিন নয়, শুধুই শনি ও রবিবার হবে সম্প্রচার। তবে দুদিনে মিঠাই’এর এতগুলো পর্ব কিভাবে শেষ হবে। তাই চ্যানেল সিদ্ধান্ত নিয়েছে, একদিনে ২ টির বেশি পর্ব সম্প্রচার হবে। অর্থাৎ সপ্তাহের দুদিন মিলিয়ে ১০ টির কাছাকাছি পর্ব শেয়ার হবে। তবে তা টিভির পর্দায় নয়, সম্প্রচার হবে জি বাংলার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে।

প্রতি শনি ও রবিবার জিবাংলার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সকাল ১০ টা থেকে ১০ টিরও বেশি পর্ব দেখা যেতে পারে। আর সেই খবরটি ইতিমধ্যে চ্যানেল জানিয়ে দিয়েছে। মিঠাই’এর অন্তিম পর্বে ছিল হাসি কান্না সবকিছুই। তাই তো “সুখে দুঃখে মিষ্টি মুখে মিঠাই”। আজ যেখানে ‘মিঠাই’ দাঁড়িয়ে, তার কারণ একমাত্র দর্শক, জানান মিঠাই টিমের সকলে। চোখে জল, কিন্তু মুখে হাসি। সকলেই চান আরেকটু যদি সময়সীমা বাড়ত ‘মিঠাই’এর। কিন্তু কিছু করার নেই। তাই এখন অপেক্ষায় ‘মিঠাই ২’ আসার।

মিঠাই’এর সেই শেষ দিনের শুটিং-এ দেখা যায়, একটা বড় দুর্ঘটনায় আহত মিঠাই। সেই দুর্ঘটনা সামলেই মিঠাই ফিরবে মোদক পরিবারে। সকলে মিলে তার স্বাগত জানানোর জন্য ব্যস্ত হয়ে পড়বে। সেখানে সাজানো থাকবে মিষ্টি তৈরী করার সামগ্রী। একদিন সিড মিষ্টি একটুও সহ্য করতে পারতো না। এবার মিঠাই’এর কাছে সেই সিড শিখবে মিষ্টি তৈরী। আর সেভাবেই শেষ হবে ‘মিঠাই’। শেষ হলেও কিছু ধারাবাহিক যুগ যুগ ধরে মানুষের মনে বিরাজ করে, আর সেই ধারাবাহিকের মধ্যেই একটি হল ‘মিঠাই’।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।