Bangla Serial

Gouri Elo: শৈল মা মরেনি, তারার হাতের ছোঁয়ায় কি স্মৃতি ফিরবে তার? নতুন বিপত্তির ইঙ্গিত নাকি পাল্টে যাবে শৈল?

দর্শকদের জনপ্রিয়তার নিরিখে গৌরী এলো ধারাবাহিকটি এখন দ্বিতীয় স্থানে রয়েছে টিআরপি তালিকায়। আধ্যাত্মিক, ভক্তিমূলক এই ধারাবাহিকটি দর্শকদের বেশ মনে ধরেছে। এই ধারাবাহিকটি দারুণ জনপ্রিয়তা অর্জন করেছে দর্শকদের মধ্যে।

এই ধারাবাহিকে শুরু থেকেই মূল ভিলেন হচ্ছে শৈল মা। তিনি সম্পর্কে নায়ক ঈশানের পিসি। তিনি নিজেকে ঘোমটা কালীর অংশ বলে মনে করতেন যদিও তাঁর মধ্যে সেই শক্তি ছিলনা। আর সেই কারণে গৌরী ঈশানকে দেখে তাঁর হিংসে হয় তাঁর। আর সেই জন্য সবসময় তিনি গৌরী এবং ঈশানের ক্ষতি করতে চাইতেন। যদিও মৃত্যু হয়েছে শৈল মার বলে দেখানো হচ্ছে।

আসলে এই ধারাবাহিকের গল্পের অন্যতম গুরুত্বপূর্ণ অংশে হচ্ছেন মা ঘোমটা কালী। গল্পের শুরুতে দেখানো হয় মা কালীর অংশ গৌরী এবং মহাদেবের অংশ ঈশান। গৌরী ও ঈশানের সহায় ঘোমটা কালী। তাঁদের সব রকম বিপদ-আপদ থেকে রক্ষা করে চলেছেন মা ঘোমটা কালী।

ইতিমধ্যেই জন্ম নিয়েছে ঈশান-গৌরীর কন্যা তারা। কয়েক বছরের লিপ নিয়েছে ধারাবাহিক গৌরী এলো। যেখানে দেখা যাচ্ছে গৌরী-ঈশানের সন্তান তারা বড় হয়ে গেছে। ঘোমটা কালী গৌরীর গর্ভে তারা রূপে জন্ম নিয়েছে। বিভিন্ন অলৌকিক ক্ষমতার প্রকাশ ইতিমধ্যেই ঘটতে শুরু করেছে তারার মধ্যে।

কিন্তু এবার শৈল মা ফিরে এসেছে। তারার সঙ্গে দেখাও হয়েছে। স্কুল পড়ুয়ারা যখন নোংরা কাপড় পরা শৈল মাক দেখে মজা করে, মারধর করে তখন তারা শৈল মাকে রক্ষা করে। এমনকী তাঁকে নিজের বন্ধু বানিয়ে নেয়। তার জন্য বাড়ি থেকে বেশি করে টিফিন নিয়ে যায় সে। ঠামঠাময়ের থেকে একটা শাড়িও চেয়ে নিয়ে যায় সে। এরপর সে শৈল মায়ের মাথায় হাত দিতেই পুরোনো স্মৃতি মনে পড়ে যায় শৈল মায়ের। কোন নতুন বিপত্তির মুখোমুখি হতে চলেছে এবার ঈশান-গৌরী?

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।