Bangla Serial

Mukut: নারী পাচারের হাত থেকে মেয়েদের বাঁচাতে আসল রূপে মুকুট! সেনার পোশাকে চমকে দিল সবাইকে! গর্বে বুক ফুলে উঠবে আপনারও

জি বাংলার পর্দায় এখন অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হচ্ছে মুকুট। এই ধারাবাহিকটি সেই অর্থে জনপ্রিয়তা না পেলেও দর্শকদের মন জিতে নিয়েছিল অচিরেই‌। এই মুহূর্তে জি বাংলা, স্টার জলসায় সিরিয়াল বন্ধের ধূম পড়েছে। এর মূল কারণ হচ্ছে টিআরপি। এই টিআরপি তালিকায় যে ধারাবাহিক যত ভালো নাম্বার পাবে, সেই ধারাবাহিকের মেয়াদ তত‌ই বাড়বে তার। এই মুহূর্তে এক একটি ধারাবাহিক ১ বছরের সীমাও অতিক্রম করার আগেই বন্ধ হয়ে যাচ্ছে।

উল্লেখ্য, স্টার জলসায় এই মুহূর্তে বন্ধ হয়ে গেল ধারাবাহিক মেয়েবেলা।‌ বন্ধের মুখে দাঁড়িয়ে , হরগৌরী পাইস হোটেল। এই একই ধারাবাহিকতাতে জি বাংলার পর্দাতেও জনপ্রিয় মিঠাই বন্ধ হয়ে শুরু হয়েছে নতুন ধারাবাহিক ফুলকি। আসছে নতুন ধারাবাহিক কার কাছে কই মনের কথা।

জি বাংলার পর্দায় এখন বন্ধের মুখে দাঁড়িয়ে রয়েছে কম টিআরপি নিয়ে ধারাবাহিক সোহাগ জল, খেলনা বাড়ি, ইচ্ছে পুতুল, মুকুট। আর এই ধারাবাহিকগুলির মধ্যে সবথেকে কম আয়ু রয়েছে মুকুটের। কিছুদিন আগেই শুরু হয়েছে এই ধারাবাহিকটি। এই ধারাবাহিকে প্রতিবাদী নারীর চরিত্রে ফিরে এসেছিলেন মাধবীলতা খ্যাত অভিনেত্রী শ্রাবণী ভূঁইয়া। স্টার জলসার পর্দায় ভীষণ‌ই অল্প সময়ে বন্ধ হয়ে গিয়েছিল এই ধারাবাহিকটি।

এরপর মুকুট নিয়ে জি বাংলার পর্দায় ফেরেন শ্রাবণী। তাঁর বিপরীতে ছিলেন নবাগত নায়ক অর্ঘ্য মিত্রঞ। এই ধারাবাহিকটিকে ঘিরে দর্শকদের মধ্যে প্রচুর প্রত্যাশা ছিল কিন্তু প্রত্যাশা সেই অর্থে পূরণ না হলেও এই ধারাবাহিকটি নজর কেড়েছিল। এই ধারাবাহিকে দেখানো হয় নারী পাচার চক্রকে। আর এই চক্রের সঙ্গে যুক্ত নায়ক রায়ানের দাদা আয়ান। ‌আর অত্যাচারিত নারীদের রক্ষা করাই জীবনের মূল মন্ত্র মুকুটের। আর এই নারীদের রক্ষা করতে মা কালীর মুকুট ভরসা তাঁর। মা কালীর মুখোশ পরে‌ আত্মগোপন করে সে রক্ষা করে মেয়েদের।

আর এই মুখোশের আড়ালে এক বিরাট বড় কোনও চরিত্র লুকিয়ে রয়েছে মুকুটের তা আগেই আন্দাজ করা গিয়েছিল। হতে পারে সে বিরাট বড় মাপের গুন্ডা বা বিরাট বড় পুলিশ অফিসার। তবে এবার প্রকাশ্যে এলো তাঁর আসল রূপ। নারীদের বাঁচাতে দুষ্কৃতীদের ত্রাস হয়ে আর্মি অফিসার রূপে প্রকাশ্যে এলো মুকুট। তাহলে এতদিন পর্যন্ত নিজের এই পরিচয়ই গোপন রাখছিল সে। বলাই যায় টানটান উত্তেজনা পূর্ণ পর্ব আসছে ধারাবাহিক মুকুটে ।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।