Bangla Serial

মেঘ-ময়ূরীর এই লড়াইয়ে ভিলেন শুধু নীল! দুটো মেয়ের জীবন একসঙ্গে নষ্ট করল! ‘হিপোক্রিট’ বলছে দর্শক

বাংলা টেলিভিশনের পর্দায় এই মুহূর্তের জনপ্রিয় ধারাবাহিক ইচ্ছে পুতুল (Icche Putul)। এই ধারাবাহিকটিকে ঘিরে একটা সময় শেষ হয়ে যাওয়ার গুঞ্জন তৈরি হয়েছিল। কিন্তু না শেষ তো হয়ে যায়নি বরং দারুন ভাবে কামব্যাক করেছে জি বাংলার এই ধারাবাহিকটি। বর্তমানে এই ধারাবাহিক থেকে ঘিরে উন্মাদনা দেখা যায় দর্শকদের মধ্যে।

মেঘ ময়ূরী নীলের এই ত্রিকোণ প্রেমের সম্পর্ক পছন্দ হয়েছে দর্শকদের। এই ধারাবাহিকের দুই বোন মেঘ-ময়ূরীর গল্পে এই ধারাবাহিকের মূল আকর্ষণ হল নায়িকা মেঘ। আসলে যেখানে বাস্তব জীবনে বোনেদের মধ্যে দারুন সম্পর্ক দেখা যায় সেখানেই দুই বোনের মধ্যে সদ্ভাব নয় বরং শত্রুতার গল্প দেখানো হয়েছে। ময়ূরী আসলে মেঘকে সমানে হিংসা করে। তার সমস্ত ভালো কিছু কেড়ে নিতে চায় সে। এমনকি সে মেঘের জীবন থেকে তার স্বামীকেও কেড়ে নিয়েছে।

কিন্তু নিজের মায়ের পেটের বোনের প্রতি এমন আচরণ কেন করে ময়ূরী? বোনের জীবনের সুখ, শান্তি, স্বামীর ভালোবাসা সবকিছু কেড়ে নিয়েছে সে। আসলে ময়ূরীর জীবনের মূল উদ্দেশ্য মেঘকে সৌরনীলের থেকে আলাদা করা।
মেঘকে সবার সামনে অপদস্থ হতে দেখলে তার মধ্যে আসে পৈশাচিক আনন্দ। ইতিমধ্যেই বোনের বিবাহিত জীবনকে বিষিয়ে দিয়েছে সে। দূরত্ব তৈরি করে দিয়েছে মেঘ এবং তার স্বামী সৌরনীলের মধ্যে।

আসলে দর্শকদের চোখে কিন্তু এই ঘটনার জন্য দোষী সৌরনীল স্বয়ং। ময়ূরীর সঙ্গেই বিয়ে হওয়ার কথা ছিল নীলের। এমনকি নীলের বউ হওয়ার জন্য বিয়ের কনে পর্যন্ত সেজেছিল ময়ূরী। কিন্তু বিয়ের মন্ডপে দাঁড়িয়ে ময়ূরীকে বিয়ে করতে অস্বীকার করে সৌরনীল। ময়ূরীর অসুস্থতা এবং তার মানসিকতার জন্য তাকে বিয়ে না করে মেঘেকে বিয়ে করে সে। নীলের এই ব্যবহার মেনে নিতে পারেনি দর্শকরা তারা প্রশ্ন তুলেছেন, ‘ভাবুন তো আপনার বিয়ে তে আপনার পছন্দের বর আপনাকে রেখে আপনার বোনকে বিয়ে করে নিলো। আপনি কি মানতে পারবেন?’

তাদের কথায় এই ধারাবাহিকে ইচ্ছেপুতুল তো মেঘের পাশাপাশি ময়ুরীও। মেঘের মা বাবা থেকে শুরু করে সৌরনীলের পরিবারের সবকটা মানুষ‌ই দোষী। এই ধারাবাহিকের সাম্প্রতিক পর্বে দেখা গেছে ময়ূরীর মুখোশ সৌরনীলের সামনে টেনে খুলে ফেলে দিয়েছে মেঘ। নিচের প্রাণের খাতিরে সব সত্যি কথা উগরে দিতে বাধ্য হয়েছে ময়ূরী। সাম্প্রতিক প্রোমোতে দেখা গিয়েছে নীল মেঘকে ডিভোর্স পেপারের সাইন করে বলে সে মেঘকে মুক্তি দিচ্ছে। জবাবে মেঘ নীলকে বলে ওঠে তাহলে এবার মেঘের প্রয়োজন সত্যিই ফুরোলো।

আর ঠিক তখনই সেখানে তাদের মধ্যে প্রবেশ করে ময়ূরী নীলকে জিজ্ঞাসা করে যে তাকে এখানে কেন ডাকা হয়েছে। তখন নীল মেঘের সামনে ময়ূরীর হাত ধরে মেঘের সামনে নিয়ে আসে আর মেঘকে উদ্দেশ্য করে বলে আমি ময়ূরীকে বিয়ে করবো। তবে সমস্ত সত্যি জানার পর সৌরনীল যে সত্যিকার অর্থে ময়ূরীকে বিয়ে করবে না এটা যে তার আরও একটা হিপোক্রেসি সেটা বুঝতে পেরেছেন দর্শকরা। আর সেই জন্যই দুই বোনের জীবন নষ্ট করার জন্য নেটিজেনরা দোষারোপ করছেন নীলকে। তাদের চোখে এই ধারাবাহিকের ভিলেন ময়ূরী নয় বরং নায়ক সৌরনীল।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।