Bangla Serial

Mili End: “টিআরপি না পেলেই লোকজন বাজে সিরিয়াল ট্যাগ লাগিয়ে দেয়…”! শুরুর কয়েক মাসের মধ্যেই বন্ধ হবে ‘মিলি’

মাস দেড়েক আগেই জি বাংলায় (Zee Bangla) শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘মিলি’ (Mili)। একজন প্রাণোচ্ছল মেয়ে ও এক প্রতিশোধ স্ফুরণে পরিপূর্ণ নায়কের প্রেম কাহিনী পর্দায় দেখাচ্ছে এই ধারাবাহিক (Bengali Mega Serial)। কিন্তু মাস দেড়েকের গন্ডি পেরোতেই সাপ্তাহিক রিপোর্ট কার্ডে হতাশ করল ‘মিলি’।

প্রেম ও প্রতিশোধ মোড়া এই ধারাবাহিক পিছিয়ে পড়ল প্রতিযোগিতায়। যার ফলস্বরূপ বদলে গেল ধারাবাহিকের স্লটও। সোজা রাত দশটার স্লটে পাঠানো হল ‘মিলিকে’। কিন্তু সত্যিই কী হতাশ করেছে মিলি? নাকি টিআরপিতে পিছিয়ে থাকা ধারাবাহিক জায়গা পেল দর্শকমনে?

mili new serial zee bangla

সম্প্রতি জি বাংলার নিয়মিত এক দর্শকের কথায়, “কোনো সিরিয়াল টিআরপি না পেলেই লোকজন বাজে সিরিয়াল ট্যাগ লাগিয়ে দেয়।” তাঁর স্পষ্ট কথা টিআরপিতে পিছিয়ে পড়লেও দর্শকদের হতাশ করেনি ‘মিলি’। বরং যাঁরা এই ধারাবাহিক দ্যাখেন তাঁরা জানেন, এই সিরিয়ালে কোনো ঝিমানো এপিসোড নেই।

সবসময় নানান ভাবে প্রতিটি পর্ব কে জমিয়ে রাখা হয়। পাশাপাশি, ধারাবাহিকের নায়ক অনুভব ও নায়িকা খেয়ালির অভিনয় যথেষ্ট মন জয় করেছে দর্শকদের। তাঁদের জুটি জনপ্রিয় হয়েছে সমাজ মাধ্যমে। পাশাপাশি, সিরিয়ালের টাইটেল ট্র্যাকেরও প্রশংসা করেছেন তিনি। তাঁর মতে কেবলমাত্র টিআরপি লিস্ট কখনোই একটি সিরিয়াল ভালো না খারাপ তা বিচার করতে পারেনা।

আরও পড়ুনঃ স্টার জলসার নতুন সিরিয়ালে পিলু সিরিয়ালের নায়িকা! পিলু না রঞ্জা?

প্রসঙ্গত, টেলিভিশন ইন্ডাস্ট্রি বর্তমানে যথেষ্ট ব্যবসায়িক হয়েছে তা মানেন অনেকেই। আর ব্যাবসার চোখে দেখতে গিয়ে বাতিল হচ্ছে একের পর এক সিরিয়াল। ছয় মাস, এক বছরের মাথায় এক একটি সিরিয়াল শেষ হওয়ার সাক্ষী দর্শক। জি বাংলার ‘মিলি’ ও কী সেই তালিকায় পড়বে? আশঙ্কা অনুরাগীমহলে। দর্শকদের দাবি, শুধুই টিআরপির চোখে না দেখে দর্শকদের বক্তব্যের প্রক্ষিতে বিচার করুক চ্যানেল কর্তৃপক্ষ।

Rimi Datta

রিমি দত্ত কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। কপি রাইটার হিসেবে সাংবাদিকতা পেশায় চার বছরের অভিজ্ঞতা।