Connect with us

    Bangla Serial

    “অসফলতাকে উপভোগ করলে তবেই সফল হবেন!” হেরে গিয়েও লড়াই করে টিকে যাওয়ার গল্প শোনালেন ‘শৌর্য্য’ ওরফে সপ্তর্ষি রায়

    Published

    on

    Sourjo Saptarshi

    বর্তমানে জি বাংলার (Zee Bangla) পর্দায় চলা অন্যতম জনপ্রিয় একটি ধারাবাহিক ‘মিঠিঝোরা’ (Mithijhora)। এই ধারাবাহিকের প্রধান চরিত্রে অভিনয় করছেন আরাত্রিকা মাইতি (Aratrika Maity), দেবাদৃতা বসু (Debadrita Basu)সপ্তর্ষি রায় (Saptarshi Roy) । ধারাবাহিকে নায়ক শৌর্য্যের চরিত্রে অভিনয় করছেন সপ্তর্ষি। বাস্তবে অত্যন্ত শান্ত ও ধীরস্থির সপ্তর্ষি এক সাক্ষাৎকারে নিজের ব্যক্তিগত জীবন সম্পর্কে মুখ খোলেন। ওয়েব পর্দায় একাধিক কাজের পাশাপাশি জি বাংলার জনপ্রিয় ধারাবাহিকে তিনি মুখ্য চরিত্রে। অভিনয় কেরিয়ারের জার্নি তিনি ভাগ করে নেন পর্দার সামনে।

    সপ্তর্ষি জানান, তিনি দীর্ঘদিন মঞ্চে অভিনয় করেন। তিনি নিজেকে ক্রমান্বয়ে ভেঙেগড়ে তৈরি করেছেন মঞ্চ থেকেই। রবীন্দ্রভারতীর ছাত্র সপ্তর্ষি জীবনকে চিনেছেন সময়ের পথে হেঁটে। জীবনে হাঁটতে হাঁটতে একাধিক উপলব্ধি হয়েছে তাঁর। ভরেছে অভিজ্ঞতার ঝুলি। সপ্তর্ষি বলেন, জীবনে হার জিত থাকবেই। এর মাঝে যদি অসফলতাকে উপভোগ করতে পারেন, তবেই সফল হওয়ার খিদে বাড়বে। জীবনে আসবে সাফল্য।

    আজ তিনি অভিনয়ের পথে দৃঢ় সংকল্প। কিন্তু এক সময় ছিল যখন টালমাটাল পরিস্থিতির মাঝে পড়ে যান তিনি। কাজ পাওয়ার চাপ ক্রমে বাড়তে থাকে। পরিবার পাশে থাকলেও টাকাপয়সার সমস্যা সে সময় বাস্তব হয়ে ওঠে। তবে কখনোই হাল ছাড়েননি তিনি। লড়ে গিয়েছেন। অভিনেতা বলেন, কারোর কথায় তাঁর উপর প্রভাব পড়েনি। উল্টে নিজেকে হারিয়েই নিজেকে জিতেছেন তিনি।

    তবে এমন সময়ের মধ্যে দিয়েও গিয়েছেন সপ্তর্ষি সে পরিস্থিতি আজও চোখে জল আনে। জীবনের কঠিন সময়ে খুব কাছের মানুষজন, বন্ধুবান্ধবদের থেকে বহু কঠিন কথা শুনেছেন। যা তিনি স্বপ্নেও কল্পনা করেননি। তবে অভিনেতার বক্তব্য, তিনি যদি নিজের লক্ষ্যে অবিচল থাকেন, মন দিয়ে তাঁর চরিত্রকে ফুটিয়ে তোলেন, ভালো অভিনয় করেন তবে সবার ভালোবাসাই আসবে। আর সেটাই সর্বশ্রেষ্ঠ সাফল্য।

    শৌর্য্য ওরফে সপ্তর্ষি বলেন বহুবার দোড়গোড়ায় গিয়ে ফিরে এসেছেন তিনি। একসময় অত্যন্ত বদমেজাজি হয়ে ওঠেন। কিন্তু পরে নিজেকে সামলে নেন। সুযোগ পান জি বাংলায় লিড রোলে। বর্তমানে সব পরিস্থিতিতেই মানিয়ে নেওয়ার ক্ষমতা রাখেন তিনি। জীবনে অত্যন্ত পজিটিভ সপ্তর্ষি। শৌর্য্য চরিত্রটিকে আপন করে নিয়েছেন। চরিত্রটি যথেষ্ট চ্যালেঞ্জিং বলে উল্লেখ করেন তিনি। তবে স্বপ্নের আদর্শে শৌর্য্য আর সপ্তর্ষি একজনই। দুই মানুষ ‘মিঠিঝোরায়’ মিলেমিশে একাকার।